Travel news: পাহাড়-প্রকৃতি ও নাগরিকতার অদ্ভুত মিশেল, দেখে নিন কর্নাটকের সেরা সাত হানিমুন ডেস্টিনেশন

হানিমুনের জন্য একঘেয়ে পাহাড় সমুদ্র ছেড়ে এবার বেরিয়ে আসুন একটু অফবিটে। প্রাকৃতিক সৌন্দর্যের সঙ্গে নাগরিকতার এমন মিশেল দক্ষিণ ভারত ছাড়া আর কোথায় মিলবে?

Web Desk - ANB | Published : Jul 8, 2023 9:47 PM IST

হানিমুনের জন্য একঘেয়ে পাহাড় সমুদ্র ছেড়ে এবার বেরিয়ে আসুন একটু অফবিটে। প্রাকৃতিক সৌন্দর্যের সঙ্গে নাগরিকতার এমন মিশেল দক্ষিণ ভারত ছাড়া আর কোথায় মিলবে? এইরকমই একটা জায়গা দক্ষিনী রাজ্য কর্নাটক। ভারতের দক্ষিণ অংশে অবস্থিত, বিচিত্র প্রাকৃতিক দৃশ্য, ঐতিহাসিক ভান্ডার এবং সাংস্কৃতিক ঐতিহ্যে আশীর্বাদিত একটি মন্ত্রমুগ্ধ রাজ্য। কুয়াশাচ্ছন্ন পাহাড় থেকে শুরু করে আদিম সৈকত এবং প্রাচীন ধ্বংসাবশেষ থেকে প্রাণবন্ত শহর, কর্ণাটক হানিমুন গন্তব্যের একটি অ্যারে অফার করে যা রোমান্স এবং অ্যাডভেঞ্চারের প্রতিশ্রুতি দেয়। আপনি প্রকৃতির মাঝে নির্জনতা খোঁজেন বা সমৃদ্ধ ঐতিহ্যে নিজেকে নিমজ্জিত করতে চান না কেন, এই চিত্তাকর্ষক রাজ্যে সবকিছু রয়েছে। আসুন কর্ণাটকের সাতটি হানিমুন স্থানগুলি অন্বেষণ করি যা নবদম্পতির জন্য অবিস্মরণীয় স্মৃতি তৈরি করবে। দেখে নেওয়া যাক এখানকার বিখ্যাত জায়গাগুলো।

কুর্গ

পশ্চিম ঘাটে অবস্থিত, কুর্গ একটি মনোরম হিল স্টেশন যা তার সবুজ, কুয়াশাচ্ছন্ন উপত্যকা এবং কফি বাগানের জন্য পরিচিত। এই নির্মল পশ্চাদপসরণ আনন্দদায়ক অভিজ্ঞতা প্রদান করে যেমন মশলা এবং কফির বাগানের মধ্যে রোমান্টিক হাঁটা, মন্ত্রমুগ্ধ অ্যাবে জলপ্রপাত অন্বেষণ করা এবং প্রাচীন ওমকারেশ্বরা মন্দির পরিদর্শন করা।

মহীশূর (মৈসুর)

মহীশূর প্রাসাদ, অলঙ্কৃত মন্দির এবং প্রাণবন্ত বাজারের বাড়ি, মহীশূর একটি রাজকীয় মনোমুগ্ধকর। নবদম্পতিরা মহীশূর প্রাসাদ পরিদর্শন করে, বৃন্দাবন উদ্যানের মহিমা প্রত্যক্ষ করে এবং আইকনিক চামুন্ডি পাহাড়ে একটি অবসরে হাঁটার মাধ্যমে একটি রোমান্টিক যাত্রা শুরু করতে পারে।

গোকর্ণ

আপনি এবং আপনার সঙ্গী যদি সমুদ্র সৈকত প্রেমী হন তবে গোকর্ণ আপনার জন্য উপযুক্ত গন্তব্য। এর আদিম সমুদ্র সৈকত, শান্ত পরিবেশ এবং গ্রামীণ আকর্ষণের সাথে, গোকর্ণ একটি অনন্য হানিমুন অভিজ্ঞতা প্রদান করে। একটি নির্মল সমুদ্র সৈকতে হাঁটা উপভোগ করুন, ওম বিচে মন্ত্রমুগ্ধ সূর্যাস্তের সাক্ষী হন এবং নির্মল মহাবালেশ্বর মন্দিরটি ঘুরে দেখুন।

হাম্পি

ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ সাইট হাম্পি পরিদর্শন করে সময়মতো ফিরে যান। হাম্পির প্রাচীন ধ্বংসাবশেষ একটি গৌরবময় অতীতের কাহিনী বর্ণনা করে এবং দম্পতিদের জন্য একটি রোমান্টিক পরিবেশের প্রস্তাব দেয়। চমত্কার বিজয়া বিট্টলা মন্দিরে আশ্চর্য হয়ে যান, আকর্ষণীয় হাম্পি বাজার ঘুরে দেখুন এবং তুঙ্গভদ্রা নদীতে একটি রোমান্টিক কোরাকল রাইড নিন।

জগ জলপ্রপাত: আপনি যদি প্রকৃতির আশ্চর্যের মধ্যে একটি রোমান্টিক পালাতে চান তবে জগ জলপ্রপাত একটি আদর্শ পছন্দ।  ৮৩০ ফুট উচ্চতা থেকে ক্যাসকেডিং, জগ জলপ্রপাত ভারতের সর্বোচ্চ জলপ্রপাতগুলির মধ্যে একটি। শ্বাসরুদ্ধকর দৃশ্য, কুয়াশাচ্ছন্ন পরিবেশ এবং সবুজ চারপাশ হানিমুনের জন্য একটি নিখুঁত পটভূমি তৈরি করে।

নন্দী পাহাড়

ব্যাঙ্গালোরের কাছে অবস্থিত, নন্দী হিলস হল একটি শান্ত হিল স্টেশন যা শহরের ব্যস্ত জীবন থেকে একটি শান্তিপূর্ণ অবকাশ দেয়। হানিমুনাররা নন্দী পাহাড়ের দৃষ্টিকোণ থেকে একটি দর্শনীয় সূর্যোদয় বা সূর্যাস্তের দৃশ্য উপভোগ করতে পারে, প্রাচীন নন্দী মন্দির অন্বেষণ করতে পারে এবং প্যারাগ্লাইডিংয়ের মতো দুঃসাহসিক কার্যকলাপে লিপ্ত হতে পারে।

চিকমাগালুর

"কর্নাটকের কফি ল্যান্ড" হিসাবে পরিচিত চিকমাগালুর হল একটি শান্ত পাহাড়ি স্টেশন যা কফির বাগান, কুয়াশাচ্ছন্ন পর্বত এবং মনোরম জলবায়ু দ্বারা মোহিত করে। হানিমুনাররা প্রকৃতিতে হাঁটা শুরু করতে পারে, এক কাপ তাজা তৈরি কফি উপভোগ করতে পারে এবং মনোরম দৃশ্যের জন্য সুন্দর মুল্লায়ানাগিরি পিক পরিদর্শন করতে পারে।

Share this article
click me!