চুলের Volume বাড়াতে মেনে চলুন আয়ুর্বেদিক টোটকা, জেনে নিন কী করলে মিলবে উপকার

মেনে চলতে পারেন আয়ুর্বেদিক টোটকা। আয়ুর্বেদের সাহায্যে একাধিক সমস্যা থেকে মুক্তি মেলে। সঠিক উপায় মেনে চললে এই সমস্যা থেকেও পেতে পারেন মুক্তি। জেনে নিন কী করবেন। 

Sayanita Chakraborty | Published : Sep 3, 2022 11:50 AM IST

বছর ভর চলতে থাকে চুল নিয়ে কোনও না কোনও সমস্যা। চুল পড়া থেকে খুশকি, অকাল পক্কতা, ডগা ফাটার, শুষ্ক স্ক্যাল্প, রুক্ষ চুল কিংবা কারও তেলা চুলের সমস্যা লেগেই আছে। এর সঙ্গে নিষ্প্রাণ চুল অধিকাংশের বিরক্তির কারণ। চুলের যত্ন নেওয়ার পরও যদি চুল নিষ্প্রাণ দেখায় তাহলে পুরো সাজটাই মাটি হয়ে যায়। চুলে Volume বৃদ্ধি করতে অনেকেই মেনে চলুন আয়ুর্বেদিক টোটকা। কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। এই সব করতে গিয়ে সব সময় যে তেমন লাভ হয় তা নয়। কখনও সমস্যা কমে তো কখনও সমস্যা। চুলের সমস্যা সমাধানে এবার মেনে চলতে পারেন আয়ুর্বেদিক টোটকা। আয়ুর্বেদের সাহায্যে একাধিক সমস্যা থেকে মুক্তি মেলে। সঠিক উপায় মেনে চললে এই সমস্যা থেকেও পেতে পারেন মুক্তি। জেনে নিন কী করবেন। 

ব্যবহার করতে পারে অ্যালোভেরা। অ্যালোভেরা গাছের পাতা কেটে তার ভিতর থেকে জেল বের করে নিন। এবার সেই জেল চুলে গানা। এটি আপনার মাথার ত্বক ময়েশ্চরাইজ করে, পুষ্টি জোগায় তেমনই চুলের বৃদ্ধি করে। শ্যাম্পু করার আগে ১ ঘন্টা মেখে রাখুন। মিলবে উপকার। 

Latest Videos

রিঠা লাগাতে পারেন। যাদের পাতলা চুল তারা অবশ্যই ব্যবহার করতে পারেন রিঠা। এতে চুলের গোড়া মজবুত হবে। সঙ্গে চুলে Volume আসবে। এই টোটকা বেশ উপকারী। 

আমলা ও হরিতকি গিয়ে প্যাক বানানা। চুলের যত্নে এই দুই উপাদান বেশ উপকারী। আমলা বেটেরস করে নিন। তাতে মেশান হরিতকি চূর্ণ। ভালো করে মিশিয়ে স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

ব্রাক্ষ্মী ব্যবহার করতে পারেন চুলের Volume বৃদ্ধি করতে। স্বাস্থ্যের উন্নতিতে ব্রাক্ষ্মীর গুণের কথা সকলেই জানি। কিন্তু, জানেন কি চুলের যত্নেও ব্রাক্ষ্মী বেশ উপকারী। ব্রাক্ষ্মী তেল দিয়ে চুলে ম্যাসাজ করুন। এতে মিলবে উপকার। খুশকি দূর হবে, চুলকানি ও স্প্লিট এন্ডের সমস্যা থাকলে তার থেকে মুক্তি পাবেন। মেনে চলুন এই বিশেষ টোটকা। এতে স্বাস্থ্যের উন্নতি ঘটবে। 

এছাড়াও সঠিক শ্যাম্পু ও কনডিশনার ব্যবহার করুন। ভুল পণ্য ব্যবহারে চুলের ক্ষতি হয়। আর খাদ্যাতালিকায় রাখুন পুষ্টিকর খাবার। সঙ্গে চুলের Volume বৃদ্ধি করতে মেনে চলুন আয়ুর্বেদিক টোটকা। ঘটবে উন্নতি। 

আরও পড়ুন- হঠাৎ করেই জাঙ্ক ফুড খাওয়া বন্ধ করলে শরীরে এই পরিবর্তনগুলো দেখা যায়

আরও পড়ুন- পুজোর আগে ওজন কমাতে ভরসা রাখুন Night Drinks-এর ওপর, সপ্তাহখানেকে কমবে ওজন

আরও পড়ুন- Redmi 11 Prime স্মার্টফোন ভারতে লঞ্চের জন্য রেডি, জেনে নিন এর সবথেকে আকর্ষণীয় ফিচারগুলি
 

Share this article
click me!

Latest Videos

একটানা ৪৮ ঘণ্টা কর্মবিরতির ডাক বেসরকারি হাসপাতালের চিকিৎসকদের | Doctors on Strike | RG Kar Protest |
মহানবমীর কুমারী পুজো সরাসরি, সন্তোষ মিত্র স্কোয়ার থেকে | Durga Puja | Bangla News
Shantipur-এর কুমারী পুজোয় ভক্তদের ভিড়! বিরাট আয়োজন শান্তিপুরের রামকৃষ্ণ মিশনে | Durga Puja 2024
Howrah-র Santragachi Sporting Club-এর এবারের থিম ‘মুক্তি’! মণ্ডপে দর্শকদের ভিড়! | Durga Puja 2024
'সরকার টম এন্ড জেরি খেলছে' বিস্ফোরক মহিলা চিকিৎসক | RG Kar Doctors Hunger Strike News | Bangla News