Relationship Tips: আপনি কি আপনার ভাঙা সম্পর্ক জোড়া লাগাতে চান? পুরনো সঙ্গীর কাছে ফেরার সহজ ৫টি উপায়

অনেকেই সম্পর্ক জোড়া ভেঙে যাওয়ার পরে জোড়া লাগানোর আশায় দিন গুণে চলেন। কিন্তু আপনি কখন বুঝবেন ভাঙা সম্পর্ক আপনার কাছে গুরুত্বপূর্ণ

Saborni Mitra | Published : Jul 28, 2023 2:01 PM IST

ভাঙা সম্পর্ক - একজন নয়, দুজনকে কষ্ট দেয়। অনেক সময় দুটো পরিবারকেই সমস্যার মধ্যে ফেলে দেয়। তাই অনেকেই সম্পর্ক জোড়া ভেঙে যাওয়ার পরে জোড়া লাগানোর আশায় দিন গুণে চলেন। কিন্তু আপনি কখন বুঝবেন ভাঙা সম্পর্ক আপনার কাছে গুরুত্বপূর্ণ- সেই সম্পর্ক আপনার জন্য খুব জরুরি - তারজন্য রইল সহজ পাঁচটি উপায়।

প্রথমত- যোগাযোগ অত্যান্ত গুরুত্বপূর্ণ। আপনি ও আপনার সঙ্গী যদি খোলামেলা ও সততার সঙ্গে যোগাযোগ করেন তাহলে অনেক সময় মতোবিরোধ মিটে যেতে পারে। আপনি যদি সম্পর্ক জোড়া লাগানোর জন্য আপনি যদি সঙ্গীর দিকে এগিয়ে যান তাতে কোনও সমস্যা নেই। কিন্তু নিজের মান সম্মান বজায় রেখেই সম্পর্ক জোড়া লাগানোর দিকে এগিয়ে যেতেই পারেন।

দ্বিতীয়ত- আপনি যদি কিছু সময়ের ব্যবধানে পুরনো সম্পর্কে ফিরে যেতে চান তাগলে আগে খতিয়ে দেখে নিন আপনার সঙ্গীও তাই চায় কিনা। অনেক ক্ষেত্রে সময় কিন্তু ভাল দাওয়াই হতে পারে সম্পর্কের জন্য। সম্পর্ক যখন অনেক কিছুই ভুলিয়ে দিতে পারে। তাই যেকোনও ক্ষেত্রেই সময় খুব ভাল হতে পারে।

তৃতীয়ত- আপনি যদি ভাঙা সম্পর্ক জোড়া লাগাতে চান তাহলে সবথেকে আগে কাউন্সেলিং প্রয়োজন। তারজন্য কোনও কাউন্সিলরের কাছে না গেলেও চলবে। নিজেই নিজেকে সবথেকে ভাল করে চেনা যায়। যার সঙ্গে সম্পর্ক জোড়া লাগাতে চান তাকেও আপনি চেনেন। তাই তার দিকটাও বিবেচনা করা জরুরি।

চতুর্থত- আপনার মধ্যে যদি কোনও দূরত্ব বা টানাপোড়েন না থাকে তাহলে নির্দ্বিধায় এগিয়ে যান। কারণ এমনা হলে জানবেন , আপনার সঙ্গীর প্রতি আপনার আবেগ এখনও বেঁচে রয়েছে। আপনি যদি আপনার সঙ্গীর প্রতি যত্নশীল হন তাহলে সম্পর্ক জোড়া লাগানোর সহজ হয়ে যায়।

পঞ্চমত- যদি উভয় পক্ষই অতীতের কোনো সমস্যা বা ভুল থেকে ক্ষমা করতে এবং এগিয়ে যেতে ইচ্ছুক হয়, তবে এটি একটি চিহ্ন যে সম্পর্কটি সংরক্ষণ করা যেতে পারে। অতীতে যে আপনাকে আঘাত করেছে তাকে ক্ষমা করার জন্য অনেক শক্তি এবং সাহসের প্রয়োজন, কিন্তু যদি উভয় পক্ষই এটি করতে সক্ষম হয় তবে এটি তাদের সংযোগের শক্তিতে ভালভাবে প্রতিফলিত হয়।

Share this article
click me!