ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে ব্যবহার করুন এই পাঁচটি ঘরোয়া প্যাক, জেনে নিন কী কী

ট্যান, মুখে জমে থাকা মরা চামড়া দূর করতে, কিংবা ত্বক উজ্জ্বল করতে অনেকেই বেসন, চন্দন ও মধু দিয়ে প্যাক বানান। ত্বকের যত্নে রয়েছে নানান টোটকা রয়েছে। এবার ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন এই পাঁচ টোটকা। জেনে নিন কী কী উপকরণ ত্বকের যত্নে ব্যবহার করা আবশ্যক।

Sayanita Chakraborty | Published : Jul 15, 2022 11:10 AM IST

ত্বকের যত্ন নিতে অনেকেই ঘরোয়া টোটকা মেনে চলেন। ত্বকের যাবতীয় সমস্যা দূর করা সম্ভব ঘরোয়া প্যাক ব্যবহার করে। ট্যান, মুখে জমে থাকা মরা চামড়া দূর করতে, কিংবা ত্বক উজ্জ্বল করতে অনেকেই বেসন, চন্দন ও মধু দিয়ে প্যাক বানান। ত্বকের যত্নে রয়েছে নানান টোটকা রয়েছে। এবার ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন এই পাঁচ টোটকা। জেনে নিন কী কী উপকরণ ত্বকের যত্নে ব্যবহার করা আবশ্যক। 

দই- ত্বক উজ্জ্বল করতে অবশ্যই ব্যবহার করুন দই। ত্বক নরম করতে ও ত্বক উজ্জ্বল করতে দই বেশ উপকারী। বেসনের সঙ্গে দই মিশিয়েও ত্বকে লাগাতে পারেন। এতেও মিলবে উপকার। 

পাতিলেবু- ত্বকের ট্যান দূর করতে পাতিলেবু ব্যবহার করতে পারেন। দুধের সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে নিন। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ২০ মিনিট ত্বকে লাগিয়ে রাখবেন ধুয়ে নেওয়ার আগে। সপ্তাহে ৩ দিন ব্যবহার মিলবে উপকার। 

কলা- ত্বকের যত্ন নিতে কলা বেশ উপকারী। প্রথমে কলা চটকে নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মরা ত্বকে জমে থাকা মরা চামড়া দূর করতে বেশ উপকারী কলা ও মধুর প্যাক।

টমেটো- ত্বকের যত্নে অবশ্যই ব্যবহার করকে পারেন টমেটো। টমেটো কেটে জেলের মতো অংশ বের করে নিন। এর সঙ্গে মেশান শসার রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বকের যত্নে ব্যবহার করুন এই প্যাক। 

অ্যালোভেরা- ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা। প্রথমে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তার সঙ্গে মেশান পাতিলেবুর রস। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে মুখ ঘষে ধুয়ে নিন। ত্বকে যত্নে বেশ উপকারী অ্যালোভেরা। 

উজ্জ্বল ত্বক কার না পছন্দ। ত্বক উজ্জ্বল করতে নিত্য নতুন পন্থা মেনে চলে সকলে। নিয়মিত ত্বকের ক্লিনজিং, টোনি, ময়েশ্চরাইজিং তো আছেই। এর সঙ্গে চলে প্যাকের ব্যবহার। ত্বকে সমস্যা সমাধানে বাজার চলতি নানান প্যাক অথবা ঘরোয়া টোটকা মেনে চলেন সকলে। এবার থেকে ত্বকের ব্যবহার করুন এই পাঁচটি উপাদান। ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে এই পাঁচ উপাদানের গুণে। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন এই উপাদান।  

আরও পড়ুন- দিনের এই সময়টাতে সেক্স করলেই যৌনতৃপ্তি মিলবে দ্বিগুণ, ট্রাই করে দেখতে পারেন

আরও পড়ুন- মহিলাদের শরীরের এই সাতটি অংশ আকর্ষণ করে পুরুষদের, জেনে নিন তার কারণ

আরও পড়ুন- ঋষি সুনক-অক্ষতা মূর্তির প্রেম কাহিনি, পার হতে হয়েছিল অনেক কাঁটা বিছান পথ

Share this article
click me!