এই ছোট্ট ট্র্রিকস কাজে লাগালেই সেক্স লাইফ হবে আরও বেশি রোম্য়ান্টিক, আজ থেকেই ট্রাই করুন

সুস্থতার চাবিকাঠি ভালবাসার সম্পর্ক। আর সম্পর্কের গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। শারীরিক সম্পর্ক নিয়ে অনেকেরই নানা ধরনের আসক্তি থাকে। এতে পার্টনারের সঙ্গে সম্পর্কও ভাল থাকে শুধু তাই নয় মানসিক বদ্ধনও আরও দৃঢ় হয়।

Web Desk - ANB | Published : Dec 21, 2022 9:48 AM IST

বাড়িতে একটানা থাকতে থাকতে শারীরিক ও মানসিকভাবে ভেঙে পড়ছে কম বেশি সকলেই। করোনা মহামারীর জন্য সম্পর্কেও অনেক পরিবর্তন এসেছে। বিশেষজ্ঞদের মতে, মানুষের মধ্যে যেমন যৌন উত্তেজনা বাড়ছে তেমনই আবার যৌন সম্পর্কে ভাটা পড়ছে। কীভাবে তারা নতুন করে যৌনজীবন শুরু করতে পারে, তা নিয়ে নান প্রশ্ন তুলেছিলেন অনেকেই। বিশেষজ্ঞরা মনে করেন, একটি ভাল যৌন জীবন শুরু করার জন্য সপ্তাহে অন্তত একবার সঙ্গম করতে হবেই। সুস্থতার চাবিকাঠি ভালবাসার সম্পর্ক। আর সম্পর্কের গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। শারীরিক সম্পর্ক নিয়ে অনেকেরই নানা ধরনের আসক্তি থাকে।

গবেষণায় দেখা গেছে, যে কাপলরা সপ্তাহে একবার সেক্স করে তার সম্পর্ক নিয়ে সবচেয়ে বেশি সুখী। গবেষণায় দেখা গেছে, যে দম্পতিরা সপ্তাহে একবার যৌনমলিনে লিপ্ত হন তারা বাকিদের চেয়ে সম্পর্কে অনেক বেশি সন্তুষ্ট থাকে। গবেষকরা আরও বলেছেন সপ্তাহে যারা একাধিকবার সেক্স করেন তাদের সম্পর্কের কোনও বিশেষ পার্থক্য খুঁজে পাওয়া যায়নি। সপ্তাহে একদিন যৌন মিলনে লিপ্ত হলে মানসিক চাপ যেমন কমে তেমনই যৌন সম্পর্কও অনেক বেশি শক্তিশালী হয়। এতে পার্টনারের সঙ্গে সম্পর্কও ভাল থাকে শুধু তাই নয় মানসিক বদ্ধনও আরও দৃঢ় হয়।

 

 

বিশেষজ্ঞদের মতে, সপ্তাহে একবার সেক্স অবশ্যই করা উচিত। এতে মানসিক সংযোগ অনেক বেশি শক্তিশালী হয়। এছাড়া সম্পর্ককে অটুট রাখতে বিভিন্ন ধারণা অনুসরণ করা যেতে পারে। দুজনের সম্পর্ককে অটুট রাকথে যৌনতা সম্পর্কিত রোম্যান্টিক কার্যকলাপে লিপ্ত হওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। যেমন একে অপরের সঙ্গে সময় কাটানো, একসঙ্গে স্নান করা, গল্প করা -এই কাজগুলি করলে দম্পতিদের যৌন আকাঙ্খা বাড়ে। সঙ্গমের সময়টা নির্দিষ্ট একটা সময়ের মধ্যে রাখার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। কারণ সঙ্গমের সময়ে মাথায় অন্য চিন্তা রাখতে তাতে যৌনতৃপ্তিতে ব্যাঘাত ঘটতে পারে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। যৌনমিলনের সময় মাথা থেকে সমস্ত চিন্তা ঝেড়ে ফেলার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞকা। কোনরকম চাপ ছাড়াই সেক্স করা উচিত। এতে দুজনের সম্পর্ক অনেক বেশি মজবুত ও শক্তিশালী হয়। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। যৌন উত্তেজনা বাড়াতে পুরুষসঙ্গীরা তাদের মহিলাসঙ্গীদের উপর অনেক কিছুই করেই থাকে। করাণ যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে।

Share this article
click me!