বিদ্যুৎহীন সরকারি হাসপাতাল, মোমবাতি জ্বালিয়ে চলছে স্বাস্থ্য পরিষেবা

  • বিদ্যুৎহীন হাসপাতালে দুর্ভোগে রোগীরা
  • গরম-মশার কামড়ে দূরাবস্থার শিকার
  • মোমবাতি জ্বালিয়ে চলছে হাসপাতালের কাজ
  • হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ

Asianet News Bangla | Published : Oct 11, 2020 2:59 PM IST / Updated: Oct 11 2020, 08:38 PM IST

সঞ্জীব কুমার দুবে, পূর্ব মেদিনীপুর- প্রায় চার ঘণ্টারও বেশি সময় ধরে বিদ্যুৎহীন হাসপাতাল। মোমবাতি জ্বালিয়ে কোনও রকমে চলছে হাসপাতালের কাজকর্ম। তীব্র গরমের জেরে হাতে পাখা নিয়ে বসে আছেন রোগীরা। একইসঙ্গে মশার কামড়ে নাজেহাল অবস্থা রোগীদের।

আরও পড়ুন-পুজোর পরও বাড়ছে করোনা উদ্বেগ, পুরুলিয়ায় ম্যারাথন কোভিড টেস্ট

ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলা হাসপাতালে। রবিবার সন্ধের পর থেকে অধিকাংশ ওয়ার্ডই বিদ্যুৎহীন বলে অভিযোগ রোগীর আত্মীয়দের। দীর্ঘ সময় ধরে বিদ্যুৎ না থাকায় অপারেশন থিয়েটার থেকে শুরু করে বিভিন্ন ওয়ার্ডের স্বাভাবিক কাজকর্ম বন্ধ হয়ে যায়। মোমবাতি জ্বালিয়ে কোনও রকমে কাজ চালিয়ে যাওয়ার চেষ্টা করছেন নার্স ও ডাক্তাররা।

আরও পড়ুন-জমির কাজের সময় উদ্ধার হওয়া কলসি ঘিরে জল্পনা, মুর্শিদাবাদে ফের গুপ্তধনের খোঁজ

রোগীর আত্মীয়দের অভিযোগ, দীর্ঘ প্রায় চারঘণ্টা বেশি সময় ধরে বিদ্যুৎ ছিল না হাসপাতালে। বিকল্প ব্যবস্থা না থাকায় তীব্র গরমের মধ্যে বসে থাকতে হয় রোগীতদের। হাসপাতালের ভিতর গরমের মধ্যে হাঁসফাঁস অবস্থা রোগীদের। হাত পাখা দিয়ে কোনও গরম থেকে রক্ষা পাওয়ার চেষ্টা। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষ জানিয়েছেন, হাসপাতাল চত্বরে মেডিক্য়াল কলেজের কাজ চলার সময় বিদ্যতের তার কেটে যায়। সেকারণে বিদ্যুৎহীন হয়ে পড়ে হাসপাতাল। তবে, হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ করেছেন রোগীর আত্মীয়রা।
        


 

Share this article
click me!