বাড়ির দক্ষিণ-পূর্ব কোণে ভুলেও রাখবেন না এইসব বস্তু! অজান্তে বাস্তুতে ডেকে আনবেন ভয়ঙ্কর বিপদ

বাড়ির দক্ষিণ-পূর্ব কোণে ভুলেও রাখবেন না এইসব বস্তু! অজান্তে বাস্তুতে ডেকে আনবেন ভয়ঙ্কর বিপদ

Anulekha Kar | Published : Oct 16, 2024 5:14 PM IST

14

বাস্তুশাস্ত্রে দিকনির্দেশের অনেক গুরুত্ব রয়েছে। বাস্তুশাস্ত্র বলে যে প্রতিটি দিক আমাদের জীবনকে প্রভাবিত করে। আমরা যখন বাড়ি তৈরি করি, তখন আমরা যে বাস্তু নিয়মগুলি পালন করি, বাড়িতে রাখা জিনিসপত্রের ক্ষেত্রেও আমাদের সতর্ক থাকতে হবে। কারণ, আমাদের ছোট ছোট ভুলের কারণে বাড়িতে নেতিবাচক প্রভাব পড়ে। বিশেষজ্ঞরা সতর্ক করেছেন যে এর ফলে বাড়ির অনেক ক্ষতি হতে পারে। তাহলে ভুলেও দক্ষিণ-পূর্ব দিকে কোন জিনিসপত্র রাখা উচিত নয় তা এখন জেনে নেওয়া যাক...
 

24

কোন দিকে কী থাকলে শুভ..?

দক্ষিণ-পূর্ব দিকে পূজার ঘর থাকা বাড়ির জন্য খুবই শুভ। পশ্চিম দিক সম্পদ ও সমৃদ্ধির প্রতীক। এই দিকটি লক্ষ্মী দেবীর সাথে সম্পর্কিত। তাই এই দিকে টাকা রাখা, সোনা রাখা ইত্যাদি করা উচিত। এমনটা করলে বাড়ির জন্য খুবই শুভ হয়। উত্তর দিককে কুবেরের দিক বলে মনে করা হয়। এই দিকে জলের উৎস থাকা উচিত। তাহলে বাড়ির শুভ হয়। দক্ষিণ দিককে যমরাজের সাথে সম্পর্কিত বলে মনে করা হয়। এই দিকে ভুলেও ঘুমানো উচিত নয়। এটা আপনার এবং বাড়ির জন্য মোটেও শুভ নয়।

উত্তর দিককে দেবতাদের দিক বলে মনে করা হয়। এখানে পূজার ঘর তৈরি করা শুভ। অগ্নি দেবতা দক্ষিণ-পূর্ব দিকে থাকেন। এখানে রান্নাঘর তৈরি করা শুভ। বায়ু দেবতা উত্তর-পশ্চিম দিকে থাকেন। এখানে বাচ্চাদের ঘর তৈরি করা শুভ। দক্ষিণ-পশ্চিম দিক ভূমি দেবীর দিক। এখানে ভারী জিনিসপত্র রাখা শুভ। এখন এমন পরিস্থিতিতে ভুলেও বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে কোন জিনিসপত্র রাখা উচিত নয়। 

34

দক্ষিণ-পূর্ব দিক কী..?

বাস্তুশাস্ত্রে দক্ষিণ-পূর্ব দিক একটি গুরুত্বপূর্ণ দিক। এই দিকটি অগ্নি উপাদানের সাথে সম্পর্কিত। এটিতে অনেক বেশি শক্তির স্তর রয়েছে। এই দিকটিকে শক্তির প্রধান উৎস হিসেবে বিবেচনা করা হয়। সাধারণত রান্নাঘর এই দিকে তৈরি করা হয়। কারণ অগ্নি উপাদান রান্নাঘরের সাথে সম্পর্কিত। এই দিকে বেশি ধাতু বা জল থাকা ভালো নয়।
 

44

দক্ষিণ-পূর্ব দিকে কী রাখা উচিত নয়..?

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির বিভিন্ন কোণের বিভিন্ন গুরুত্ব রয়েছে। দক্ষিণ-পূর্ব কোণ, যা দক্ষিণ-পূর্ব দিকে, অগ্নি উপাদানকে নির্দেশ করে। এই কোণটিতে অনেক শক্তি থাকে। এটি শক্তি এবং উৎসাহের সাথে সম্পর্কিত। দক্ষিণ-পূর্ব কোণের অতিরিক্ত শক্তি শান্তিপূর্ণ ঘুমের জন্য উপযুক্ত নয়। এটি ঘুমের অভাব, অনিদ্রা এবং উদ্বেগ সৃষ্টি করে। বাস্তু অনুসারে, দক্ষিণ-পূর্ব কোণে শোবার ঘর থাকলে উচ্চ রক্তচাপ, হৃদরোগ এবং রাগ जাতীয় স্বাস্থ্য সমস্যা দেখা দেয়। এই কোণে শোবার ঘর থাকলে ব্যক্তিগত সম্পর্কে উত্তেজনা এবং ঝগড়া বৃদ্ধি পায়। দক্ষিণ-পূর্ব কোণে শোবার ঘর থাকলে আর্থিক ক্ষতি হতে পারে। তাই এই ভুলটি করা উচিত নয়।


জল এবং আগুন উভয়ই শক্তিশালী উপাদান। যখন এই দুটিকে একসাথে রাখা হয়, তখন নেতিবাচক প্রভাব ফেলার মতো শক্তির ভারসাম্যহীনতা তৈরি হয়। বাস্তু অনুসারে, দক্ষিণ-পূর্ব কোণে জলের সাথে সম্পর্কিত জিনিসপত্র রাখলে স্বাস্থ্য সমস্যা দেখা দেয়। দক্ষিণ-পূর্ব কোণে জলের সাথে সম্পর্কিত জিনিসপত্র রাখলে মানসিক সমস্যা দেখা দেয়। তাই এই ভুলটিও না করা ভালো।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos