নিয়মিত যৌন সম্পর্ক খুব জরুরি, তা না হলে এই সমস্যাগুলি আপনার জীবন অন্ধকার করে দেবে

শরীর ও মন সুস্থ রাখতে প্রাপ্ত বয়স্কদের জন্য যৌন সম্পর্ক খুবই জরুরি। কিন্তু অনেকেই আছেন যাদের দীর্ঘদিন যৌন মিলন হয় না। তাদের কামশক্তি নষ্ট হয়ে যেতে পারে। সমস্যা বাড়ে শরীরে।

 

Web Desk - ANB | Published : Jul 9, 2023 2:32 PM IST / Updated: Jul 09 2023, 10:01 PM IST

110
যৌন সম্পর্ক নেই

সেক্স করা বন্ধ রয়েছে বা দুটি সেশনের মধ্যে দীর্ঘ বিরতি - এমন সময় অনেকেই সমস্যা তৈরি হয়। শরীর ও মনের ওপর তার প্রভাব পড়ে।

210
সেক্স বন্ধ করার প্রতিক্রিয়া

ব্যক্তিগত পছন্দ, পরিস্থিতি বা অন্যান্য কারণেই হোক না কেন, দীর্ঘ সময় ধরে যৌন মিলন না হলে তা আপনার যৌন স্বাস্থ্যকেও বিপন্ন করতে পারে!

310
পাঁচটি উপায়

৫টি উপায় রয়েছে যেখানে একটি যৌন সম্পর্কের দীর্ঘ ব্যবধান সম্ভাব্যভাবে যৌন সুস্থতা বজায় রাখতে পারে।

410
কামশক্তি

নিয়মিত যৌন ক্রিয়াকলাপ একটি সুস্থ কামশক্তির প্রতীক। ইচ্ছে বজায় রাখতে সাহায্য করে। যখন যৌন মিলন দীর্ঘদিন না হয় তখন কামশক্তি হ্রাস ঘটতে পারে। যা উত্তেজনা ও যৌন আকাঙ্খা অনুভব করাকে চ্যালেঞ্জিং করে। তাই ব্যবধান যত বাড়ে প্রাথমিক স্তরে কামশক্তি ততই কমতে থাকে।

510
পুরুষদের সমস্যা

পুরুষদের জন্য যৌন ক্রিয়াকলাপ ছাড়া দীর্ঘদিন কাটানোর অর্থই বল ইরেক্টাইল ডিসফাংশন হওয়ার ঝুঁকি বাড়ানো। তা অন্যান্য অনেক সমস্যাও ডেরকে আনতে পারে। নিয়মিত যৌন উদ্দীপনার অভাবে লিঙ্গে রক্তপ্রবাহ ও উত্থান কমে যেতে পারে। কামশক্তি ধরে রাখার ক্ষমতাও কমে যেতে পারে। দীর্ঘ বিরতির পরে সঞ্চালনের চাপের কারণে কামশক্তি নিয়ে উদ্বেগও বাড়তে পারে।

610
মহিলাদের সমস্যা

মহিলাদের ক্ষেত্রেও সমস্যা দেখা দিতে পারে। যোনি শুকিয়ে যেতে পারে। আবার ব্যাথাও হতে পারে। নিয়মিত যৌন উত্তেজনা ও মিলক প্রাকৃতিক তৈলাক্তকরণের উৎপাদনকে উৎসাহিত করে। যা লিঙ্গের অনুপ্রবেশ অনেক সহজ করে দেয়, যৌন সম্পর্ক আরও সুখের হয়। নিয়মিত যৌন উদ্দীপনা ছাড়া টিস্যুগুলি শুষ্ক এবং কম স্থিতিস্থাপক হয়ে উঠতে পারে, যার ফলে মিলনের সময় অস্বস্তি, ব্যথা এবং এমনকি মাইক্রোটিয়ার হতে পারে।

710
পেশী দুর্বল

নিয়মিত যৌন ক্রিয়াকলাপ পেলভিক ফ্লোর পেশীগুলির টোনিং এবং শক্তিশালীকরণে সহায়তা করে। এই পেশীগুলি মূত্রাশয় নিয়ন্ত্রণ বজায় রাখতে, পেলভিক অঙ্গগুলিকে সমর্থন করতে এবং যৌন আনন্দ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যৌন সম্পর্কের দীর্ঘ ব্যবধানের ফলে পেলভিক ফ্লোর পেশী দুর্বল হয়ে যেতে পারে, প্রস্রাবের অসংযম, পেলভিক অর্গান প্রল্যাপস এবং যৌন তৃপ্তির ঝুঁকি বাড়ায়।

810
মনের ওপর প্রভাব

যৌন ঘনিষ্ঠতা একটি রোমান্টিক সম্পর্ক। যা মনের ওপর প্রভাব ফেলতে বাধ্য। যৌন ক্রিয়াকলাপ দীর্ঘদিন বন্ধ থাকলে মনের ওপর চাপ তৈরি হয়। হতাশা, অসন্তোষ, বিরক্তি সৃষ্টি করে। যৌন ঘনিষ্ঠতার অভাব সামগ্রিক সম্পর্কের সন্তুষ্টি, যোগাযোগ এবং ঘনিষ্ঠতাকেও প্রভাবিত করতে পারে, যার ফলে সম্ভাব্য দ্বন্দ্ব এবং সম্পর্কের গুণমান হ্রাস পায়।

910
নিয়মিত যৌন সম্পর্ক প্রয়োজন

নিয়মিত যৌন সম্পর্ক সুস্থ শরীর আর সুস্থ মনের বার্তা বহন করে। এতে শারীরিক অনেক সমস্যা দূর হয়। 

1010
যৌন সম্পর্কের উপকারিতা

নিয়মিত যৌন সম্পর্কের একাধিক উপকারিতা রয়েছে। এটি হার্ট অ্যাটাকের ঝুঁকি কমায়। রক্তচাপ কমায়। পাশাপাশি মানসিক চাপও কমাতে সাহায্য করে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos