স্তনের আকার বাড়াতে চান, প্রতিদিন পাতে রাখুন এই ৫ খাবার, ফল মিলবে হাতেনাতে

অনেকেই নিজের স্তনের আকার নিয়ে সন্তুষ্ট হন না। যার ফলে বাজারচলতি ওষুধ, ক্রিম প্রয়োগ করতে থাকেন নিজের শরীরে। এরও পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। তবে জানেন কি আপনি যা খাবার খান তা-ই আপনার স্তনের আকার বাড়াতে সাহায্য করবে। কৃত্রিম উপায় ভুলে প্রাকৃতিক উপায়ে স্তনের আকার বাড়াতে চাইলে অবশ্যই মেন চলতে হবে এই ডায়েট। 

Asianet News Bangla | Published : Sep 19, 2021 11:16 AM IST

মেয়েদের সৌন্দর্যের একটি অপরিহার্য অংশ হল স্তন। কিন্তু শরীরের উপর নির্ভর করেই স্তনের আকার বিভিন্ন রকমের হয়। অনেকেই নিজের স্তনের আকার নিয়ে সন্তুষ্ট হন না। যার ফলে বাজারচলতি ওষুধ, ক্রিম প্রয়োগ করতে থাকেন নিজের শরীরে। এরও পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। তবে জানেন কি আপনি যা খাবার খান তা-ই আপনার স্তনের আকার বাড়াতে সাহায্য করবে। কৃত্রিম উপায় ভুলে প্রাকৃতিক উপায়ে স্তনের আকার বাড়াতে চাইলে অবশ্যই মেন চলতে হবে এই ডায়েট। এর ফলে স্তনের আকারও যেমন বাড়বে তেমন শরীরেও কোনও খারাপ প্রভাব পড়বে না। 

আরও পড়ুন-বুকে অসহ্য ব্যথা, মুঠো মুঠো গ্যাসের ওষুধ খাচ্ছেন, জানেন কি হার্ট অ্যাটাক হলেই হতে পারে মৃত্যু

আরও পড়ুন-মাত্র ১০ মিনিট এই কাজ করলেই শরীরে ঢুকবে 'ভিটামিন ডি', মুক্তি পাবেন জটিল রোগ থেকে

 

দুধ

প্রাকৃতিক উপায়ে স্তনের আকার বাড়াতে দুধ ভীষণই গুরুত্বপূর্ণ। তবে শুধু দুধ নয়, দুগ্ধজাত সমস্ত পণ্য স্তনের আকার বাড়ানোর জন্য প্রযোজ্য। কারণ দুধের মধ্যে উপস্থিত প্রজনন হরমোনগুলি মানবদেহের হরমোনের অনুরূপ। গরুর দুধে উপস্থিত হরমোন যেমন ইস্ট্রোজেন, প্রজেস্টেরন এবং প্রোল্যাকটিন যা দুধ উৎপাদনের জন্য প্রয়োজনীয়।

 

 

সয়া দুধ

প্রোটিন জাতীয় খাবারের মধ্যে উল্লেখযোগ্য হল সয়া দুধ। সয়া দুধের আইসোফ্লাভোনস ইস্ট্রোজেন অনুকরণ করে এবং স্তনের আকার বাড়াতে সাহায্য করে। সয়া দুধ ছাড়া সয়াবিনও উপকারী। আর এর কোনও সাইড এফেক্টও নেই।

 

 

বাদাম

আপনি যদি স্তনের আকার বাড়াতে চান তাহলে আপনার ডায়েটে আখরোট, কাজুবাদাম রাখুন। এটি প্রোটিন ও ফ্যাট উভয়ই রয়েছে। বাদাম হার্ট ও মস্তিষ্ককে সুস্থ রাখতে সাহায্য করে। এতে শরীরেরও অনেক উপকার হয়, ধীরে ধীরে স্তন বৃদ্ধিতেও সাহায্য করে।

সবুজ শাক-সব্জি

গ্রীন ভেজিটেবল এমনিতেই শরীরের জন্য উপকারী। উচ্চ পুষ্টির মান সম্পন্ন  এই সবুজ শাক-সব্জি স্তনের টিস্যু বৃদ্ধিতে সহায়ক। স্তনের টিস্যু বৃদ্ধির জন্য ফাইটোয়েস্ট্রোজেন নেই তবে বাঁধাকপি ও পালংশাক স্তনের আকার বৃদ্ধিতে সাহায্য করে।

 

 

সি-ফুড

সি-ফুড যেমন শরীরের জন্য উপকারী ঠিক তেমনই স্তনের আকার বাড়াতেই ভীষণ কার্যকরী। চিংড়ি মাছ, ঝিনুক,  শেল ফিশ এই সমস্ত সি-ফুডে ম্যাঙ্গানিজ থাকে যা দেহের  হরমোনকে প্ররোচিত করে। এবং যার ফলে স্তনের আকারও বাড়ে। প্রতিদিনের ডায়েটে এই খাবারগুলি রাখলেই নিজেই এর তফাৎটা দেখতে পাবেন।

 


 

 

Share this article
click me!