Morning Sex: ঘুম থেকে উঠেই মাখোমাখো উষ্ণতা, সকালবেলার যৌন মিলন কেন এত গুরুত্বপূর্ণ?

বিশেষজ্ঞরা বলছেন, সারাদিনের অন্যান্য যেকোনও সময়ের থেকেও একেবারে সকালবেলার সেক্স মানুষের শরীরকে দারুণ তাজা রাখে।

Sahely Sen | Published : Feb 11, 2024 2:32 AM IST / Updated: Feb 11 2024, 08:28 AM IST

111

স্বেচ্ছায় যৌন মিলন সবসময়েই অতি চরম সুখকর অনুভূতি দেয়। শীতের সকালে কম্বলের ভেতরে সঙ্গীর শরীরে লেপটে থাকা এক দুর্দান্ত তৃপ্তির অনুভূতি। যা, শরীর এবং মন, উভয়ের পক্ষেই ভালো। 

211

বিশেষজ্ঞরা বলছেন, সারাদিনের অন্যান্য যেকোনও সময়ের থেকেও একেবারে সকালবেলার সেক্স মানুষের শরীরকে দারুণ তাজা রাখে। এর অনেকগুলি বৈজ্ঞানিক তথ্য আছে। 

311

গবেষণায় দেখা গেছে যে সকালবেলা শারীরিক মিলনে লিপ্ত হলে শরীরে IgA অ্যান্টিবডির উৎপাদন বৃদ্ধি পায়, যা শ্লেষ্মা ঝিল্লির রোগ প্রতিরোধ ক্ষমতার জন্য গুরুত্বপূর্ণ, শরীরকে সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে। 

411

সুতরাং, আপনি যদি আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে চান, তাহলে সকালবেলাই হল আপনার সহবাস করার সেরা সময়।

511

সকালে যৌন মিলন করলে সেক্স হরমোন মস্তিষ্ককে উদ্দীপিত করতে সাহায্য করে, যার ফলে মস্তিষ্ক সারাদিন দারুণ স্ফূর্ত ও সতর্ক থাকে। 

611

সকালবেলার সেক্স মাঝারি-তীব্রতার ব্যায়ামের মতো একই পরিমাণ ক্যালোরি পোড়ায় ।  প্রায় ৩০ মিনিট জগিং করার মতো। এটি শরীরকে একটি ইতিবাচক হরমোন নিঃসরণ করতে সাহায্য করে । 

711

পেশীগুলিকে শিথিল করতে এবং দিন শুরু করার জন্য ইতিবাচক শক্তি বজায় রাখতে সহায়তা করে সকালবেলার সেক্স। যৌন মিলনে পুরুষদের গড়ে ২৪০ ক্যালোরি এবং মহিলাদের ১৮০ ক্যালোরি করে বার্ন হয়।

811

যখন শরীর দিন শুরু করার জন্য প্রস্তুত হয়, তখন সকালের যৌন মিলন শরীরকে অক্সিটোসিন এবং ডোপামিন নামক যৌন হরমোন তৈরি করতে সাহায্য করে, যা শারীরিক তৃপ্তি এবং যৌন ইচ্ছা বাড়ায়। .

911

অনেক গবেষণায় দেখা গেছে যে যৌনতা ৭ দিন পর্যন্ত মানসিক চাপ কমাতে কার্যকর। এই মিলন সকালবেলা হলে তা আরও উপকারী হয়। 

1011

সকালে যৌন মিলনের পর প্রচণ্ড উত্তেজনা থাকলে তা শরীরের রক্ত ​​সঞ্চালনকে আরও ভালো করতে সাহায্য করে। 

1111

শরীরকে বয়স বৃদ্ধিজনিত সমস্যার হাত থেকে বাঁচায় সকালবেলার সেক্স। বার্ধক্য রোধে ইস্ট্রোজেনের মাত্রা বাড়ায়, যার ফলে ত্বক ও চুল স্বাস্থ্যকর এবং ঝলমলে হয়ে ওঠে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos