এখানে শুধু রাতে নয়, দিনেও যেতে চান না কেউ! তালিকায় রয়েছে কলকাতার একটি জায়গাও

আপনি কি জানেন যে দেশে এমন অনেক কুখ্যাত জায়গা রয়েছে, যেগুলি ভারতের ভয়ঙ্কর ভ্রমণ গন্তব্য হিসেবে পরিচিত। বিশ্বজুড়ে এমন অনেক ভুতুড়ে জায়গা রয়েছে, যেগুলো সম্পর্কে মানুষ বিশ্বাস করে যে সেখানে কল্পনার বাইরে কিছু আছে।

Web Desk - ANB | Published : Jan 25, 2023 12:13 PM IST

ভারত বৈচিত্র্যের দেশ। এখানে প্রতিটি রাজ্যের নিজস্ব স্বতন্ত্র সংস্কৃতি ও ঐতিহ্য রয়েছে। ভারত তার সংস্কৃতি এবং ঐতিহ্যের জন্য সারা বিশ্বে পরিচিত। তার খাদ্য এবং জীবনধারার জন্য বিখ্যাত এই ভারতে এমন কিছু জায়গা রয়েছে যা তাদের অদ্ভুত কিছু ঘটনার জন্য পরিচিত। লোকেরা প্রায়ই ভারতের বিখ্যাত পর্যটন স্থানগুলিতে ভ্রমণ করে। কিন্তু আপনি কি জানেন যে দেশে এমন অনেক কুখ্যাত জায়গা রয়েছে, যেগুলি ভারতের ভয়ঙ্কর ভ্রমণ গন্তব্য হিসেবে পরিচিত। বিশ্বজুড়ে এমন অনেক ভুতুড়ে জায়গা রয়েছে, যেগুলো সম্পর্কে মানুষ বিশ্বাস করে যে সেখানে কল্পনার বাইরে কিছু আছে। আপনিও যদি এমন জায়গায় যেতে চান এবং অন্যরকম কিছু অনুভব করতে চান, তাহলে আমরা আপনাকে ভারতের সবচেয়ে ভুতুড়ে পাঁচটি স্থান সম্পর্কে বলব-

ভানগড় দুর্গ, রাজস্থান

রাজস্থানে অবস্থিত ভানগড় দুর্গ ভারতের অন্যতম ভুতুড়ে স্থান। ভানগড় নগরীতে নির্মিত এই দুর্গ সম্পর্কে মানুষের রয়েছে ভিন্ন ভিন্ন বিশ্বাস। কথিত আছে যে প্রাচীনকালে এই দুর্গটি একজন তান্ত্রিক অভিশাপ দিয়েছিল, যার কারণে এই দুর্গটি ধ্বংসস্তূপে পরিণত হয়েছিল এবং এখন এখানে মানুষ ভিন্ন জিনিস অনুভব করে। সচেতন থাকুন যে সূর্যাস্তের সময় কোনও পর্যটককে এই জায়গায় যেতে দেওয়া হয় না।

অগ্রসেন কি বাউলি, দিল্লি

রাজধানী দিল্লির একটি বিখ্যাত ভ্রমণ স্পট অগ্রসেন কি বাউলিও ভারতের ভুতুড়ে স্থানের তালিকায় অন্তর্ভুক্ত। এই বিল্ডিংয়ে থাকা কালো জলে সম্মোহিত হয়ে মানুষ আত্মহত্যা করত বলে অনেকের ধারণা। শুধু তাই নয়, অনেকে এখানে অদ্ভুত কণ্ঠস্বর শুনতে পান বলেও বিশ্বাস করেন। এছাড়াও, অনেক লোক দাবি করে যে তারা এখানে অদ্ভুত জিনিস অনুভব করেছে।

জিপি ব্লক, মিরাট

মিরাটের ক্যান্ট এলাকায় তৈরি এই বাংলোতে মানুষ দিনেও রাতে যাওয়া এড়িয়ে চলে। ১৯৫০ সাল থেকে খালি পড়ে থাকা এই বাংলোটি এখন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। অনেকেই বলছেন, এই বাংলোতে এক মহিলাকে ঘুরে বেড়াতে দেখেছেন তাঁরা। এর পাশাপাশি অনেকের দাবি, তারা চারজনকে মোমবাতি নিয়ে বসে থাকতে দেখেছেন। এই বাংলো সম্পর্কিত এসব গল্পের কারণে মানুষ এখানে যেতে ভয় পায়। এর সাথে মিরাট প্রশাসনও এতে প্রবেশ নিষিদ্ধ করেছে।

ন্যাশনাল লাইব্রেরি, কলকাতা

কলকাতার জাতীয় গ্রন্থাগার, দুর্লভ বইয়ের জন্য বিখ্যাত, আবার ভৌতিক গল্পের জন্যও বিখ্যাত। ভারতের স্বাধীনতার আগে এই গ্রন্থাগারটি ছিল ভারতের গভর্নর জেনারেলের সরকারি বাসভবন। যারা এখানে বেড়াতে আসেন তারা বিশ্বাস করেন যে এই স্থানে কোন অদৃশ্য শক্তি রয়েছে। এর পাশাপাশি কিছু মানুষ এখানে অদ্ভুত কণ্ঠস্বর শোনার দাবিও করেছেন। এ কারণেই অনেক নিরাপত্তা রক্ষী এখানে নাইট শিফট করতে রাজি হয় না।

মুকেশ মিলস, মুম্বাই

মুম্বাইয়ের কোলাবা সাগরের কাছে অবস্থিত মুকেশ মিল তার হরর গল্পের জন্যও বিখ্যাত। এখানে অনেক ছবির শুটিংও হয়েছে। যদিও এই জায়গাটি ভূতের গল্পের জন্য বেশ বিখ্যাত। অভিনেত্রী বিপাশা বসু সহ অনেক অভিনেতা এই জায়গায় অদ্ভুত জিনিসের অভিজ্ঞতা পেয়েছেন।

Share this article
click me!