Sex For Heart: শুধুমাত্র শরীরী তৃপ্তি নয়, হার্ট অ্যাটাক এমনকি ক্যানসারের ঝুঁকিও কমাতে পারে উদ্দাম সেক্স

সাম্প্রতিক গবেষণায় দেখা গেছে যে, হার্ট অ্যাটাকের ঝুঁকি এবং ক্যানসারের সম্ভাবনাও কমিয়ে দেয় নিয়মিত যৌন মিলন।

Sahely Sen | Published : Feb 11, 2024 3:08 AM IST

18

যৌন মিলন অবশ্যই মানব দেহের সমস্ত অংশে চরম আনন্দ জাগিয়ে তোলে, এর দ্বারা মনও অতি তৃপ্ত হয়। কিন্তু, সাম্প্রতিক গবেষণায় দেখা গেছে যে, হার্ট অ্যাটাকের ঝুঁকি এবং ক্যানসারের সম্ভাবনাও কমিয়ে দেয় নিয়মিত যৌন মিলন। 

28

বহু গবেষণায় দেখা গেছে যে, সপ্তাহে কমপক্ষে ৩ বার সহবাস করলে হার্ট অ্যাটাক এবং স্ট্রোকের ঝুঁকি ৫০% পর্যন্ত কমে যেতে পারে। 

38

ক্ষতির করার পরিবর্তে, যৌনতা আপনার হার্টের উপকার করতে পারে। গবেষণায় দেখা গেছে যে, যেসব পুরুষরা সপ্তাহে অন্তত দু'বার যৌনমিলন করেন এবং যে সমস্ত মহিলারা নিজেদের যৌনজীবনে তৃপ্ত থাকেন, তাঁদের হার্ট অ্যাটাকের সম্ভাবনা কম।

বিস্তারিত পড়ুন- ঘুম থেকে উঠেই মাখোমাখো উষ্ণতা, সকালবেলার যৌন মিলন কেন এত গুরুত্বপূর্ণ?

48

যৌনতা হল ব্যায়ামের একটি ধরন এবং এটি আপনার হৃদয়কে শক্তিশালী করতে, রক্তচাপ কমাতে, স্ট্রেস কমাতে এবং ঘুমের উন্নতি করতে সাহায্য করে৷ উপরন্তু, একটি সম্পর্কে ঘনিষ্ঠ বন্ধন বৃদ্ধি করতে পারে। 

58

শক্তিশালী সামাজিক সংযোগ একাকীত্ব, বিষণ্নতা এবং উদ্বেগের অনুভূতি কমাতে পারে সুখকর সেক্স। যা উচ্চ হৃদরোগের ঝুঁকি কমাতে গুরুত্বপূর্ণ।

68

৪৯৫ জন হার্ট অ্যাটাক আক্রান্ত রোগীর উপর করা একটি সমীক্ষায় জানা গেছে যে, বছরে অন্তত ৫২ বার সহবাস করা মানুষরা হৃদরোগ হলেও মারা যাননি, সাধারণ মৃত্যুহারের তুলনায় এঁদের মৃত্যুর হার প্রায় ১০% পর্যন্ত কম। 

78

অন্যান্য গবেষণায় বলা হয়েছে যে , যৌন কার্যকলাপ মানুষের মৃত্যুর হার এবং ক্যান্সার রোগের হার কমাতে পারে। 

88

১৫৬২৯ জন মার্কিন প্রাপ্তবয়স্কদের নিয়ে একটি বিশাল বিশ্লেষণ করে দেখা গেছে যে, যারা বছরে ৫২ বারের বেশি সেক্স করেন, তাঁদের তুলনায় যাঁরা প্রতি বছর অনেক কম সেক্স করেন, তাঁদের মৃত্যুহার প্রায় ৪৯ শতাংশ বেশি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos