শীতের মরশুমেও চুল হবে সিল্কি, রইল এক বিশেষ উপায়ের হদিশ, জেনে নিন কী করবেন

চুলের যত্নে কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। তেমনই কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। চুলের যত্ন নিতে এবার ব্যবহার করুন বিশেষ টোটকা। জেনে নিন কীভাবে ব্যবহার করুন এই সকল টোটকা।

Sayanita Chakraborty | Published : Nov 5, 2022 10:32 AM IST

নরম ও সিল্কি চুল সকলেরই কাম্য। চুল ভালো রাখতে আমরা সকলেই নানান পদ্ধতি মেনে চলি। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। তেমনই কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। চুলের যত্ন নিতে এবার ব্যবহার করুন বিশেষ টোটকা। জেনে নিন কীভাবে ব্যবহার করুন এই সকল টোটকা।

নারকেল দুধ ব্যবহার করতে পারেন চুলে। একটি পাত্রে নারকেল দুধ নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

কারিপাতা দিয়ে বানাতে পারেন প্যাক। নারকেল তেল কড়াইয়ে গরম করুন। তাতে দিন কারিপাতা। ফুটলে গ্যাস বন্ধ করে দিন। এবার তা ছেঁকে একটি পাত্রে নিন। ঠান্ডা করে এই তেল দিয়ে ম্যাসাজ করুন। মিলবে উপকার।

ডিম ব্যবহারে চুল হবে সিল্কি। এমনকী, চুল পড়া বন্ধ করতে মেনে চলুন এই বিশেষ টোটকা। একটি পাত্রে ডিম নিয়ে ফেটিয়ে নিন। এবার তার সঙ্গে মেশান দুধ। ভালো করে ফেটিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। চুলের জন্য বেশ উপকারী এই প্যাক।

পেঁয়াজ দিয়ে বানাতে পারেন প্যাক। শীতের মরশুমে ব্যবহার করুন পেঁয়াজের রস। একটি পেঁয়াজ কেটে তা ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

অ্যালোভেরার সাহায্যে চুল ভালো রাখা সম্ভব। শীতে চুলের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন এর গুণে। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। শীতের মরশুমে মেনে চলুন এই টোটকা। এতে চুল হবে নরম। দূর হবে ডগা চেরার সমস্যাও। তেমনই চুল সিল্কি করতে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা। মেনে চলুন এই বিশেষ টিপস।

এই শীতের মরশুমে চুল নিয়ে দেখা দেয় নানান সমস্যা। এই সময় খুশকির সমস্যা, ডগা চেরার সমস্যা কিংবা রুক্ষ্ম চুলের সমস্যায় জেরবার অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে এবার মেনে চলুন ঘরোয়া টোটকা। এই সকল উপাদানের গুণে চুল হবে সিল্কি।

 

আরও পড়ুন- শীতে ত্বকে জেল্লা আসবে কলার গুণে, রইল কলার ফেসপ্যাকে হদিশ, জেনে নিন কীভাবে বানাবেন

আরও পড়ুন- মেনোপজ মানেই যৌনমিলনে বাধা নয়, শরীরে সঙ্গমের প্রভাব জানলে চমকে যাবেন

আরও পড়ুন- ঘুমের দোষে বাড়ছে অ্যাসিডিটির সমস্যা, জেনে নিন এই সমস্যা থেকে মুক্তির উপায়

Share this article
click me!