সারা রাত ঘরে এসি চালিয়ে ঘুমান? সাবধানে থাকুন! আচমকা হতে পারে মৃত্যু

আপনি কি জানেন যে সারা রাত এসি চালিয়ে ঘুমালে আপনার স্বাস্থ্যের জন্য মারাত্মক সমস্যা হতে পারে। এর কারণে আপনি অনেক ধরনের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার শিকার হতে পারেন।

Parna Sengupta | Published : Jun 5, 2024 9:30 AM IST

রাতে এসি ছাড়া অনেকেই ঘুমাতে পারেন না। কিন্তু, আপনি কি জানেন যে সারা রাত এসি চালিয়ে ঘুমালে আপনার স্বাস্থ্যের জন্য মারাত্মক সমস্যা হতে পারে। এর কারণে আপনি অনেক ধরনের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার শিকার হতে পারেন। চলুন জেনে নিই সারা রাত এসি চালিয়ে ঘুমানো কতটা বিপজ্জনক!

রাতে এসি চালিয়ে ঘুমালে এসব সমস্যা হতে পারে

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, যারা ২৪ ঘণ্টা এসি-তে থাকতে পছন্দ করেন বা সারা রাত এসির নিচে ঘুমাতে চান। তাদের মাথা ব্যথার সমস্যায় পড়তে হতে পারে। প্রকৃতপক্ষে, এসির সামনে ঘুমালে মাথা সরাসরি বাতাসে উন্মুক্ত হয় এবং এর ফলে মাথাব্যথা এবং মাথা ভারী হতে পারে।

শরীরের তাপমাত্রার ওঠানামা

স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, সারারাত এসি-তে ঘুমালে আপনার শরীরের তাপমাত্রা কমে যেতে পারে এবং দীর্ঘক্ষণ ঠান্ডা তাপমাত্রায় ঘুমালে আপনার পরিপাকতন্ত্রের উপর খারাপ প্রভাব পড়তে পারে। এমন পরিস্থিতিতে, আপনার বিশেষ যত্ন নেওয়া উচিত।

ডিহাইড্রেশন সমস্যা

এ ছাড়া সারারাত এসি-তে ঘুমানোর কারণে ডিহাইড্রেশনের সমস্যা হতে পারে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, বেশিক্ষণ ঠান্ডা তাপমাত্রায় থাকলে ঘরের আর্দ্রতা নষ্ট হয়ে যায় এবং গলা শুষ্ক হতে শুরু করে। এমন পরিস্থিতিতে আপনার শরীর এর কারণে জলশূন্য হয়ে যেতে পারে।

ঠান্ডার শিকার

এ ছাড়া সারারাত এসি-তে ঘুমানোর কারণে মানুষ খুব দ্রুত ঠাণ্ডার শিকার হয়। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন যে রাতে আপনার শরীর নিষ্ক্রিয় হয়ে যায় এবং এর কারণে আপনি সহজেই ঠান্ডা লাগাতে পারেন।

শুষ্ক ত্বকের সমস্যা

শুধু তাই নয়, সারারাত এসিতে ঘুমিয়ে শুষ্কতার সমস্যায় পড়তে হতে পারে। আসলে, ঠান্ডা তাপমাত্রা ঘরের বাতাস শোষণ করে এবং এর কারণে ত্বক শুষ্ক ও প্রাণহীন হতে শুরু করে। এমন পরিস্থিতিতে আপনিও যদি সারারাত এসি চালিয়ে ঘুমান, তাহলে অবশ্যই সাবধান হতে হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'মিড-ডে মিল দূর্নীতির সঙ্গে সরাসরি যুক্ত মুখ্যমন্ত্রী' কেন এমন অভিযোগ শুভেন্দুর?
Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত
Suvendu Adhikari DA | ডিএ আন্দোলনকারীদের পাশে শুভেন্দু, বর্ধিত বেতন দিলেন সংগ্রামী যৌথমঞ্চকে
Suvendu Adhikari : 'হকার উচ্ছেদের নামে আপনি গরিবের পেটে লাথি মেরেছেন' মমতাকে আক্রমণ শুভেন্দুর
Taki Hawker Eviction: মুখ্যমন্ত্রীর একমাস সময় দেওয়ার পরও, হাসনাবাদ বাজারে হকার উচ্ছেদ অভিযান পুলিশের