৩৫,২০৮ বিপুল শূন্যপদে কর্মী নিয়োগ ভারতীয় রেলে, জানুন আবেদনের পদ্ধতি

  • ৩৫ হাজারেরও বেশি শূন্যপদে কমী নিয়োগ করছে ভারতীয় রেল
  • অনলাইনে পরীক্ষার ভিত্তিতেই কর্মী নিয়োগ করা হবে
  • ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আবেদনের প্রক্রিয়া
  • এই চাকরিতে বেতন ছাড়াও পাওয়া যাবে বেশ কিছু বাড়তি সুবিধা

Riya Das | Published : Sep 3, 2020 7:10 AM IST

গোটা বিশ্বে একটানা লকডাউন চলছে। এই অবস্থায় প্রত্যেকেই এখন গৃহবন্দি। করোনা গ্রাস করেছে গোটা বিশ্বকে। এই লকডাউনের জেরে কাজ হারাচ্ছে বহু মানুষ। তার মধ্যেই স্বস্তির খবর । চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। এবার ৩৫ হাজারেরও বেশি শূন্যপদে কমী নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে  ভারতীয় রেল। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আবেদনের প্রক্রিয়া।

আরও পড়ুন-বাম্পার সস্তার প্ল্যান, সামান্য টাকা রিচার্জ করলেই মিলবে অতিরিক্ত কলিং-এর সুবিধা...

রেল বোর্ডের সূত্র থেকে জানা গিয়েছে, ৩৫,২০৮ টি শূন্যপদে নিয়োগ করবে রেল রিক্রুটমেন্ট বোর্ড। এর মধ্যে যারা স্নাতক তাদের ২৪,৬০৫ টি শূন্যপদে নিয়োগ করা হবে। এবং যারা স্নাতক নন তাদের ১০, ৬০৩ টি পদে নিয়োগ করা হবে। অনলাইনে পরীক্ষার ভিত্তিতেই কর্মী নিয়োগ করা হবে। যারা আগ্রহী তারা অনলাইনেই আবেদন করতে পারবেন। নির্বাচিত প্রার্থীদের অনলাইন পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। মোট ৯ টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।


এই সমস্ত পদের বেতন ছাড়াও পাওয়া যাবে বেশ কিছু বাড়তি সুবিধা। যেমন,মহার্ঘ্য ভাতা,  বাড়িভাড়ার ভাতা, পরিবহণ ভাতা ইত্যাদি। এছাড়াও মিলবে পেনশন প্রকল্প,  চিকিৎসা পরিষেবা সহ বেশ কিছু সুযোগ সুবিধা। এই পদের জন্য আবেদন করার সময়সীমা ১৮-৩৩ বছর। ওবিসিদের  জন্য বয়সসীমা ১৮-৩৬ বছর। এবং তফসিলি জাতি ও উপজাতি জন্য বয়সসীমা ১৮-৩৮ বছর।
 

Share this article
click me!