শীতের মরশুমে শরীর গরম রাখুন এই উপায়, ঘরে করুন এই কয়টি এক্সারাসাইজ, মিলবে উপকার

রইল কয়টি এক্সারসাইজের হদিশ। দিনের শুরুতে এই কয়টি এক্সারসাইজ করতে পারেন। এতে শরীর গরম থাকবে। সারাদিন সব কাজে আসবে এনার্জি। দেখে নিন কী কী করবেন।

Web Desk - ANB | Published : Jan 5, 2023 1:49 AM IST

শীতের সময় কাবু সকলে। কনকনে ঠান্ডা হাওয়ায় নাজেহাল অবস্থা অধিকাংশের। এই সময় সুস্থ থাকা সকলের কাছে চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। শীতের সময় সর্দি, কাশি থেকে জ্বরের মতো সমস্যায় ভুগছেন অনেকেই। এই সমস্যার সঙ্গে আছে একাধিক জটিলতা। শীতের সময় সুস্থ থাকতে সবার আগে শরীর রাখুনল গরম। আজ রইল কয়টি এক্সারসাইজের হদিশ। দিনের শুরুতে এই কয়টি এক্সারসাইজ করতে পারেন। এতে শরীর গরম থাকবে। সারাদিন সব কাজে আসবে এনার্জি। দেখে নিন কী কী করবেন।

পুশ আপ- দিনের শুরুতে করতে পারেন পুশ আপ। এই ব্যায়াম করলে শরীর এনার্জি আসে। উপুর হয়ে মাটিতে শুয়ে পড়ুন। এবার হাত রাখুন মাটিতে। হাতের ওপর ভর দিন আর পায়ের আঙুলের ওপর ভর দিয়ে শরীর ওপরের দিকে তলুন। এই অবস্থায় কোমড় ভাঙবেন না। শরীর রাখতে হবে টান টান। এভাবে একবার নীচে নামুন ও একবার ওপরে উঠুন। পুশ আপ করলে শরীর হবে শক্ত। আসবে এনার্জি।

স্কিপিং- শরীর গরম রাখতে বেশ উপকারী হল স্কিপিং। রোজ এই ব্যায়াম করতে পারেন। প্রতিদিন সকালে স্কিপিং করুন। এতে সারা শরীরের মুভমেন্ট হয়। ফলে রক্তচলাচল ঠিক থাকে। সঙ্গে পেশী শক্ত হয়। আর এর সঙ্গে শরীর থাকবে গরম। মেনে চলুন এই বিশেষ টিপস।

স্কোয়ার্ট- রোজ নিয়ম করে স্কোয়ার্ট করুন। চেয়ারে বসার ভঙ্গিতে বসুন। তারপর তার শক্ত করে ধরুন। এই ভাবে আবার বসার চেষ্টা করুন। আবার দাঁড়ান। এতে মিলবে উপকার। স্কোয়ার্ট করলে পায়ের পেশি শক্ত হয়। তেমনই সারাদিন এনার্জি বজায় থাকবে। শরীর গরম থাকবে।

প্ল্যাঙ্ক- নিয়ম করে প্ল্যাঙ্ক করুন। রোজ সকালে দিন শুরু করুন ব্যায়াম করে। করতে পারেন প্ল্যাঙ্ক। এই ব্যায়াম করলে শরীর এনার্জি আসে। উপুর হয়ে মাটিতে শুয়ে পড়ুন। এবার কোনুই থেকে হাতের অংশ মাটিতে স্পর্শ করুন। এই ভাবে ওপর দিকে উঠুন। সেই ভঙ্গিতে ৩০ সেকেন্ড থাকুন। নিয়ম করে এই ব্যায়াম করুন। এতে মিলবে উপকার। প্রতিদিন দিন শুরু করুন এই চার এক্সারসাইজ দিয়ে। শরীর থাকবে সুস্থ। দূর হবে নানা শারীরিক জটিলতা। তেমনই আসবে এনার্জি। মেনে চলুন এই বিশেষ টিপস। শরীর সুস্থ রাখতে মেনে চলুন এই সকল বিশেষ টিপস। রোজ নিয়ম করে এক্সারসাইজ করুন। মিলবে উপকার। 

আরও পড়ুন-

সাময়িক স্বস্তি পেতে বারে বারে কফি কাপে চুমুক দিচ্ছেন? জেনে নিন শীতের সময় দিনে কটা কফি খাওয়া নিরাপদ

ব্যবহার করুন এক্সট্রা নারিশমেন্ট ফেসপ্যাক, ত্বক হবে উজ্জ্বল, দূর হবে রুক্ষ্ম ভাব

কেন হাজার হাজার টাকা খরচ করে বাজার চলতি প্রোটিন পাউডার কিনবেন, অনেক কম দামে খাঁটি জিনিস বানিয়ে নিন সহজেই
 

 

 

Share this article
click me!