ত্বকের যত্নে কি করেন রশ্মিকা মান্দানা, রইল তাঁর সারাদিনের স্কিনকেয়ার রুটিন

রশ্মিকার মত ত্বক চান সবাই। সেই ত্বক পেতে কসরত কিন্তু বেশি করতে হবে না। কিছু সহজ উপায়েই পেতে পারেন এই অভিনেত্রীর মত উজ্জ্বল ত্বক।

Web Desk - ANB | Published : Jan 27, 2023 2:30 PM IST

ন্যাশনাল ক্রাশ অর্থাৎ রশ্মিকা মান্দান্নার সৌন্দর্য নিয়ে সবাই পাগল। প্রতিদিনই শিরোনামে থাকেন দক্ষিণের অভিনেত্রী রশ্মিকা। রশ্মিকা তার ত্বকের বিশেষ যত্ন নেয়। তাদের উজ্জ্বল ত্বকের রহস্য ভক্তরাও জানতে চান। জানতে চান কখনও তার নাচের চাল, কখনও তার ড্রেসিং স্টাইল আবার কখনও তার সৌন্দর্যের রহস্য। রশ্মিকা শুধু দুর্দান্ত অভিনেত্রীই নয়, খুব সুন্দরীও। রশ্মিকা মান্দানা, যিনি তার ত্বকের ব্যাপারে সবসময় সতর্ক, সৌন্দর্যের যত্নে কোনো কসরত রাখেন না। চলুন জেনে নেই রশ্মিকার সৌন্দর্যের রহস্য।

ত্বক নিয়ে সারা বছর নানান সমস্যা লেগেই থাকে। ব্রণ, ফুসকুড়ি থেকে শুরু করে কালো স্পট। এর সঙ্গে ত্বকে রুক্ষ্ম ভাব, চুলকানি থেকে শুরু করে ত্বক ফাটার সমস্যা লেগেই থাকে। সারা বছর তো বটেই বিশেষ করে শীতের সময় ত্বক নিয়ে লেগে থাকে হাজারটা সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। কেউ পার্লার ট্রিটমেন্ট করান তো কেউ ঘরোয়া প্যাক ব্যবহার করে থাকেন। তবে, এই সবের আগে প্রয়োজন ত্বকের জন্য সঠিক পণ্য বেছে নেওয়া। কিন্তু রশ্মিকার মত ত্বক চান সবাই। সেই ত্বক পেতে কসরত কিন্তু বেশি করতে হবে না। কিছু সহজ উপায়েই পেতে পারেন এই অভিনেত্রীর মত উজ্জ্বল ত্বক।

এভাবেই তার দিন শুরু হয়

রশ্মিকা মান্দানা তার ত্বকের যত্নের রুটিন খুব সহজ রাখেন। মুখ ধুয়ে তার দিন শুরু হয়। এরপর কয়েক ফোঁটা ভিটামিন-সি ত্বকে লাগান। রশ্মিকা মান্দানাও মুখে তেলমুক্ত ময়েশ্চারাইজার লাগান। ময়েশ্চারাইজার লাগানোর পর তিনি সানস্ক্রিনও লাগান। তিনি ঠোঁটের যত্নের জন্য লিপবামও প্রয়োগ করেন।

বিউটি প্রোডাক্ট ব্যবহারের আগে সতর্কতা

অভিনেত্রী রশ্মিকা মান্দান্না যে কোনও বিউটি প্রোডাক্ট ব্যবহারের আগে সতর্কতা অবলম্বন করেন। স্বাস্থ্যকর ত্বকের জন্য রশ্মিকা তার ডায়েটেও বিশেষ মনোযোগ দেন। তিনি স্বাস্থ্যকর জিনিস খেতে পছন্দ করেন। এ ছাড়া তিনি বিউটি প্রোডাক্টে উপস্থিত উপাদান দেখে বিউটি প্রোডাক্টও কেনেন।

অ্যালোভেরা জেল লাগান

রশ্মিকা মান্দানা তার ত্বককে হাইড্রেটেড রাখতে অ্যালোভেরা জেল ব্যবহার করেন। শুটিংয়ের পরে, অভিনেত্রী একটি রিফ্রেশিং ফেস মাস্ক হিসাবে অ্যালোভেরা জেল ব্যবহার করেন। চোখের ক্লান্তি এবং ফোলাভাব দূর করতে তিনি অ্যালোভেরা জেল ব্যবহার করেন। এ ছাড়া তিনি চুলেও অ্যালোভেরা জেলও লাগান।

ঘরোয়া প্রতিকারও অনুসরণ করে

রশ্মিকা মান্দানা চাল এবং হলুদের গুঁড়ো দিয়ে তৈরি একটি ফেসপ্যাক ত্বকে লাগান। তবে যেকোনো ধরনের পণ্য, ঘরোয়া প্রতিকার, প্যাক প্রয়োগ করার আগে ত্বক পরীক্ষা করারও পরামর্শ দেন তিনি। তা ছাড়া রশ্মিকা মান্দান্নাও তৈলাক্ত খাবার এড়িয়ে চলেন বরাবর।

Share this article
click me!