মানুষের মত বিশালাকার বাদুড়, ভাইরাল হওয়া ছবি ঘিরে আতঙ্কে নেট দুনিয়া

  • করোনার বাহক হিসেবে চিহ্নিত করা হয়েছিল এই প্রানীটিকে
  • এই প্রানীটিকে ঘিরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে
  • ভাইরাল হওয়া ছবিটি দেখলে মনে হবে একটি মানুষের সমান মাপের
  • সিনেমার গল্পের মত ব্যাট ম্যান এর জলজ্যান্ত উধাহরণ

Asianet News Bangla | Published : Jul 8, 2020 8:31 AM IST / Updated: Jul 08 2020, 05:21 PM IST

'বাদুড়ের বাড়াবাড়ি'- করোনা ভাইরাসের বাহক হিসেবে চিহ্নিত করা হয়েছিল এই প্রানীটিকে। এরপর থেকে এই প্রানীটিকে ঘিরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিটি দেখলে মনে হচ্ছে কালো পোষাক পরে উপরে পা দুটির সাহায্যে ঝুলছে একটি মানুষ। গা শিঁউড়ে ওঠা এই ছবিটি সম্প্রতি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। তবে মানুষের আকারের বাদুড়? এও কি সম্ভব? এতো সেই সিনেমার গল্পের মত ব্যাট ম্যান এর জলজ্যান্ত উধাহরণ বলে মনে করছে নেটিজেনরা। তবে এই ছবিটি কিসের!

বিশ্বের বেশ কিছু দেশে এখনও বাদুড় নিয়ে বেশ কিছু মিথ রয়েছে, যা অনেকেই মনে প্রানে বিশ্বাস করেন। তাই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ছবি দেখে সকলে অবাক হলেও অনেকে অবিশ্বাস করেছেন আবার কেউ কেউ মেনেও নিয়েছেন। ডেইলি মেইলে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এই ছবিটি ফিলিপিন্সের। এশিয়ার বহু দ্বীপে এই প্রজাতির বাদুড় দেখতে পাওয়া যায়। এরা সাধারণত ফল-মূল খেয়ে বেঁচে থাকে। এদের মাপ পাঁচ ফুট অবধি হতে পারে। তবে এই ছবি সত্যি কিনা তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

 

 

তবে ভাইরাল হওয়া এই ছবিটি অ্যালেক্স নামের একটি প্রোফাইল থেকে পোস্ট করা হয়েছে। এই পোস্টটিতে ইতিমধ্যেই জমা পড়েছে আড়াই লক্ষেরও বেশি লাইক, পাশাপাশি শেয়ারও হয়েছে প্রায় ২ লক্ষের কাছাকাছি। ভয়ঙ্কর দেখতে এই বাদুড়ের ছবি ঘিরে জল্পনা তুঙ্গে, চলছে ছবির সত্যতা নিয়ে নেটিজেনদের মধ্যে কাটাছেড়া। একজন আবার মন্তব্যে লিখেছেন- 'মানুষের মাপের বাদুড়, রয়েছে এটাই তার প্রমাণ।' আবার অনেকেই মনে করেছেন নেহাত ফটোগ্রাফারের কারসাজিতেও এত বড় মাপের দেখতে লাগছে বাদুড়টিকে।
 

Share this article
click me!