চোখের পাতা ঘন হবে ঘরোয়া উপায়, রইল চারটি উপাদানের হদিশ, জেনে নিন কী করবেন

রইল বিশেষ চারটি উপাদানের কথা। রোজ অন্তত একবার এর মধ্যে একটি ব্যবহার করুন চোখের পাতায়। এতে চোখ হবে সুন্দর। দেখ নিন কী সেই উপাদান।

Web Desk - ANB | / Updated: Oct 23 2022, 05:15 AM IST

ঘন ও লম্বা চোখের পাতা কার না পছন্দ। চোখের সৌন্দর্য বাড়িয়ে তোলে এমন আই ল্যাস। সে কারণে চোখ সুন্দর দেখাতে কেউ ব্যবহার করেন নকল আইল্যাস তো কেউ মাস্কারা লাগান। এবার ঘরোয়া উপায় চোখ হবে সুন্দর। আর রইল বিশেষ চারটি উপাদানের কথা। রোজ অন্তত একবার এর মধ্যে একটি ব্যবহার করুন চোখের পাতায়। এতে চোখ হবে সুন্দর। দেখ নিন কী সেই উপাদান। 

চোখের পাতা ঘন করতে ব্যবহার করুন অ্যালোভেরা জেল। মাস্কারার ব্রাশ দিয়ে অ্যালোভেরা জেল চোখের পাতায় লাগান। রোজ রাখে ঘুমাতে যাওয়ার আগে চোখ ভালো করে পরিষ্কার করে অ্যালোভেরা জেল লাগিয়ে নিন। তারপর সকালে চোখ ধুয়ে ফেলুন। এতে চোখে দেখাবে সুন্দর। পাতা ঘন হবে। 

চোখের পাতা ঘন করতে ব্যবহার করতে পারেন অলিভ অয়েল। আগে চোখ ভালো করে পরিষ্কার করে নিন। এবার মাস্কারার ব্রাশ দিয়ে অলিভ অয়েল চোখের পাতায় লাগান। কিছুক্ষণ পর হালকা গরম জলে চোখ ধুয়ে নিন। এতে মিলবে উপকার। 

ব্যবহার করতে পারেন ডিমের সাদা অংশ। একটি পাত্রে ডিমের সাদা অংশ নিন। তা তুলোয় করে চোখের পাতায় লাগান। কিছুক্ষণ পর চোখ ধুয়ে নিন। এতে চোখে দেখাবে সুন্দর। পাতা ঘন হবে। এতে থাকা একাধিক উপাদানের গুণে চোখের পাতা ঘন হয়। 

শীতের মরশুমে ঘরে ঘরে পেট্রোলিয়াম জেলি মজুত থাকে। এবার ত্বকে যত্নে ব্যবহার করুন এই পেট্রোলিয়াম জেলি। আগে চোখ ভালো করে পরিষ্কার করে নিন। এবার আঙুলের ডগায় অল্প করে পেট্রোলিয়াম জেলি নিন। তা চোখের পাতায় লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ৩ থেকে ৪ বার ব্যবহার করুন। এতে মিলবে উপকার। চোখের যত্নে বেশ উপকারী পেট্রোলিয়াম জেলি।   

তেমনই সারা বছর চোখ নিয়েও কোনও না কোনও সমস্যা লেগে থাকে। চোখের চুলকানি ভাব, শুষ্কতা আর চোখের পাতায় খুশকি। বর্তমানে অনেকেই চোখের পাতার খুশকি হচ্ছে। এবার এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলতে পারেন ঘরোয় টোটকা। যারা চোখের পাতায় খুশকির সমস্যায় ভুগছেন টি ট্রি অয়েল, অলিভ অয়েল এমনকী অ্যালোভেরার মতো উপকরণ ব্যবহারে সহজে সমস্যা থেকে মুক্তি পাবেন। তুলোয় করে তা চোখে লাগিয়ে নিন। কিছুক্ষণ পর ধুয়ে ফেললে মিলবে উপকার। 
 

আরও পড়ুন- মাত্র ৫ মিনিটের এই কৌশলে দ্রুত দূর হবে চুলের রুক্ষতা, জেনে নিন কিভাবে

আরও পড়ুন- দীপাবলি-র আগে ত্বকে আসবে জেল্লা, রইল কয়টি স্ক্রাবারের হদিশ, জেনে নিন কী কী

আরও পড়ুন- মেনে চলুন এই চার পদ্ধতি, কালীপুজোর আগে ত্বকে আসবে জেল্লা, জেনে নিন কীভাবে

Share this article
click me!