আখরোট দিয়ে বানিয়ে নিন বিশেষ কয়টি ফেসপ্যাক, এই মরশুমে দ্রুত মিলবে উপকার, জেনে নিন কীভাবে বানাবেন

আখরোট দিয়ে তৈরি ফেসপ্যাক। এই প্যাক ব্যবহারে ত্বকে আসবে জেল্লা। তেমনই ত্বকের যাবতীয় দাগ দূর হবে। এই চার উপায় ব্যবহার করুন আখরোটের তৈরি ফেসপ্যাক। দেখে নিন কীভাবে বানাবেন।

Web Desk - ANB | Published : Jan 31, 2023 11:59 AM IST

 

ত্বকের যত্নে নানান ঘরোয়া উপাদান দিয়ে প্যাক বানিয়ে থাকি আমরা অনেকেই। এবার ত্বকের যত্নে ব্যবহার করুন আখরোট দিয়ে তৈরি ফেসপ্যাক। এই প্যাক ব্যবহারে ত্বকে আসবে জেল্লা। তেমনই ত্বকের যাবতীয় দাগ দূর হবে। এই চার উপায় ব্যবহার করুন আখরোটের তৈরি ফেসপ্যাক। দেখে নিন কীভাবে বানাবেন।

আখরোট ও মধু দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। একটি পাত্রে আখরোট নিন। তাতে কয়ের ফোঁটা গোলাপ জল দিয়ে সারা রাত রেখে দিন। এবার সকালে তা ব্লেন্ড করে নিন। এর সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।

ময়দা ও আখরোট তেল দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। পাত্রে পরিমাণ মতো ময়দা নিন। তাতে মেশান আখরোট তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

আখরোট ও নারকেল তেল দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। ৩ থেকে ৪টি আখরোট নিয়ে তা ব্লেন্ড করে নিন। এবার তাতে মেশান নারকেল তেল। মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। যাতের ত্বক খুবই রুক্ষ্ম তারা এই প্যাক লাগাতে পারেন। মিলবে উপকার।

আখরোট ও ক্রিম দিয়ে ক্রাবার করে নিন। ৩ থেকে ৪টি আখরোট নিয়ে তা ব্লেন্ড করে নিন। এবার তাতে মেশান আপনার ত্বকের উপযুক্ত ক্রিম। ভালো করে মিশিয়ে নিন। এবার ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘেষে ধুয়ে নিন। এটি স্ক্রাবার হিসেবে ব্যবহার করুন। হালকা করে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

আখরোট, পেঁপে ও হলুদ দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। ৩ থেকে ৪টি আখরোট নিয়ে তা ব্লেন্ড করে নিন। হলুদের একটি কোয়া নিয়ে বেটে নিন। এবার একটি পাকা পেঁপে চটকে নিন। তিনটি উপাদান ভালো করে মিশিয়ে নিন। এবার মুখে লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে নিন।

ত্বকের যত্নে মেনে চলুন এই সকল বিশেষ টিপস। তেমনই ত্বক উজ্জ্বল করতে প্রতিদিন যেমন সঠিক উপায় ত্বকের যত্ন নেবেন তেমনই খাদ্যতালিকায় আনুন বদল। রোজ প্রোটিন, ভিটামিন, ক্যালসিয়াম সকল উপকারী উপাদান সমৃদ্ধ খাবার খান। সঙ্গে ৭ থেকে ৮ গ্লাস জল খেলে মিলবে উপকার। ত্বকের যত্নে ব্যবহার করুন এই সকল প্যাক। মিলবে উপকার। 

 

আরও পড়ুন

কীভাবে বুঝবেন আপনার কম্পিউটার ভিশন সিন্ড্রোম হয়েছে, জেনে নিন কীভাবে এর থেকে চোখকে বাঁচাবেন

তৈলাক্ত ত্বকের যত্নে ব্যবহার করুন ঘরে তৈরি নাইট ক্রিম, দেখে নিন কীভাবে বানাবেন

মাত্র ২০ টাকায় ঘরে বসে চুল সোজা করুন, পার্লারে গিয়ে খরচ করার প্রয়োজন নেই

 

Share this article
click me!