এই চার কারণে খেতে পারেন মাকা মূলের পাউডার দিয়ে তৈরি শরবত, ঘটবে স্বাস্থ্যের উন্নতি

সুস্থ থাকতে আমরা অনেকেই আয়ুর্বেদের ওপর ভরসা করি। আজ রইল এমনই এই আয়ুর্বেদিক টোটকার কথা। সুস্থ থাকতে খেতে পারেন মাকা রুট পাউডার। জেনে নিন কীভাবে এটি স্বাস্থ্যের উন্নতি ঘটায়।

Web Desk - ANB | / Updated: Nov 03 2022, 05:15 AM IST

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে দেখা দেয় একের পর এক রোগ। ডায়াবেটিস, প্রেসার, হাইপার টেনশন কিংবা হার্টের রোদ তো আছেই। এছাড়া গাঁটের ব্যথা, পেটের সমস্যা কিংবা কোনও হরমোনের সমস্যায় ভুক্তভোগী অনেকে। আর যে কোনও রোগে একবার আক্রান্ত হওয়ার অর্থ তা ধীরে ধীরে বাড়িয়ে তোলে শারীরিক জটিলতা। সুস্থ থাকতে অনেকে সঠিক খাবার খান, কেউ ওষুধের ওপর ভরসা করেন তো কেউ শরীর চর্চা করেন। আবার সুস্থ থাকতে আমরা অনেকেই আয়ুর্বেদের ওপর ভরসা করি। আজ রইল এমনই এই আয়ুর্বেদিক টোটকার কথা। সুস্থ থাকতে খেতে পারেন মাকা রুট পাউডার। জেনে নিন কীভাবে এটি স্বাস্থ্যের উন্নতি ঘটায়।

স্ট্রেট কমাতে বেশ উপকারী মাকা রুট পাউডার। বর্তমানে স্ট্রেসের সমস্যায় ভুগছেন অনেকেই। পড়াশোনা, অফিস কিংবা সংসারের চাপে দেখা দিচ্ছে স্ট্রেস। আবার কারও শারীরিক জটিলতার কারণে দেখা দিচ্ছে স্ট্রেস। এই সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত মাকা রুট পাউডার দিয়ে পানীয় তৈরি করে খান। শরীর থাকবে সুস্থ। সঙ্গে মেজাজ ভালো থাকে এই উপাদানের গুণে। যারা বদমেজাজ কিংবা খিটখিটে স্বভাবের সমস্যায় ভোগেন তারা থেকে পারেন

Latest Videos

বন্ধ্যাত্বর সমস্যা থেকে মুক্তি পেতে মাকা রুট পাউডার খেতে পারেন। পুরুষ ও মহিলার উভয়ের ক্ষেত্রে এটি উপকারী। অনেকেই আজকাল সন্তান জন্ম দিতে গিয়ে নানান সমস্যায় ভুগছেন। এর থেকে মুক্তি পেতে মাকা রুট পাউডার খান। রোজ সকালে মাকা রুট পাউডার দিয়ে পানীয় বানিয়ে খান। দ্রুত মিলবে উপকার।

হাড় শক্ত হবে মাকা রুটের গুণে। মাকা মূলে প্রোটিন, আয়রন, তামা, ম্যাঙ্গানিজ থাকে। এটি শরীর রাখে সুস্থ। হাড় শক্ত করেত রোজ মাকা রুট পাউডার দিয়ে শরবত তৈরি করে খান। মিলবে উপকার। এই কারণে খেতে পারেন মাকা রুট পাউডার দিয়ে তৈরি পানীয়। ঘটবে স্বাস্থ্যের উন্নতি।

মাকা রুটের তৈরি উপাদান খেতে কার্যক্ষমতা বৃদ্ধি পায়। এটি ক্যাফিন মুক্ত থাকে। এটি খেলে ব্যক্তির শক্তি, কর্মক্ষমতা ও সহনশীলতা বাড়তে পারে। সে কারণে ক্রীড়ার সঙ্গে যুক্ত ব্যক্তিরা এগুলো খেয়ে থাকেন। দুর্বলতার সমস্যা থেকে মুক্তি পেতে খেতে পারেন মাকা রুটের তৈরি শরবত। এই চার কারণে খেতে পারেন মাকা মূলের পাউডার দিয়ে তৈরি শরবত। ঘটবে স্বাস্থ্য উন্নতি। মেনে চলুন এই বিশেষ টিপস।

 

আরও পড়ুন- বিরাট থেকে মালাইকা, সেলেব মহলে বাড়ছে 'ব্ল্যাক ওয়াটার' এর চাহিদা, জেনে নিন এই জলের বিশেষত্ব

আরও পড়ুন- কোন লক্ষণগুলি দেখে বুঝবেন কামের ইচ্ছা কমে যাচ্ছে আপনার সঙ্গীর, জেনে নিন বিশদে

আরও পড়ুন-মাত্র ৭দিনেই ত্বকে আনবে গোলাপি আভা, কাজে লাগান এই কার্যকরী ঘরোয়া টোটকা

 

Share this article
click me!

Latest Videos

'জামাকাপড় না কিনে একটা মেরুদণ্ড কিনুন' কুলতলী গিয়ে পুলিশকে চরম তিরস্কার Sukanta-র | Kultali Incident
জয়নগর কাণ্ডে বড় আপডেট! দেখুন সরাসরি | Jaynagar | Bangla News | Asianet News Bangla
'আমরা এর প্রতিশোধ নেব' কলকাতার নিউ মার্কেট পুজো উদ্বোধনে এসে হুঙ্কার শুভেন্দুর | Suvendu Adhikari
'বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে', এশিয়ানেট নিউজ বাংলার মুখোমুখি হয়ে জানালেন Minakshi Mukherjee
বড় আপডেট কুলতলী কাণ্ডে! দেখুন সরাসরি | Asianet News Bangla