এই পাঁচ উপায় থেকে বেছে নিন একটি, একবার ব্যবহারে দূর হবে ডার্ক সার্কেলের সমস্যা

রইল পাঁচটি উপাদানের কথা। এর মধ্যে বেছে নিন একটি। এই সকল ঘরোয়া উপাদান সঠিক ভাবে ব্যবহার করতে পারলে একেবারে দূর হবে এই সমস্যা। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই সকল উপাদান।

Web Desk - ANB | Published : Oct 14, 2022 10:43 AM IST

চোখের তলায় কালো দাগ সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। হাজার কসমেটিক্স ব্যবহার করেও সব সময় সুরাহা মেলে না। আবার এই দাগ দূর করে অনেকে নানা পণ্য ব্যবহার করে থাকেন। এতে সাময়িক ভাবে সমস্যা থেকে মুক্তি মিললেও পুরোপুরি মেলা কঠিন হয়ে দাঁড়ায়। এবার ডার্ক সার্কেলের সমস্যা সমাধানে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। রইল পাঁচটি উপাদানের কথা। এর মধ্যে বেছে নিন একটি। এই সকল ঘরোয়া উপাদান সঠিক ভাবে ব্যবহার করতে পারলে একেবারে দূর হবে এই সমস্যা। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই সকল উপাদান। 

ডার্ক সার্কেল দূর করতে শসার ব্যবহারের কথা অনেকেই জানেন। তবে শসা কেটে শুধু তার রস লাগালে সমস্যা থেকে মুক্তি মিলবে না। এই সমস্যা থেকে মুক্তি পেতে প্রথমে গোল করে কেটে শসা কেটে নিন। এবার চোখের ওপর এই গোল করে কাটা শসা চোখের ওপর চাপা দিন। কিছুক্ষণ পর ধুয়ে নিন।  

গ্রিন টি ডার্ক সার্কেল দূর করতে উপকারী। গ্রিন টি ব্যাগ চোখের ওপর চাপা দিন। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার। 

অ্যালোভেরা জেলের গুণে দূর হবে ডার্ক সার্কেলের সমস্যা। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা চোখের তলায় লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার।     
 
হলুদ ও পুদিনা পাতার গুণে দূর হবে ডার্কা সার্কেলে সমস্যা। হলুদের একটি টুকরো বেটে নিন। অন্য দিকে পুদিনা পাতা বেটে নিন। এবার দুটো উপাদান ভালো করে মিশিয়ে চোখের তলায় লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

টমেটোর গুণে দূর হবে ডার্ক সার্কেলের সমস্যা। অনেকে তুলোয় করে টমেটোর রস ব্যবহার করে থাকেন। এতে তেমন উপকার নেই। টমেটো কেটে জেল বের করে নিন। এর সঙ্গে মেশান ময়দা ও পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করুন। তারপর তা চোখের তলায় লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

চোখের তলায় লাগান আমন্ড অয়েল। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে ৩ দিন ব্যবহার করুন এই তেল। এতে আছে ভিটামিন কে। যা ডার্ক সার্কেল দূর করতে সাহায্য করবে। এবার এই পাঁচ উপায় থেকে বেছে নিন একটি, একবার ব্যবহার দূর হবে ডার্ক সার্কেলের সমস্যা। 
 

আরও পড়ুন- ফেসমাস্ক ব্যবহার করতে গিয়ে ভুলেও এই চার কাজ নয়, ত্বকের দেখা দিতে পারে রুক্ষ্ম ভাব

আরও পড়ুন- খালি পেটে ভুলেও এই কাজগুলো করবেন না, অজান্তে হচ্ছে মারাত্মক ক্ষতি, দেখা দিতে পারে কঠিন রোগ

আরও পড়ুন- বদলে ফেলুন শ্যাম্পু করার পদ্ধতি, চুল ভালো রাখতে Reverse Washing করুন, রইল বিস্তারিত

Share this article
click me!