ভয়াবহ বোমা বিস্ফোরণ, রক্তাক্ত পাকিস্তানে মসজিদের মাটিতে মৃত্যু ৩০ জনের

পেশোয়ারের কিসা খাওয়ানি বাজার এলাকার একটি জামিয়া মসজিদে যখন মুসল্লিরা জুমার নমাজ পড়া হচ্ছিল, তখন বিস্ফোরণ ঘটে। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

Parna Sengupta | Published : Mar 4, 2022 11:20 AM IST

পাকিস্তানের (Pakistan) পেশোয়ারের (Peshawar) একটি মসজিদে (Pakistan mosque) জুমার নামাজের সময় বোমা বিস্ফোরণে (Bomb blast) অন্তত ৩০ জন নিহত ও ৫০ জনের বেশি আহত (several others injured) হয়েছে, জিও নিউজ জানিয়েছে। রাজধানী ইসলামাবাদ থেকে প্রায় ১৯০ কিলোমিটার বা ১২০ মাইল পশ্চিমে - পেশোয়ারের কোচা রিসালদার এলাকায় বিস্ফোরণটি ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শী জাহিদ খান বলেন, "আমি মসজিদে ঢোকার আগে একজন ব্যক্তিকে দুই পুলিশ কর্মীকে লক্ষ্য করে গুলি ছুড়তে দেখেছি। কয়েক সেকেন্ড পরেই আমি একটি বড় বিস্ফোরণ শুনতে পাই।" এই বিস্ফোরণ পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার মধ্যে রাওয়ালপিন্ডিতে একটি ক্রিকেট টেস্ট ম্যাচের প্রথম দিনেই হয়। উল্লেখ্য, যারা নিরাপত্তার ঝুঁকির কথা উল্লেখ করে প্রায় ২৫ বছর পাকিস্তান সফর করেনি।

একজন উদ্ধারকারী কর্মকর্তা জানান, পেশোয়ারের কিসা খাওয়ানি বাজার এলাকার একটি জামিয়া মসজিদে যখন মুসল্লিরা জুমার নমাজ পড়া হচ্ছিল, তখন বিস্ফোরণ ঘটে। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী বিস্ফোরণের দায় স্বীকার করেনি। লেডি রিডিং-এর মিডিয়া ম্যানেজার অসীম খান বলেন, ডন-এর খবর অনুযায়ী, এ পর্যন্ত ৩০টি মৃতদেহ হাসপাতালে আনা হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, আহত ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

ক্যাপিটাল সিটি পুলিশ অফিসার পেশোয়ার ইজাজ আহসান বলেন, দুই হামলাকারী মসজিদে প্রবেশের চেষ্টা করে এবং পাহারায় দাঁড়িয়ে থাকা পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি চালায়। তিনি বলেন, একজন পুলিশ সদস্য নিহত এবং অপরজন গুরুতর আহত হয়েছেন।

Share this article
click me!