রাতে নিউ ইয়ার পার্টিতে যাওয়ার আগে জেনে নিন কিছু বিষয়, খেয়াল রাখুন নিজের ও সঙ্গীর

আমরা যখন বাইরে যাই তখন নিরাপত্তার যত্ন নেওয়াও গুরুত্বপূর্ণ। সবাই জানে যে অসতর্কতা দুর্ঘটনার কারণ হতে পারে, তাই আপনি যদি সতর্ক না থাকেন, তবে আপনি সমস্যায় পড়তে বাধ্য। তাই আসুন জেনে নিই নতুন বছরের পার্টিতে আপনাকে কী কী বিষয়ে সতর্ক থাকতে হবে।

Parna Sengupta | Published : Dec 31, 2023 1:41 PM IST

বছরশেষের হুল্লোড়ে কে না মেতে উঠতে চায়। কিন্তু আজকাল কোথাও বাইরে যাওয়া ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। বিশেষ করে আপনি যখন নিউ ইয়ার পার্টিতে যাবেন তখন কিছু বিষয়ে বিশেষ খেয়াল রাখতে হবে। নববর্ষের পার্টির সময় আসার সাথে সাথে সবাই আনন্দে মেতে ওঠে। তবে আমরা যখন বাইরে যাই তখন নিরাপত্তার যত্ন নেওয়াও গুরুত্বপূর্ণ। সবাই জানে যে অসতর্কতা দুর্ঘটনার কারণ হতে পারে, তাই আপনি যদি সতর্ক না থাকেন, তবে আপনি সমস্যায় পড়তে বাধ্য। তাই আসুন জেনে নিই নতুন বছরের পার্টিতে আপনাকে কী কী বিষয়ে সতর্ক থাকতে হবে।

গাড়ির নিরাপত্তা:

আপনি যদি আপনার গাড়িতে যাচ্ছেন তবে নিশ্চিত করুন যে সমস্ত দরজা এবং জানালাগুলি সঠিকভাবে বন্ধ রয়েছে। গাড়ি পার্কিং করার সময় এমন একটি জায়গা বেছে নিন যা ভালোভাবে আলোকিত এবং নিরাপদ।

আপনার মোবাইল ফোন চার্জে রাখুন:

আপনার মোবাইল ফোন সম্পূর্ণ চার্জ করুন যাতে প্রয়োজনের সময় আপনি এটি সঠিকভাবে ব্যবহার করতে পারেন এবং আপনি নিরাপদ থাকতে পারেন। আপনি কোথায় যাচ্ছেন এবং কার সাথে যাচ্ছেন সে সম্পর্কে আপনার পরিবারের সদস্যদের সম্পূর্ণ তথ্য দিন। যদি আপনার ফোন না পাওয়া যায় তাহলে তারা তাদের কল করে আপনার নিরাপত্তা সম্পর্কে তথ্য পেতে পারে।

সঙ্গীর সাথে যান

আপনি যদি বন্ধুদের সাথে যাচ্ছেন তবে এটি খুব ভাল। তবে মনে রাখবেন নতুন কোনো বন্ধুর সঙ্গে যাবেন না। আপনি যার সাথে যাচ্ছেন সে সম্পর্কে আপনার পরিবার বা অন্যান্য বন্ধুদের জানাতে ভুলবেন না।

অবস্থানগত তথ্য

আপনি যে জায়গায় পার্টি করতে গেছেন সে সম্পর্কে সঠিক তথ্য রাখুন। আপনি যদি একটি নতুন জায়গায় থাকেন, তবে আগে থেকেই রুট এবং অবস্থান সম্পর্কে তথ্য পান।

এই সহজ ব্যবস্থাগুলি অবলম্বন করে, আপনি নতুন বছরের পার্টি উপভোগ করতে পারেন এবং নিরাপদ থাকতে পারেন। তাই একটি নববর্ষের পার্টিতে যান এবং আড়ম্বর সহকারে নববর্ষকে স্বাগত জানান। সবাইকে নতুন বছর এর শুভেচ্ছা!

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!