খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার, দূর হবে নাক ডাকার সমস্যা, জেনে নিন কী কী

নাক ডাকার সমস্যা থেকে মুক্তি পেতে খাদ্যতালিকায় আনুন বদল। যোগ করুন এই কয়টি খাবার। দ্রুত মিলবে উপকার।

Web Desk - ANB | Published : Feb 15, 2023 4:19 AM IST

চোখের দুই পাতা এক হলেই শুরু। নাক ডাকার সমস্যায় পাশের থাকা মানুষটির ঘুম উড়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে কেউ এক ধারে ঘুরে ঘুমান তো কেউ ডাক্তারি পরামর্শ নিয়ে থাকেন। এবার নাক ডাকার সমস্যা থেকে মুক্তি পেতে খাদ্যতালিকায় আনুন বদল।

মধু- খাদ্যতালিকায় রাখুন মধু। এটি অ্যান্টি ইনফ্লেমেটরি ও অ্যান্টি মাইক্রোবিয়াল বৈশিষ্ট্য রয়েছে। মধু খেলে ঠান্ডা লাগার সমস্যা ও গলা ব্যথার সমস্যা দেখা দেয়। গলার ইনফেকশন দূর করতে মধু খেতে পারেন। দুধের সঙ্গে মধু মিশিয়ে খান মধু। মিলবে উপকার।

হলুদ- হলুদের গুণে নাক ডাকার সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। হলুদে আছে অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান। যা এটি রক্ত সঞ্চালন ভালো থাকে। হলুদ দুধ খেতে পারেন রোজ। এটি নানান শারীরিক জটিলতা দূর করার সঙ্গে নাক ডাকার সমস্যা থেকে মুক্তি দিতে পারে।

পেঁয়াজ- খাদ্যতালিকায় যোগ করুন পেঁয়াজ। এটি অ্যান্টি অক্সিডেন্ট বৈশিষ্ট্য পূর্ণ। যা সংক্রমণ সৃষ্টিকারী ব্যাকটেরিয়ার বিরুদ্ধে লড়াই করে। পেঁয়ার খেলে নাক ও গলা পরিষ্কার থাকে। এটি খেলে শরীর থাকবে সুস্থ।

আদা- আদাতে রয়েছে ম্যাগনেসিয়াম, পটাসিয়াম ও জিঙ্ক। রক্ত সঞ্চালন উন্নত করতে খেতে পারেন আদা। আদা খেলে পেশী শিথিল হয়। এটি ক্লান্তি ও নাক ডাকার সমস্যা থেকে মুক্তি দিতে পারে।

আপেল- খেতে পারেন আদা। আপেলে আছে পটাশিয়াম। আছে একাধিক উপকারী উপাদান। আপেল খান নিয়ম করে। এটি স্বাস্থ্যের উন্নতি ঘটানোর সঙ্গে নাক ডাকার সমস্যা থেকে দেবে মুক্তি। মেনে চলুন এই সকল বিশেষ টিপস।

এরই সঙ্গে সুস্থ থাকতে রোজ পর্যাপ্ত জল পান করুন। প্রতিদিন ৭ থেকে ৮ গ্লাস জল খান। এতে ডিহাইড্রেশনের সমস্যা থেকে মিলবে মুক্তি। ডিহাইড্রেশনের সমস্যায় ভোগেন অনেকেরই। এর থেকে বাড়ে নানান শারীরিক জটিলতা। মেনে চলুন বিশেষ টিপস। সঙ্গে রোজ খাদ্যতালিকায় ভিটামিন, প্রোটিন, ক্যালসিয়াম, আয়রন সমৃদ্ধ খাবার। রোজ ১ বাটি করে সবজি সেদ্ধ খান। যা শারীরিক জটিলতা থেকে মুক্তি দেবে। সঙ্গে শরীরে পুষ্টির জোগান ঘটাবে। মেনে চলুন এই বিশেষ টিপস। সঙ্গে নিয়মিত ডাক্তারি পরামর্শ নিন। যে কোনও শারীরিক জটিলতা সঠিক সময় নির্নয় করা গেলে মিলবে উপকার। সঙ্গে অবশ্যই খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার, দূর হবে নাক ডাকার সমস্যা।

 

আরও পড়ুন

খালি পেটে বাচ্চাকে খাওয়াতে পারেন এই কয়টি খাবারের মধ্যে একটি, ঘটবে স্বাস্থ্যের উন্নতি

Hair Breakage-র সমস্যা দূর করতে রইল ১০টি উপায়ের হদিশ, দেখে নিন কীভাবে চুলের যত্ন নেবেন

ভ্যালেন্টাইন্স ডে-র পার্টিতে যাওয়ার আগে ত্বকে আনুন জেল্লা, রইল ১০টি পাতিলেবুর ফেসমাস্কের হদিশ

Share this article
click me!