One Night Stand: বড় নিতম্বের মহিলারাই ‘সেক্স’ খোঁজেন বেশি? ‘একদিনের যৌনতা’ নিয়ে চমকপ্রদ তথ্য

একেবারে বোঝা-মুক্ত থাকা, কোনও অতিরিক্ত দায়ভার ছাড়াই ওয়ান-নাইট স্ট্যান্ড বেছে নিচ্ছেন বহু মানুষ। এই বিষয় নিয়ে বেশ কয়েকটি আকর্ষণীয় তথ্য খুঁজে পেয়েছেন বিশেষজ্ঞরা। 

 

Sahely Sen | Published : Nov 7, 2023 1:23 PM IST

19

একদিনের যৌনতা বা ‘ওয়ান-নাইট স্ট্যান্ড’ জেন এক্স বা ওয়াইয়ের কাছে খুবই চনমনে এবং উষ্ণ ব্যাপার। যৌনতা শেষ, তার সাথে সাথে সম্পর্কও শেষ। অর্থাৎ, একেবারে বোঝা-মুক্ত থাকা। কোনও অতিরিক্ত দায়ভার ছাড়াই ওয়ান-নাইট স্ট্যান্ড বেছে নিচ্ছেন বহু মানুষ।

29

ভালোবাসা নয়, যৌনতাই এখানে প্রথম অগ্রাধিকার। এই কারণে, বহু মানুষ ‘ওয়ান নাইট স্ট্যান্ড’ পছন্দ করছেন, যদিও অনেকে একেবারেই নিশ্চিত নন যে, একদিনের যৌনতা তাঁদের প্রয়োজন কিনা। এই বিষয় নিয়ে বেশ কয়েকটি আকর্ষণীয় তথ্য খুঁজে পেয়েছেন বিশেষজ্ঞরা।

39

মজার ব্যাপার হল, কিছু মানুষ আসলে শুধুমাত্র ‘হুকআপ’ করার মানসিকতা নিয়ে জন্মান! এই মানুষদের একদিনের যৌনতার বিষয়ে খুবই আগ্রহ থাকে, যা খুব অল্প সময়ের জন্য ভালো বোধ করতে সহায়তা করে। অন্যদের তুলনায় এই ‘হুক আপ’-মানুষদের ওয়ান-নাইট স্ট্যান্ডে জড়িত হওয়ার সম্ভাবনা বেশি।

49

ওয়ান-নাইট স্ট্যান্ড খোঁজার সময় মহিলারা তুলনামূলক সুঠাম চেহারার পার্টনার খোঁজেন বলে গবেষণায় দেখা গেছে। স্মার্ট, কমনীয় এবং সেক্সি — এটাই থাকে মহিলাদের খোঁজ। একদিনের সেক্সের জন্য সঙ্গী পাওয়ামাত্রই মহিলারা যৌনতায় জড়িয়ে পড়েন না।

59

অন্যদিকে, পুরুষরা আবার উলটো। সঙ্গীকে দেখতে যেমনই হোক না কেন, মহিলা যদি আকর্ষণীয় নাও হন, মহিলা যদি তাঁদের পছন্দ অনুযায়ী না-ও হন, তাও পুরুষরা একদিনের যৌন সম্পর্কে জড়িয়ে যেতে পারেন।

69

একদিনের যৌনতা মহিলাদের খুব-একটা ভালো বোধ দেয় না। কোনও ব্যক্তির সঙ্গে যৌনমিলনের পর তাঁরা নিজেকে ব্যবহৃত হয়েছেন বলে মনে করেন এবং অপমানিত বোধ করেন, (এই সম্ভাবনাই বেশি)। খুব কম মহিলাই ওয়ান নাইট স্ট্যান্ডের পর ইতিবাচক বোধ করেন। খুব সহজে নিজের দেহ কাউকে দিয়ে দেওয়ার বিষয়ে তাঁরা দুর্বল বোধ করেন। বিশেষজ্ঞদের ধারণা, এই ধারণা হয়তো বারবার নারী নির্যাতনের ঘটনা থেকে জন্ম নিয়েছে।

79

একটি ব্রিটিশ সমীক্ষা জানিয়েছে যে, যেসব মহিলাদের নিতম্ব বড় হয়, অর্থাৎ প্রশস্ত হয়, তাঁদের একদিনের যৌনতায় জড়িত হওয়ার সম্ভাবনা বেশি থাকে। যেসব নারীরা ওয়ান-নাইট স্ট্যান্ডে জড়িয়েছেন, তাঁদের মধ্যে অধিকাংশেরই নিতম্ব অত্যন্ত প্রশস্ত।

89

যে সমস্ত পুরুষকে দেখে বেশি পুরুষালি বলে মনে হয় তাঁদের সঙ্গীকে আকৃষ্ট করার সম্ভাবনা বেশি থাকে এবং পূর্ণাঙ্গ সম্পর্কে জড়ানোর সম্ভাবনা কম থাকে। এঁরাও ওয়ান নাইট স্ট্যান্ডে স্বচ্ছন্দ হন।

99

যেসব মানুষ খুব মানসিক চাপে বা হতাশায় থাকেন, তাঁরা প্রায়শই প্রতিশ্রুতিবদ্ধ সম্পর্কের চেয়ে দায়িত্বহীন ওয়ান-নাইট স্ট্যান্ডে এগিয়ে যান। মানসিক স্বাস্থ্যের অবনতি বা আত্মসম্মান-ক্ষুণ্ণতা মানুষের যৌন সম্পর্কের ইচ্ছা বাড়িয়ে দিতে পারে। সেক্স করার মাধ্যমে এসব মানুষরা অন্য মানুষদের কাছ থেকে বৈধতা খুঁজে পাওয়ার চেষ্টা করতে থাকেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos