নিজেদের দোষেই চিরতরে নষ্ট করে ফেলছেন যৌনমিলনের ক্ষমতা, আজ থেকে বন্ধ না করলেই চরম বিপদ

নিজেদের সামান্য ভুলেই হারিয়ে ফেলছেন আপনার যৌনক্ষমতা। আজ থেকে এই ভুলগুলি করা এখনই বন্ধ করুন, তা না হলে আপনারই ক্ষতি।

Web Desk - ANB | Published : Nov 10, 2022 8:07 AM IST

 বর্তমানে বেশিরভাগ দম্পতিরাই কোনও না কোনও চাকরি বা কাজ করেন। আর যারা বেসরকারি সংস্থায় কর্মরত তাদের কাজের সময়ও এক হয় না। স্বাভাবিকভাবেই অপেক্ষা করার সময় ক্রমশই কমছে। বর্তমান যুগে বিবাহবিচ্ছেদ যেন কোনও বড় ব্যাপারই নয়। ডিজিটাল যুগে সম্পর্কও যেন খুব সহজেই উষ্ণতা হারাচ্ছে।  এমন অনেকেই আছেন সম্পর্কের যৌনতা বজায় রাখতে পারছেন না। নিজের অজান্তেই হারিয়ে ফেলছেন যৌনক্ষমতা। সুস্থতার চাবিকাঠি ভালবাসার সম্পর্ক। আর সম্পর্কের গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। অত্যাধিক কাজের চাপ, মানসিক টেনশনে থেকে স্ট্রেসের কারণে সম্পর্কে ছেদ ঘটছে অনেকেরেই। আর দীর্ঘদিন বাদে একে অপরের সঙ্গে যৌন মিলনে আবদ্ধ হলেই সেই সম্পর্কে যেন একটা দুরত্ব চলে আসে।

তবে এটা জানেন কি, নিজেদের সামান্য ভুলেই হারিয়ে ফেলছেন  আপনার যৌনক্ষমতা। নিজেদের দৈনন্দিন কাজের কারণেই নানা বড় বিপদ আমরা নিজেরাই ডেকে আনি। বুক পকেট হোক কিংবা প্যান্টের পকেট মোবাইল ফোন আমরা সর্বদাই সেখানেই রাখি। আর এই অভ্যাসের ফলে বড়সড় সমস্যায় পড়তে চলেছেন পুরুষরা।  মোবাইল ফোনের সামান্য এই ভুলের কারণেই চিরতরে হারাতে পারেন আপনার যৌনক্ষমতা। এখনই সাবধান না হলেই বড় বিপদ অপেক্ষা করছে আপনার জন্য।মোবাইল ফোনের সামান্য এই ভুল ডেকে আনে পুরুষদের জন্য মহা বিপদ। প্যান্টের পকেটে মোবাইল ফোন রাখলে প্রজননের ক্ষেত্রে নেতিবাচক প্রভাব পড়ে।গবেষণায় দেখা গিয়েছে, মোবাইল ফোন প্যান্টের পকেটে রাখলে সেখান থেকে বেরানো রেডিও ফ্রিকোয়েন্সি ইলেকট্রোম্যাগনেটিক রেডিয়েশন শুক্রাণুর উপর নেচিবাচক প্রভাব ফেলে। যার প্রভাব  সরাসরি পড়ে যৌনজীবনে। এমনকী সন্তান উৎপাদনেও পুরুষদের ভূমিকায় ভাটা পড়ে। এর থেকে শুক্রাণুর অভাব দেখা দিতে পারে। তবে শুধু প্যান্টের পকেটেই ফোন রাখলে নয়, ফোনের রেডিয়েশনের প্রভাব সর্বত্রই পড়ছে শরীরে। চিকিৎসকদের মতে, জামার পকেটে ফোন থাকলেও সেখান থেকে সমস্যা হয়। রেডিয়েশন থেকে শরীরের মারাত্মক ক্ষতি হয় বলে দাবি চিকিৎসকদের।

 

 

যৌনক্ষমতা ধরে রাখতে প্যান্টের পকেটে ফোন রাখতে বারণ করছেন বিশেষজ্ঞরা। শুধু তাই নয়,  বুক পকেটে মোবাইল ফোন রাখতেও বারণ করছেন বিশেষজ্ঞরা। কিন্তু এই ভুলগুলো নিজের অজান্তেই আমরা করে ফেলি। সুস্থ দাম্পত্যের সম্পর্ক বজায় রাখতে চাইলে আজ থেকেই সাবধান হোন।  তবে এতদিন যা হওয়ার হয়ে গেছে। আজ থেকে এই ভুলগুলি করা এখনই বন্ধ করুন, তা না হলে আপনারই ক্ষতি। মোবাইল ফোনের সামান্য এই ভুল ডেকে আনে পুরুষদের জন্য মহা বিপদ। প্যান্টের পকেটে মোবাইল ফোন রাখলে প্রজননের ক্ষেত্রে নেতিবাচক প্রভাব পড়ে।গবেষণায় দেখা গিয়েছে, মোবাইল ফোন প্যান্টের পকেটে রাখলে সেখান থেকে বেরানো রেডিও ফ্রিকোয়েন্সি ইলেকট্রোম্যাগনেটিক রেডিয়েশন শুক্রাণুর উপর নেচিবাচক প্রভাব ফেলে। যার প্রভাব সরাসরি পড়ে যৌনজীবনে। এমনকী সন্তান উৎপাদনেও পুরুষদের ভূমিকায় ভাটা পড়ে। এর থেকে শুক্রাণুর অভাব দেখা দিতে পারে। তবে শুধু প্যান্টের পকেটেই ফোন রাখলে নয়, ফোনের রেডিয়েশনের প্রভাব সর্বত্রই পড়ছে শরীরে। চিকিৎসকদের মতে, জামার পকেটে ফোন থাকলেও সেখান থেকে সমস্যা হয়। রেডিয়েশন থেকে শরীরের মারাত্মক ক্ষতি হয় বলে দাবি চিকিৎসকদের। যৌনক্ষমতা ধরে রাখতে প্যান্টের পকেটে ফোন রাখতে বারণ করছেন বিশেষজ্ঞরা। শুধু তাই নয়, বুক পকেটে মোবাইল ফোন রাখতেও বারণ করছেন বিশেষজ্ঞরা। কিন্তু এই ভুলগুলো নিজের অজান্তেই আমরা করে ফেলি। তবে এতদিন যা হওয়ার হয়ে গেছে। আজ থেকে এই ভুলগুলি করা এখনই বন্ধ করুন, তা না হলে আপনারই ক্ষতি।

 

Share this article
click me!