প্রেম বা বিয়ে কোনওটাই ভাঙবে না- ভালবাসা চিরকাল অটুট থাকবে , যদি এই তিনটি টিপস মেনে চলেন

আমরা প্রত্যেকে যখন একটি সম্পর্কে আবদ্ধ হই তখন এটাই চাই - সেই সম্পর্ক যেন অটুট থাকে। বিয়ে প্রেমের ক্ষেত্রে এই চাওয়াটা অনেক বেশি। কারণ বিয়ে বা প্রেম ভেঙে গেলেও দুই পক্ষকেই দীর্ঘ দিন সেই স্মৃতি আর কষ্ট বয়ে বেড়াতে হয়।

Web Desk - ANB | Published : Jun 11, 2022 12:59 PM IST

আমরা প্রত্যেকে যখন একটি সম্পর্কে আবদ্ধ হই তখন এটাই চাই - সেই সম্পর্ক যেন অটুট থাকে। বিয়ে প্রেমের ক্ষেত্রে এই চাওয়াটা অনেক বেশি। কারণ বিয়ে বা প্রেম ভেঙে গেলেও দুই পক্ষকেই দীর্ঘ দিন সেই স্মৃতি আর কষ্ট বয়ে বেড়াতে হয়। অনেক সময়ই মনের অগোচরে লুকিয়ে থাকে পুরনো প্রেম আর প্রাক্তনের কথা। কিন্তু বিয়ে বা প্রেমের সম্পর্ক যাতে অটুট থাকে বিবাহ যাতে বিচ্ছেদ পর্যন্ত না গড়ায় তার জন্য এই তিনটি জিনিস মেনে চুলন। তাহলে আপনাদের দুজনের জীবন অনেকটাই সুখের হতে বাধ্য। 

পরিবর্ত মেনে নেওয়া- 
অমরা যখন কোনও সম্পর্কে আবদ্ধ হই তখন সেই ব্যক্তি বা মহিলার বয়স যা থাকে আগামী দিনে তার থেকে অনেকটাই বেড়ে যায়। তাই তার মধ্যেই পরিবর্তন আসে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে চিন্তাভাবনার পরিবর্তন আসতে বাধ্য। তাই সেই পরিবর্তন মেনে নিন। আপনার অজান্তে আপনার মনের ও চিন্তাধারারও অনেক পরিবর্তন হয়েছে। আপনার সঙ্গী যদি সেগুলি মেনে নেয় তাহলে কিন্তু সমস্যা অনেকটাই কমে যায়। 

সঙ্গীর মনের ওপর নিয়ন্ত্রণ রাখুন-
বিবাহ একটি পবিত্র শপথ। তেমনই প্রেমও একটি পবিত্র সম্পর্ক। তাই  এই দুটি টিকিয়ে রাখতে সঙ্গীর মনে যাতে আপনি একচ্ছত্র আধিপত্য বিস্তার করতে পারেন তার ওপর নজর রাখুন। সঙ্গীর পছন্দ আর অপছন্দকে গুরুত্ব দিন। বিয়ের সম্পর্ক মূলত টিকে থাকে দুটি মানুষের মনের মিলের ওপর। তবে এটাও খেয়াল রাখা জরুরি আপনার সঙ্গী যদি না চায় তাহলে বিয়ে কি আর প্রেম কী কোনও সম্পর্কই আপনি টিকিয়ে রাখতে পারবেন না। তবে সঙ্গী যাতে আপনার ওপর আকৃষ্ট থাকে সেই দিকে গুরুত্ব দিতেই হবে। 

ঝগড় বা খিটখিট করবেন না-
ভুলেও সঙ্গীর সঙ্গে নিত্য ঝগড়া করবেন না। তাঁকে সময় দিন। খিট খিট করলে সে কিন্তু আরও দূরে সরে যাবেন। তাই সে খারাপ ব্যবহার করলেও আপনি নিজেকে সংযত রাখুন। তারমানে আবার এই নয় যে সঙ্গীর মারধর করলে সম্পর্ক টিকিয়ে রাখার জন্য তার খারাপ ব্যবহারও মেনে নেবেন। কিন্তু খারাপ ব্যবহারের পরে সে যদি ভুল শিকার করে তাহলে অবশ্যই তাঁকে সময় দেওয়া জরুরি। 

Share this article
click me!