Asianet News BanglaAsianet News Bangla

জমির কাজের সময় উদ্ধার হওয়া কলসি ঘিরে জল্পনা, মুর্শিদাবাদে ফের গুপ্তধনের খোঁজ

  • পরিত্যক্ত জমিতে কাজের সময় উদ্ধার কলসি
  • মাটি খুঁড়ে গুপ্তধনের খোঁজ মিলেছে বলে দাবি
  • ঘটনার জেরে চাঞ্চল্য মুর্শিদাবাদে
  • ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ
Hidden treasure found from crops field at Murshidabad ASB
Author
Kolkata, First Published Oct 11, 2020, 5:57 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের গুপ্তধনের হদিশ। করোনা আবহে নতুন জল্পনা শুরু হয়েছে মুর্শিদাবাদে। গ্রামবাসীদের দাবি, প্রাগৌতিহাসিক যুগের গুপ্তধন উদ্ধার হলেও তা তাঁদের নাগালে আসানি। জমিতে ট্রাক্টরে লাঙলে উঠে আসে একটি কলসির মতো একটি পাত্র। জমির উপর পড়ে থাকা গর্ত দেখে সেরকমই দাবি গ্রামবাসীদের। জমিতে ট্রাক্টরে লাঙল দেওয়ার সময় গুপ্তধন খোঁজ মিলেছিল। কিন্তু, ওই ট্রাক্টর চালক সেই গুপ্তধন নিয়ে চম্পট দিয়েছে বলে অভিযোগ।

আরও পড়ুন-ফেসবুকে পরিচয় হওয়া তরুণীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ-ব্ল্যাকমেল, পুলিশের জালে অভিযুক্ত

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ভগবালগোলা থানার রামবাগ এলাকায়। গুপ্তধনের হদিশ মেলার জোর জল্পনা শুরু হয়েছে। খবরটি এলাকায় চাউর হতেই ওই ফাঁকা জায়গায় ভিড় জমান উৎসুক মানুষ। জানাগেছে, প্রাথমিকভাবে ফাঁকা জায়গায় কলসির মতো একটি পাত্র ছাড়া কিছুই মেলেনি। গ্রামবাসীদের দাবি, জমিতে যে ট্রাক্টর চালক কাজ করছিল, সে কলসির মতো পাত্রটি ফেলে রেখে গুপ্তধন নিয়ে চম্পট দিয়েছে।

আরও পড়ুন-মাটির তলা থেকে নির্গত গ্যাসে দিব্যি চলছে রান্না-বান্না, হলদিয়ায় রহস্য

জানাগেছে, সাবু প্রামাণিক নামে এক ব্যক্তি ইটভাটা তৈরির জন্য ওই জমিটিকে লিজে দিয়েছিল। বর্তমানে লিজ শেষ হওয়ায় ওই জমিটির আশেপাশে আবর্জনা ও মাটি ফেলার কাজ চলছিল। সে জন্য ট্রাক্টরকে কাজে লাগান তিনি। জানা যায়, ট্রাক্টরের লাঙলে উঠে আসে গুপ্তধন। সেটি ট্রাক্টর চালকের নজরে আসে। জমির মাঝখানে গর্ত থেকে কলসির মতো পাত্রটি ফেলে রেখে গুপ্তধন নিয়ে নিয়ে ওই ট্রাক্টর চম্পট দিয়েছে বলে দাবি গ্রামবাসীদের। খবর পেয়ে ঘটনার তদন্ত শুরু করেছে ভগবানগোলা থানার পুলিশ।

আরও পড়ুন-স্পা-র আড়ালে মধুচক্র, এসটিএফের অভিযানে গ্রেফতার অভিনেতা সৌগত বন্দ্যোপাধ্য়ায়

রামবাগ এলাকার বাসিন্দাদের দাবি, যেখান থেকে কলসির পাত্র উদ্ধার হয়েছে, সেই জায়গা প্রাগৌতিহাসিক যুগে বিশাল জনপদ ছিল। সেই সময় মহামারির কারনো গোটা জনবসতি নিশ্চিহ্ন হয়ে যায়। ওখানকার বাসিন্দারা তাঁদের ধন সম্পত্তি মাটির তলায় লুকিয়ে রাখত বলে দাবি। সেকারনে রামবাগের মাঠ থেকে গুপ্তধনের হদিশ মিলেছে বলে জল্পনা শুরু হয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios