আপনি যদি গার্লফ্রেন্ডকে বিয়ে করার পরিকল্পনা করেন, তাহলে এই ৫টি বিষয় মনে রাখতে ভুলবেন না

সময়ের সাথে সাথে মাঝে মাঝে কিছু অভ্যাসের সাথে সম্পর্ক তৈরি করা কিছুটা কঠিন বলে মনে হয়। যার কারণে মনের মধ্যে তিক্ততা দেখা দেয় এবং সম্পর্ক ভেঙে যাওয়ার দ্বারপ্রান্তে চলে আসে।

Parna Sengupta | Published : Nov 3, 2022 3:50 PM IST / Updated: Nov 03 2022, 09:41 PM IST

দুজন মানুষ যখন প্রেমে পড়ে তখন তারা তাদের সঙ্গীর ভালো-মন্দ সব অভ্যাস পছন্দ করে। কিন্তু সময়ের সাথে সাথে মাঝে মাঝে কিছু অভ্যাসের সাথে সম্পর্ক তৈরি করা কিছুটা কঠিন বলে মনে হয়। যার কারণে মনের মধ্যে তিক্ততা দেখা দেয় এবং সম্পর্ক ভেঙে যাওয়ার দ্বারপ্রান্তে চলে আসে। এমন পরিস্থিতিতে, আপনিও যদি সম্পর্কের মধ্যে থাকেন এবং শীঘ্রই আপনার সঙ্গীর সাথে বিয়ের পরিকল্পনা করছেন, তাহলে এই বিষয়গুলি বিবেচনা করতে ভুলবেন না। আসুন জেনে নেওয়া যাক সেই বিষয়গুলো কী, যা বিবেচনা করলেই বিয়ের মতো বড় সিদ্ধান্ত নেওয়া উচিত।

প্রতিশ্রুতি থেকে দূরে সরে যাবেন না: একটি মেয়ে যদি সত্যিই আপনার সাথে তার জীবন কাটানোর কথা ভাবতে পারে, তবে সে শুধুমাত্র বিয়ের প্রস্তাবেই খুশি হবে। কিন্তু আপনার গার্লফ্রেন্ড যদি বিয়ের ধারণার প্রতি খুব একটা আগ্রহ প্রকাশ না করে, তাহলে এটি প্রথম লক্ষণ হতে পারে যে সে এই সম্পর্কের ব্যাপারে সিরিয়াস নন।

Latest Videos

প্রতি মিনিটের খবর রাখা: আপনার সঙ্গী যদি আপনার সম্পর্কে আপ-টু-ডেট তথ্য রাখে, যেমন আপনি কী করছেন, আপনি কার সাথে আছেন ইত্যাদি, তাহলে তার আপনার প্রতি পূর্ণ বিশ্বাস নাও থাকতে পারে বা এটি একটি তার ভালবাসা দেখানোর উপায়। একটি উপায় থাকতে পারে, কিন্তু এই ধরনের স্বভাব নিরাপদ বোধের অভাবের লক্ষণও হতে পারে, যা বিয়ের পর বাড়তে পারে।

পার্থক্য: যদি আপনার গার্লফ্রেন্ডের মতামত আপনার থেকে ভিন্ন হয়, তবে এটি ভবিষ্যতের জন্য খুব একটা ভালো নয়। এর থেকে বোঝা যায় যে আপনার সম্পর্ক দীর্ঘস্থায়ী হবে না।

আপনার পরিবারকে উপেক্ষা করা: একজন ভাল সঙ্গী আপনাকে আপনার সমস্ত বন্ধু এবং পরিবারের সদস্যদের সাথে নিজের মত করে জীবনে জায়গা দেয়। কিন্তু আপনার গার্লফ্রেন্ড যদি আপনাকে আপনার বন্ধুবান্ধব এবং আত্মীয়দের থেকে আলাদা করার চেষ্টা করে, তাহলে বিয়ের পর তার আচরণ আরও হিংস্র হয়ে ওঠার সম্ভাবনা থাকে।

প্রেমে কোনো চুক্তি নেই: একজন ভালো সঙ্গী সবসময় তার সঙ্গীকে তার মতোই পছন্দ করে। কিন্তু আপনার গার্লফ্রেন্ড যদি সবসময় আপনার চেহারা, আপনার আচরণ এবং আপনার ত্রুটিগুলি নিয়ে আপনাকে কটূক্তি করে, তবে সম্ভাবনা রয়েছে যে বিয়ের পরেও সে তার আচরণ পরিবর্তন করবে না। যা পরবর্তীতে আপনাদের দুজনের মধ্যে ঝগড়ার কারণ হতে পারে।

আরও পড়ুন - পিরিয়ড হলে কি মহিলাদের পুজোর কাজ করা উচিত, এই বিষয়ে কী বলেছে সনাতন ধর্ম

আরও পড়ুন-  শরীরে ক্যালসিয়ামের ঘাটতিতে সমস্যা বাড়ছে, সুস্থ থাকতে খাবারে এই জিনিসগুলি অন্তর্ভুক্ত করুন

Share this article
click me!

Latest Videos

Bangla News : আজও উত্তপ্ত ধর্মতলা! চিকিৎসক অনিকেতের শারীরিক অবস্থার অবনতি | Durga Puja | RG Kar News
অনন্য থিম! গান করছেন বাউল শিল্পীরা, হরিদেবপুর Vivekananda Sporting Club-এর পুজো | Durga Puja 2024
অভয়া পরিক্রমায় বাঁধা পুলিশের, তুলুম বচসা, ব্যারিকেড সরালেন আন্দোলনকারীরা | RG Kar Protest
অবস্থা আশঙ্কাজনক! কোমায় যাওয়ার সম্ভাবনা অনিকেতের, দেখুন কী বললেন চিকিৎসক
কলকাতাতেই অজন্তা-ইলোরা গুহাচিত্র! দেখে আসুন সন্তোষপুর লেক পল্লীর পুজো | Durga Puja 2024 | Santoshpur