দিনের এই সময়টাই সহবাসের সেরা সময়, সঙ্গমের আগে জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

সঙ্গম নিয়ে একেক জনের একেক রকমের মতামত রয়েছে। তবে এর পুরোটাই নির্ভর করে স্বাস্থ্যের উপর। ভোরবেলা নাকি রাতের বেলা কোন সময়টা সঙ্গম করলে শরীরের জন্য ভাল জেনে নিন বিশদে।

Riya Das | Published : Nov 7, 2022 8:54 AM IST

সুস্থতার চাবিকাঠি ভালবাসার সম্পর্ক। আর সম্পর্কের গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। সম্পর্ককে মজবুত করতে মানসিক ভাবে সংযুক্তির বিশেষ প্রয়োজন। যৌনমিলনে ফলে শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। যৌনমিলনের অনেক ভাগও রয়েছে। যেমন কেউ কেউ ঘুমোতে যাওয়ার আগে যৌনমিলনে লিপ্ত হতে চায় তো কেউ আবার পছন্দ করেন একদম ভোরবেলার সময়টা। তবে এর পুরোটাই নির্ভর করে স্বাস্থ্যের উপর। ভোরবেলা নাকি রাতের বেলা কোন সময়টা সঙ্গম করলে শরীরের জন্য ভাল জেনে নিন বিশদে।

যৌনমিলনের সময় নিয়েও নানা রকমের মতামত রয়েছে একেকজনের। কেউ কেউ ঘুমোতে যাওয়ার আগে যৌনমিলনে লিপ্ত হতে চায় তো কেউ আবার পছন্দ করেন একদম ভোরবেলার সময়টা। তবে এর পুরোটাই নির্ভর করে স্বাস্থ্যের উপর।শরীর ও স্বাস্থ্যের উপর সঙ্গমের ইচ্ছা ও অনিচ্ছা নির্ভর করে। তবে ভোরবেলা নাকি রাতের বেলা কোন সময়টা সঙ্গম করলে শরীরের জন্য ভাল, গবেষণায় উঠে এসেছে চমকপ্রদ তথ্য।সমীক্ষায় দেখা গেছে, পুরুষরা সাধারণত ভোরবেলা সঙ্গম করতে বেশি পছন্দ করেন। অন্যদিকে পুরুষদের তুলনায় মহিলারা ঘুমোতে যাওয়ার আগে সহবাসে লিপ্ত হতে বেশি এগিয়ে রয়েছে। যৌনমিলনের অনেক কিছুই নির্ভর করে বয়সের উপর। যাদের বয়স কম তাদের বেশিরভাগই রাতের বেলা সঙ্গম বেশি উপভোগ করেন। এবং বয়স যত বাড়তে থাকে তত নাকি ভোরবেলা সেক্স করার প্রবণতা বাড়ে। সমীক্ষায় দেখা গেছে, বয়স বাড়লে রাতে ঘুমোনোর প্রবণতা বাড়ে এবং সেই কারণেই নাকি বেশি বয়সের মানুষরা রাতের বেলা তাড়াতাড়ি ঘুমিয়ে ভোর বেলা যৌনক্রিয়ায় লিপ্ত হতে পছন্দ করেন। সমীক্ষায় আরও দেখা গেছে, সকাল ৮ টার নাগাদ পুরুষদের সবচেয়ে বেশি মাত্রায় টেস্টোস্টেরন হরমোন ক্ষরণ হয়। এই হরমোনের অতিরিক্ত ক্ষরণের ফলে যৌনইচ্ছা বাড়ে। তাই সকালের দিকটায় পুরুষরা যৌনমিলনে করতে বেশি ইচ্ছুক থাকে।

ভোরবেলা কোনও পুরুষের যৌনমিলনে লিপ্ত হওয়ার ইচ্ছা থাকলেই বোঝা যায় তার শরীরে টেস্টোস্টেরনের ক্ষরণের মাত্রা ভাল। এবং শুধু তাই নয়, তার শরীর সব দিক দিয়ে সুস্থ। তবে সেক্স করার পর শরীরে একটা ক্লান্তি হয়। তাই যাদের সারাদিন খুব পরিশ্রম করতে হয়, তারা অনেকেই ভোরবেলা সঙ্গম করে ফের ঘুমিয়ে পড়েন। কেউ কেউ কাজের চাপে ইচ্ছা থাকলেও এই সময়টা এড়িয়ে যান।মহিলাদের নিয়ে সমীক্ষায় দেখা গেছে, বেশিরভাগ মহিলারা রাতের বেলা সঙ্গম করতে বেশি পছন্দ করেন। কারণ সারাদিন কাজ করার পর রাতের বেলাটা সেক্স করতে অনেক বেশি আগ্রহী থাকেন মহিলারা। যৌনমিলনের ফলে প্রোল্যাকটিন এবং অক্সিটোসিন নামে হরমোন ক্ষরণ হয় যা ঘুমে সাহায্য করে। তবে গবেষণায় দাবি করা হয়েছে সারাদিনের ক্লান্তির পর সঙ্গম করলে শরীরটাও যেমন ফ্রেশ লাগে তেমনই ঘুম ভাল হয়। তাই মহিলারা বেশিরভাগই রাতের বেলা সহবাসে লিপ্ত হতে পছন্দ করেন।

 

Share this article
click me!