দাম দিয়ে কিনবেন কেন, ত্বকের উজ্জ্বলতা বাড়াবে ঘরে তৈরি এই ফেস প্যাকগুলি

এই ফেসপ্যাকগুলি আপনার ত্বকে পুষ্টি জোগাতে কাজ করে। এটি মুখের নিস্তেজ ভাব দূর করে। আপনার মুখ ময়েশ্চারাইজ করতে কাজ করে। সুন্দর ত্বক পেতে ক্রিম সহ মধু, হলুদ এবং বেসন ইত্যাদি ব্যবহার করে অনেক ধরনের ফেসপ্যাক তৈরি করতে পারেন।
 

Web Desk - ANB | Published : Feb 14, 2022 10:48 AM IST

আপনি যদি উজ্জ্বল ত্বক পেতে চান, তাহলে আপনি অনেক ধরনের ঘরে তৈরি ফেসপ্যাকও ব্যবহার করতে পারেন । এই ফেস প্যাকগুলি প্রাকৃতিক উপাদান ব্যবহার করে তৈরি করা হয়। অনেক সময় খারাপ লাইফস্টাইলের কারণে আপনার ত্বক তার স্বাভাবিক আভা হারিয়ে ফেলে। এমন পরিস্থিতিতে , এই ফেসপ্যাকগুলি আপনার ত্বকে পুষ্টি জোগাতে কাজ করে। এটি মুখের নিস্তেজ ভাব দূর করে। আপনার মুখ ময়েশ্চারাইজ করতে কাজ করে। সুন্দর ত্বক পেতে ক্রিম সহ মধু, হলুদ এবং বেসন ইত্যাদি ব্যবহার করে অনেক ধরনের ফেসপ্যাক তৈরি করতে পারেন।

মধু এবং ক্রিম ফেসপ্যাক
এই ফেসপ্যাকটি তৈরি করতে এক চামচ ক্রিমের মধ্যে এক চামচ মধু মিশিয়ে উভয় উপাদান ভালো করে মিশিয়ে নিন। ম্যাসাজ করুন এবং এই ফেসপ্যাকটি আপনার সারা মুখে এবং ঘাড়ে লাগান। ২০ মিনিট পর হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।
হলুদ এবং ক্রিম ফেস প্যাক
এটি তৈরি করতে, এক চামচ ক্রিম, দুই চামচ হলুদ গুঁড়ো এবং কয়েক ফোঁটা গোলাপ তেল মেশান। রোজ এসেনশিয়াল অয়েলে অ্যাস্ট্রিঞ্জেন্ট এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য রয়েছে। এগুলো ব্রণ দূর করতে সাহায্য করে। এই ফেসপ্যাকটি দিয়ে আপনার ত্বকে ম্যাসাজ করুন এবং ২০ মিনিট পর হালকা ফেস ক্লিনজার দিয়ে ধুয়ে ফেলুন।
অলিভ অয়েল এবং ক্রিম ফেসপ্যাক
এই মাস্কটি তৈরি করতে দুই টেবিল চামচ ক্রিম এবং কয়েক ফোঁটা অলিভ অয়েল মিশিয়ে নিন। মিশিয়ে প্যাকটি সারা মুখে এবং ঘাড়ে লাগান। ১৫ মিনিটের পরে ভালভাবে ধুয়ে ফেলুন এবং আপনার মুখ মুছতে একটি পরিষ্কার নরম তোয়ালে ব্যবহার করুন।
বেসন এবং মালাই ফেস প্যাক
এই প্যাকটি তৈরি করতে আপনাকে এক চামচ ক্রিম, এক চামচ বেসন এবং আধা চামচ আখরোটের গুঁড়া মেশাতে হবে। এই মিশ্রণটি দিয়ে আপনার ত্বককে এক্সফোলিয়েট করুন এবং তারপরে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক ত্বকের মৃত কোষ দূর করতে সাহায্য করবে। আপনি যদি ত্বক এক্সফোলিয়েট করতে চান, তাহলে এই ফেসপ্যাকটি ব্যবহার করতে পারেন।
লেবু, কমলা এবং ক্রিম ফেসপ্যাক
লেবু, কমলা এবং ক্রিমের গুণে সমৃদ্ধ এই ফেসপ্যাকটি ব্যবহার করে আপনি আপনার দাগ থেকে মুক্তি পেতে পারেন। এই ফেসপ্যাকটি তৈরি করতে এক টেবিল চামচ তাজা লেবুর রস এবং এক টেবিল চামচ কমলার রস মিশিয়ে নিন। এতে এক টেবিল চামচ ক্রিম যোগ করুন এবং ভালো করে মেশান। আপনার চোখের চারপাশের এলাকা এড়িয়ে আপনার মুখে এটি প্রয়োগ করুন এবং ৩০ মিনিট পরে এটি ভালভাবে ধুয়ে ফেলুন।

Share this article
click me!