'বিয়ে'র পর ছেড়ে চলে গিয়েছে স্বামী, স্বীকৃতির দাবিতে 'শ্বশুরবাড়ি'র সামনে ধর্ণা তরুণীর

  • 'ভালোবাসার বিয়ে'তে মত নেই পরিবারের
  • 'স্ত্রী'কে ছেড়ে চলে গিয়েছেন 'স্বামী'
  • 'শ্বশুরবাড়ি'র সামনে ধর্ণায় তরুণী
  • মেদিনীপুরের ঘাটালের ঘটনা

Asianet News Bangla | Published : Jul 15, 2020 4:18 PM IST

শাজাহান আলি, মেদিনীপুর: বিয়ে করেছিলেন ভালোবেসে, এরপর আচমকাই একদিন ছেড়ে চলে যান স্বামী।  স্ত্রীর স্বীকৃতি দাবিতে এবার 'শ্বশুরবাড়ি'র সামনে ধর্ণায় বসলেন এক তরুণী। শেষপর্যন্ত দু'পক্ষকেই থানায় তুলে নিয়ে যায় পুলিশ। ঘটনাটি ঘটেছে  পশ্চিম মেদিনীপুরের ঘাটালে। 

আরও পড়ুন: টোটো নিয়ে গন্ডগোলে 'পিটিয়ে খুন', বেঘোরে প্রাণ গেল দোকান মালিকের

ঘটনার সূত্রপাত বছর দুয়েক আগে। তখন পশ্চিম মেদিনীপুরের দাসপুরের কলাগেছিয়া গ্রামে থাকতেন আকাশ ধাড়া। আর পাশের গ্রামে গোপালপুরে বাড়ি তনুশ্রী কান্ডারের। ছোট থেকে দু'জনের বন্ধুত্ব, পড়াশোনাও করেছেন একসঙ্গেই। তনুশ্রীর দাবি, ২০১৮ সালে বাড়ির অমতে ভালোবেসে তাঁকে বিয়ে করেন আকাশ। প্রায় বছর দুয়েক শ্বশুরবাড়িতে থেকেই পড়াশোনা চালিয়ে গিয়েছেন তিনি। এরপর মাস কয়েক আগে হঠাৎ আকাশ চলে যান নিজের বাড়িতে। শুধু তাই নয়, 'স্বামী-স্ত্রী'র মধ্যে যোগাযোগই বিচ্ছিন্ন হয়ে যায়। 

আরও পড়ুন: ভাটপাড়ায় প্রকাশ্যে গুলিবিদ্ধ তৃণমূল নেতা, কাঠগড়ায় বিজেপি সাংসদের অনুগামীরা

জানা গিয়েছে, অনেক চেষ্টার পর যখন যোগাযোগ হয়, তখন আকাশ তনুশ্রী জানিয়ে দেন, বাড়ির লোকেরে অমত কারণে তিনি ওই তরুণীকে স্ত্রী স্বীকৃতি দিতে পারবেন না! এখানে শেষ নয়। ততদিনের দাসপুরে বাড়ি ছেড়ে ঘাটাল শহরের কোন্ননগর এলাকায় বাবা-মায়ের সঙ্গে থাকতে শুরু করেছেন অভিযুক্ত যুবক। নিরুপায় হয়ে শেষপর্যন্ত বুধবার সকালে ঘাটালের 'শ্বশুরবাড়ি'র বাড়ির সামনে নববধূর সাজে  ধরনায় বসে পড়েন তনুশ্রী। সঙ্গে বিয়ের ছবি ও পরিচয়পত্র।  এভাবেই কেটে যায় দীর্ঘক্ষণ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ঘাটাল থানার পুলিশ। দু'পক্ষের সঙ্গে কথা বলে মধ্যস্থতার চেষ্টা করা হয়। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। এরপর তনুশ্রী ও আকাশের পরিবারে লোককে নিয়ে যাওয়া হয় থানায়।  ওই তরুণীকে কেন স্বীকৃতি দিতে চাইছেন না আকাশের পরিবারের লোকেরা? তাঁদের দাবি, প্রথমে থেকে ছেলে বিয়েতে আপত্তি ছিল। জোর করে তাঁকে বিয়ে করেছে তনুশ্রী।
 

Share this article
click me!