Skin Care Tips: উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করুন এই তিনটি প্যাক, হলুদের গুণে ত্বকের জেল্লা বাড়ান

উজ্জ্বল ত্বক পান হলুদের গুণে। ব্যবহার করুন হলুদের (Turmeric) প্যাক। হলুদ, টমেটো অথবা হলুদ, চন্দন দিয়ে তৈরি প্যাক ব্যবহার করুন। যা মুহূর্তে এনে দেবে উজ্জ্বল ত্বক। রইল হলুদ দিয়ে তৈরি তিনটি প্যাকের হদিশ। হলুদ, চন্দন বাটা আর দুধ দিয়ে প্যাক বানান। কিংবা হলুদ, দই আর টমেটোর প্যাক বানান। 

Sayanita Chakraborty | Published : Jan 18, 2022 2:54 PM IST / Updated: Jan 19 2022, 10:37 AM IST

উজ্জ্বল ত্বক (Glowing Skin) পেতে কত কী করা হয়। নিয়ম করে ক্লিনজিং, টোনিং, ময়েশ্চরাইজিং। সঙ্গে চলে দামি দামি প্রোডাক্ট ব্যবহার। কেউ কেউ আবার ঘরোয়া টোটকার ওপর ভরসা করেন। তবে, শুধু ত্বকের যত্ন নিলে হবে না। ব্যবহার করতে হবে সঠিক উপকরণ। এবার উজ্জ্বল ত্বক পান হলুদের গুণে। ব্যবহার করুন হলুদের (Turmeric) প্যাক। হলুদ, টমেটো অথবা হলুদ, চন্দন দিয়ে তৈরি প্যাক ব্যবহার করুন। যা মুহূর্তে এনে দেবে উজ্জ্বল ত্বক। রইল হলুদ দিয়ে তৈরি তিনটি প্যাকের হদিশ। 

হলুদ, চন্দন বাটা আর দুধ
প্রথমে কাঁচা হলুদ বেটে নিন। এবার তার সঙ্গে মেশান চন্দন বাটা। ভালো করে দুটো মিশিয়ে নিন। এবার সামান্য দুধ (Milk) দিন। পেস্ট তৈরি করুন। প্যাকটি মুখে ও গলায় লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এই প্যাক ব্যবহার মুহূর্তে ত্বক উজ্জ্বল হবে। সঙ্গে যে কোনও রকম সংক্রমণ দূর হবে। কাঁচা হলুদের গুণে ত্বকের সংক্রমণ দূর হয়। চন্দন ত্বক উজ্জ্বল করে আর এই প্যাক তৈরিতে মেশানো হয় দুধ। দুধের গুণে ত্বকে ময়েশ্চর জোগান ঘটে। সপ্তাহে তিনদিন ব্যবহার করুন এই প্যাক। এতে ত্বক উজ্জ্বল (Glowing) হবে।   

হলুদ, দই আর টমেটো
কাঁচা হলুদ বাটা আর দই নিয়ে ভালো করে মেশান। এবার টমেটোর (Tomato) ভিতরের অংশ কেটে জেলির মতো অংশ বের করেন নিন। এটা মেশান হলুদ ও দইয়ের সঙ্গে। প্যাকটি মুখে লাগিয়ে ২০ মিনিট রাখুন। যাদের ত্বকে ট্যান রয়েছে তা মুহূর্তে দূর হবে।  হলুদ, দই আর টমেটোর প্যাক ট্যান দূর করার সঙ্গে সঙ্গে ত্বক উজ্জ্বল (Glowing Skin) করে। প্রতিদিন ব্যবহার করতে পারেন এই ফেসপ্যাক। তা না হলে, সপ্তাহে অন্তত ৩ দিন প্যাকটি লাগান।

আরও পড়ুন: Benefits of Chyawanprash: শীতে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে চবনপ্রাশ খান, জেনে নিন খাওয়ার সঠিক উপায়

আরও পড়ুন: Chewing Gum: কমবে ওজন,চাঙ্গা হবে মন- চুইং গামের রয়েছে হাজার গুণ

হলুদ, গোলাপ জল আর বেসন
ত্বকের রোমকূপে জমে থাকা সকল নোংরা দূর করতে ব্যবহার করতে পারেন হলুদের প্যাক (Turmeric Pack)। একটি পাত্রে হলুদ বাটা নিয়ে তাতে গোলাপ জল (Rose Water) দিন। এবার বেসন দিন। সামান্য জল দিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক রোমকূপে জমে থাকা নোংরা বের করে দেয়। সঙ্গে গোলাপ জল ত্বকের পিএইচ (Ph) মাত্রা ঠিক রাখে। তাই হলুদ, গোলাপ জল আর বেসন প্যাক ব্যবহারে ত্বক উজ্জ্বল হবে। 
 

Share this article
click me!