সংসদের মধ্যে পাক প্রধানমন্ত্রীকে আন্তর্জাতিক ভিখারি সম্বোধন, কাদা ছোঁড়ার চরম নমুনা ইমরানের দলের

একেই রাজনৈতিক চূড়ান্ত অস্থিরতার মধ্যে দিয়ে যাচ্ছে পাকিস্তান। তারওপর রাজনৈতিক দলগুলির একে অপরের বিরুদ্ধে কাদা ছোঁড়াছুড়ি চলছে।

Parna Sengupta | Published : Apr 13, 2022 5:06 AM IST

ক্ষমতা হারিয়ে বোধহয় রাজনৈতিক সৌজন্যও হারিয়ে ফেলেছে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ। সংসদের মধ্যেই যে ভাষায় নয়া প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন দলের সদস্য ফাহিম খান, তা রীতিমত নিন্দনীয়। বলাই বাহুল্য সে ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। 

কী বলেছেন ফাহিম খান

একেই রাজনৈতিক চূড়ান্ত অস্থিরতার মধ্যে দিয়ে যাচ্ছে পাকিস্তান। তারওপর রাজনৈতিক দলগুলির একে অপরের বিরুদ্ধে কাদা ছোঁড়াছুড়ি চলছে। সব মিলিয়ে অস্বস্তিকর পরিবেশ গোটা পাকিস্তান জুড়ে। এরই মধ্যে ভাইরাল হয়েছে পিটিআই সদস্য ফাহিম খানের একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে ফাহিমা খান পাকিস্তান সংসদের মধ্যে দাঁড়িয়ে ক্যামেরায় দেখাচ্ছেন পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রীকে। তাঁকে লক্ষ্য করে আন্তর্জাতিক ভিখারি সম্বোধন করছেন। 

ফাহিম খান বলেছেন "এই মুহূর্তে, আমি অ্যাসেম্বলিতে দাঁড়িয়ে আছি এবং আমি আপনাকে একজন 'আন্তর্জাতিক ভিখারি' দেখাতে চাই। তিনি হলেন ভিখারি (স্ক্রিনে শরিফকে দেখা যাচ্ছে), যিনি দেশকে ভিক্ষুক বলেছেন। কিন্তু আমরা ভিক্ষুক নই।"

শেহবাজ শরিফকে কটাক্ষ করেছেন ইমরান খান

পিটিআই মঙ্গলবার নির্ধারিত ন্যাশনাল অ্যাসেম্বলিতে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীর জন্য নির্বাচন বয়কট করার সিদ্ধান্ত নেয়।  আগের দিন ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান সাংবাদিকদের বলেছিলেন, "যার বিরুদ্ধে ১৬ হাজার ৮০০ কোটি টাকার দুর্নীতির মামলা আছে, যে ব্যক্তি এভাবে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়, এটা দেশের জন্য সবচেয়ে বড় অপমান। এর প্রতিবাদে জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করছি।"

উল্লেখ্য, ন্যাশনাল অ্যাসেম্বলিতে ১২ ঘন্টারও বেশি সময় ধরে বিতর্ক এবং প্রস্তাবটি পাস করার পরে ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পাশ করা হয়। এরপরেই পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারণ করা হয় ইমরানকে। পাকিস্তানের যৌথ বিরোধী দল ৩৪২ সদস্যের ন্যাশনাল অ্যাসেম্বলিতে ১৭৪ জন এমএনএ-র সমর্থন পেয়েছে। জেনে রাখা ভালো হাউসে প্রধানমন্ত্রীকে ক্ষমতাচ্যুত করার জন্য প্রয়োজন ১৭২ জন সদস্যের সমর্থন। 

Read more Articles on
Share this article
click me!