জামাকাপড় থেকে কয়েক মিনিটেই উঠে যাবে কালির দাগ, এই ৩টি সহজ টিপস জেনে নিন

যদি কোনো কাপড়ে কালির দাগ থাকে তাহলে তা দূর করতে এখানে উল্লেখিত টিপস অনুসরণ করতে পারেন। এই দাগগুলো সহজেই দূর করা যায়। আসুন আপনাকে এই ব্যবস্থাগুলি সম্পর্কে বলি।

Parna Sengupta | Published : Feb 25, 2024 1:17 PM IST

কাপড় ধোয়া এবং একগুঁয়ে দাগ দূর করা খুবই কঠিন কাজ। তেলের দাগ প্রায়ই কাপড়ে দেখা যায়; আপনি লেবু, বেকিং সোডা এবং গরম জল দিয়ে সেগুলি মুছে ফেলতে পারেন। কিন্তু কাপড় থেকে কালির দাগ দূর করা কঠিন হয়ে পড়ে। যদি কোনো কাপড়ে কালির দাগ থাকে তাহলে তা দূর করতে এখানে উল্লেখিত টিপস অনুসরণ করতে পারেন। এই দাগগুলো সহজেই দূর করা যায়। আসুন আপনাকে এই ব্যবস্থাগুলি সম্পর্কে বলি।

কাপড় থেকে কালির দাগ দূর করার উপায়

চুলের স্প্রে

জামাকাপড় থেকে জেদি কালির দাগ দূর করতে হেয়ার স্প্রে ব্যবহার করতে পারেন। হেয়ার স্প্রেতে অ্যালকোহল থাকে। জামাকাপড় থেকে দাগ দূর করতে হেয়ার স্প্রে ব্যবহার করতে, একটি টিস্যু নিন এবং কাপড়ের নীচে অর্থাৎ দাগের নীচে রাখুন। কালির জায়গায় স্প্রে করুন এবং অন্য একটি কাপড়ের টিস্যুর সাহায্যে উপরে চাপ দিন, ধীরে ধীরে কালির দাগ উঠে যাবে। পরে কাপড় ভালো করে ধুয়ে ফেলুন।

নেল পেন্ট রিমুভার

নেল পেন্ট রিমুভার ব্যবহার করে কালির দাগ মুছে ফেলা যায় যা নেইল পলিশ অপসারণ করতে ব্যবহৃত হয়। এটি কালির দাগ দূর করার একটি খুব সহজ পদ্ধতি। দাগযুক্ত স্থানে নেইল পেইন্ট রিমুভার লাগান এবং দাগ পরিষ্কার করার পরে কাপড়টি ধুয়ে ফেলুন। মনে রাখবেন এটি উলের কাপড়ে ব্যবহার করা উচিত নয়।

টুথপেস্ট দিয়ে কালি সরান

টুথপেস্টের সাহায্যে কাপড়ের কালির দাগ দূর করা যায়। এটি করার জন্য, দাগযুক্ত জায়গায় টুথপেস্ট লাগান এবং শুকাতে দিন। এটি ভালভাবে শুকিয়ে যাওয়ার পরে, ডিটারজেন্ট পাউডার দিয়ে কাপড়টি পরিষ্কার করুন। এটি ২-৩ বার ব্যবহার করলে দাগ উঠে যাবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!