Teeth Whitening: কোনও পেস্ট নয় এই দুই ফল দিতে পারে মুক্তোর মত ঝকঝকে দাঁত

একজন ব্যক্তির ব্যক্তিত্বের একটি গুরুত্বপূর্ণ অংশ। যদি এটি ঘটে তবে এটি লজ্জার কারণও হয়ে ওঠে। 

 

deblina dey | Published : Dec 15, 2023 10:42 AM IST

অনেকে তাদের দাঁত সাদা করার জন্য ব্যয়বহুল চিকিত্সার অবলম্বন করেন। কিন্তু আপনি কি জানেন? ঘরোয়া প্রতিকার দিয়েও সহজেই দাঁত পরিষ্কার করা যায়। মুক্তোর মত ঝকঝকে দাঁত সবাই পছন্দ করে, কারণ এটি একজন ব্যক্তির ব্যক্তিত্বের একটি গুরুত্বপূর্ণ অংশ। যদি এটি ঘটে তবে এটি লজ্জার কারণও হয়ে ওঠে। এখন আপনি নিশ্চয়ই ভাবছেন যে আমরা দাঁত পরিষ্কার করার জন্য গ্রেট করা বেকিং সোডা দিয়ে একই রেসিপি বলছি,তাহলে তা নয়।

একটি ব্লেন্ডারে কিউই, শসা এবং সামান্য বেকিং সোডা মিশিয়ে একটি পেস্ট তৈরি করে নিন এবং এটি দিয়ে ব্রাশ এটি পুরো মুখে ভালো করে পেস্ট করুন। এটি দাঁত পরিষ্কার করার একটি খুব সস্তা এবং প্রাকৃতিক উপায়।

কিউই ক্যালসিয়াম সমৃদ্ধ, এবং শসা আপনার মুখের ব্যাকটেরিয়া থেকে মুক্তি পেতে সাহায্য করে এবং বেকিং সোডা দাগ দূর করতে সাহায্য করে। এই তিনটির সংমিশ্রণে তৈরি হয়ে গেলে এটি একটি খুব দুর্দান্ত ফর্মুলা। যখন আপনার দাঁত পরিষ্কার করার প্রাকৃতিক উপায় আছে, তাহলে টাকা খরচ করার কী দরকার। এই পেস্টটি দিয়ে সপ্তাহে দুবার দাঁত ব্রাশ করা উচিত এবং তারপর দেখুন কীভাবে এটি কাাজ করে।

জেনে নিন কী বললেন চিকিৎসকরা-

এই হ্যাক কিছুটা কার্যকর, কারণ কিউই ভিটামিন সি-এর একটি দুর্দান্ত উত্স যা মুখের দাগ দূর করতে সাহায্য করে, অন্যদিকে শসা এটি একটি দুর্দান্ত অ্যান্টিঅক্সিডেন্ট যা দাঁত পরিষ্কারের ক্রিয়াকে উন্নত করে। "বেকিং সোডা ভুলে যাবেন না, যা একটি ক্ষারীয় যৌগ। এটি মুখের পিএইচ ঠিক রাখতেও সাহায্য করে। বেকিং সোডা শ্বাসকে সতেজ করে এবং এতে অ্যান্টি-মাইক্রোবিয়াল এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে, যা লালার pH মাত্রা বাড়ায় এবং ব্যাকটেরিয়া বাড়তে দেয় না। তবে যদি মুখের কোনও ইনফেকশন বা কোনও সমস্যা হয় তবে অবশ্যই সবার আগে চিকিৎসকের পরামর্শ নিন।

Share this article
click me!