চুলে হিট দেওয়ার আগে মেনে চলুন এই বিশেষ পদ্ধতি, চুলের ক্ষতি না করে স্টাইল করুন

দীর্ঘ সময় ধরে চুলে হিট দিয়ে স্টাইলিং করেন সকলে। এতে দেখতে সুন্দর লাগে ঠিকই, কিন্তু চুলের যে বারোটা বেজে যায় তা কেউই খেয়াল রাখেন না। এবার থেকে স্টাইলিং করার আগে চুলের নিন বিশেষ যত্ন। আজ রইল পাঁচটি টিপস। স্টাইলিং করার সময় এগুলো মাথায় রাখবেন।

Sayanita Chakraborty | / Updated: May 11 2022, 05:30 AM IST

কোথাও বের হওয়া মানে সবার আগে চুলের সাজ সঠিক হওয়া চাই। এক ঘন্টা আগে থেকে চলে চুলের স্টাইলিং করার প্রচেষ্টা। কোন দিন স্ট্রেট করে থাকি তো কোন দিন কার্ল। দীর্ঘ সময় ধরে চুলে হিট দিয়ে স্টাইলিং করেন সকলে। এতে দেখতে সুন্দর লাগে ঠিকই, কিন্তু চুলের যে বারোটা বেজে যায় তা কেউই খেয়াল রাখেন না। এবার থেকে স্টাইলিং করার আগে চুলের নিন বিশেষ যত্ন। আজ রইল পাঁচটি টিপস। স্টাইলিং করার সময় এগুলো মাথায় রাখবেন। তা না হলে, চুল রক্ষা করা বেশ কঠিন। 

সবার আগে ব্যবহার করুন হিট প্রটেক্টর। স্টাইলিং করার আগে হিট প্রটেক্টর দিন। তা না হলে, রুক্ষ চুল যেমন দেখা যাবে, তেমনই বাড়বে চুল পড়ার সমস্যা। এর সঙ্গে অকাল পক্কতার শিকার হতেও পারেন। এবার থেকে মেনে চলুন এই টোটকা।  

অবশ্যই ভালো ব্র্যান্ডের স্ট্রেটনার কিংবা কার্ল করার মেশিন ব্যবহার করবেন। তা না হলে চুলের মারাত্মক ক্ষতি হতে পারে। চুলকে রক্ষা করতে চাইলে অবশ্যই সঠিক ব্র্যান্ডের জিনিস ব্যবহার করবেন। তা না হলে চুলের ক্ষতি হতেই পারে। 

প্রতি সপ্তাহে হেয়ার মাস্ক অবশ্যই ব্যবহার করবেন। বাজার চলতি বিভিন্ন কোম্পানির হেয়ার মাস্ক পাওয়া যায়। চুলের ধরন বুঝে কিনে ফেলুন। এছাড়াও, ব্যবহার করতে পারেন ঘরোয়া প্যাক। এতে চুলে একদিকে যেমন পুষ্টির জোগান ঘটবে, তেমনই ক্ষতি নিরাময় হবে।  

শ্যাম্পুর পর অবশ্যই কনডিশনার লাগাবেন। কনডিশনার ব্যবহার করলে চুল নরম হয়। এতে চুল সিল্কিও হবে। চুল ভালো রাখতে ও চুলের সমস্যা থেকে মুক্তি পেতে অবশ্যই শ্যাম্পু ও কনডিশনার ব্যবহার করবেন।    

চুলে হিট দেওয়ার আগে সেরাম লাগান। সেরাম চুলের জন্য উপকারী। চুলের স্টাইল করার আগে অবশ্যই সেরাম লাগাবেন। এতে এমন কিছু উপাদান থাকে যা চুলকে রক্ষা করে থাকে। চুলের যত্ন নিতে ও চুলকে রক্ষা করতে অবশ্যই সেরাম লাগান।   

চুলের স্টাইল করা আগে হিট কমান। স্টেটনারের হিট কম করে তা ব্যবহার করবেন। এতে চুলের ক্ষতি কম হবে। এমন স্ট্রেটনার কিনবেন যাতে তাপমাত্রা বাড়ানো ও কমানো যায়। এতে চুল ভালো থাকবে। এবার থেকে চুলের যত্ন নিতে কিংবা চুল রক্ষা করতে মনে চলুন এই টোটকা।    
 

আরও পড়ুন- Strawberry Legs শেভ করার কারণে পায়ে কালো দাগ, দূর করুন ৩ কার্যকর ঘরোয়া প্রতিকারে

আরও পড়ুন- মাঙ্কিপক্স ঘিরে তুমুল আতঙ্ক , সংক্রামক রোগের চিহ্ন আর প্রতিকারগুলি জেনে নিন

আরও পড়ুন- সারাদিন ক্লান্ত বোধ করেন, এই ১০ কারণ দেবে এর সঠিক উত্তর

Share this article
click me!