এই দুই কাজ করলে মিলবে ক্যান্সার থেকে মুক্তি, রইল সুস্থ থাকার সহজ উপায়ের হদিশ

ক্যান্সার থেকে বাঁচতে চাইলে নিজের দুই অভ্যেস ত্যাগ করুন। এই দুই সহজ উপায় অবলম্বন করলে মুক্তি পেতে পারেন ক্যান্সার থেকে। জেনে নিন কী কী।

Sayanita Chakraborty | Published : Jan 9, 2024 4:48 AM IST

অল্প বয়সে একের পর এক রোগে আক্রান্ত হচ্ছেন অনেকেই। অল্প বয়সে থাইরয়েড, প্রেসার, ডায়াবেটিসের মতো রোগ নতুন কথা নয়। ঘরে ঘরে এখন নানা ধরনের রোগী। আমাদের অস্বাস্থ্যকর জীবনযাত্রা থেকে শুরু করে খাদ্যাভ্যাস এই সকল রোগের কারণ। আজ রইল বিশেষ টোটকা। বর্তমানে বেড়ে চলেছে মারণরোগের প্রকোপ। ক্রমে বাড়ছে ক্যান্সার রোগের প্রকোপ। আজ রইল সমস্যা থেকে মুক্তির উপায়। ক্যান্সার থেকে বাঁচতে চাইলে নিজের দুই অভ্যেস ত্যাগ করুন। এই দুই সহজ উপায় অবলম্বন করলে মুক্তি পেতে পারেন ক্যান্সার থেকে। জেনে নিন কী কী।

সবার আগে ত্যাগ করুন চিনি খাওয়া। চিনি হাজারটা রোগের কারণ। এটি শুধু যে ডায়াবেটিসের কারণ তা নয়। তার সঙ্গে একাধিক রোগের কারণ হল চিনি। জানা গিয়েছে, চিনি না খেলে ক্যান্সার সেলগুলো প্রাকৃতিকভাবে বিনাশ হয়ে যায়।

ক্যান্সার থেকে বাঁচতে একটি বিশেষ পানীয় ডায়েটে যোগ করুন। হালকা উষ্ণ জলে লেবুর রস মিশিয়ে নিন। এবার তা নিয়ম করে পান করলে মিলবে উপকার।

প্রতিদিন সকালে ও রাতে তিন চা চামচ অর্গানিক নারকেল তেল খান। এটি ক্যান্সার থেকে মুক্তি পেতে সাহায্য করে।

এই মারণ রোগ থেকে দূরে থাকতে চাইলে খাদ্যতালিকায় বিশেষ নজর দিন। তেমনই যতটা পারবেন দোকানের খাবার এড়িয়ে চলুন। সঙ্গে খান পুষ্টিকর খাবার। সবুজ সবজি থেকে ফল যোগ করুন খাদ্যতালিকায়। এটি যে কোনও শারীরিক জটিলতা দূর করবে। তেমনই রোজ পর্যাপ্ত জল পান করুন। জলের অভাবে শরীরে নানান রোগ দেখা যায়। তেমনই যে কোনও রোগ থেকে মুক্তি পেতে চাইলে রোজ ব্যায়াম করা প্রয়োজন। রোজ অন্তত ৩০ মিনিট হাঁটুন। এতে মিলবে উপকার।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।


আরও পড়ুন

Lose Weight: শীতের মরশুমে এই ছয় পানীয়ের গুণে হু হু করে কমবে বাড়তি মেদ, দেখে নিন এক ঝলকে

নতুন বছরে মনের মানুষকে প্রপোজ করতে চান ? রইল দুর্দান্ত কিছু টিপস

Share this article
click me!