Guidelines of Dating App: বান্ধবী খুঁজতে রোজ ঘাঁটছেন ডেটিং অ্যাপ, অ্যাপ ব্যবহারের সময় কয়টি জিনিস মাথায় রাখুন

ডেটিং অ্যাপ (Dating App) ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই কয়টি জিনিস মেনে চলুন। দেখবেন তাড়াহুড়ো করে বন্ধু কিংবা বান্ধবী খুঁজতে গিয়ে কোনও সমস্যায় যেন না পড়েন।

Sayanita Chakraborty | Published : Dec 19, 2021 8:51 AM IST / Updated: Dec 19 2021, 02:23 PM IST

সব বন্ধুরা এক থেকে দুজন হয়ে গিয়েছে। শুধু আপনিই বাকি। সকল বন্ধুদের সঙ্গী নিয়ে ঘুরতে দেখলে বেশ হিংসা (Jealous) লাগে। কিন্তু, চারিদিকে হাজার খুঁজেও মনের মতো কাউকে পাচ্ছেন না। তাই সব শেষে এবার ডেটিং অ্যাপই (Dating App) ভরসা। ইতিমধ্যে একাধিক অ্যাপ ডাউনলোড করে ফেলেছেন। এখন জোড় কদমে চলছে বান্ধবী (Lover) খোঁজার প্রস্তুতি। কিন্তু, ডেটিং অ্যাপ (Dating App) ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই কয়টি জিনিস মেনে চলুন। দেখবেন তাড়াহুড়ো করে বন্ধু কিংবা বান্ধবী খুঁজতে গিয়ে কোনও সমস্যায় যেন না পড়েন। 

মনে রাখবেন, অ্যাপ ব্যবহারের একটি সীমারেখা (Limitation) আছে। আর সব সময় সেই সীমারেখা মেনে চলা প্রয়োজন। যে কোনও অ্যাপ খুললে সেখানে গাইডলাইন (Guideline) দেওয়া থাকে। সব সময় তা মেনে চলুন। তা না হলে পরে সমস্যায় পড়তে পারেন। মনে রাখবেন, এই অ্যাপে যারা সদস্য, তাদের কাউকে আপনি চেনেন না, তাই ভুল করেও নিজের সীমা পার করবেন না। 

অ্যাপে কারও সঙ্গে বন্ধুত্ব হবে, সেটা স্বাভাবিক। তার প্রতি প্রেমও তৈরি হতে পারে। তাই বলে, আবেগের (Emotion) বসে কোনও ভুল কাজ করে ফেলবেন না। সব সময় মাথায় রাখবেন, ডেটিং অ্যাপের (Dating App) কোনও সদস্যকে আপনি ব্যক্তিগত ভাবে চেনে না। তাই কার মনে কী আছে, তা বোঝা মুশকিল। ফলে, সব সময় সতর্ক থাকুন। কারও সঙ্গে ডেটে যাওয়ার আগে সব জেনে নিয়ে তবেই যান।  

সব অ্যাপে আপনার বক্তব্য জানানোর জায়গা থাকে। এমন অপশন থাকে, যেখানে আপনি আপনার মনে কথা প্রকাশ করতে পারবেন। সেখানে নিজের প্রসঙ্গে সত্য কথা লিখুন। ভুল তথ্য (Wrong Information) দিয়ে কাউকে বিভ্রান্ত করবেন না। মনে, নিশ্চয়ই এমন কেউ আছে যার সঙ্গে আপনার ধারণার মিল ঘটবে।

আরও পড়ুন: Ear Pain in Winter: ঠাণ্ডায় কান ব্যাথাকে অবহেলা নয়, ফল হতে পারে মারাত্নক

আরও পড়ুন: Deal With Controlling Partner: প্রেমিকের মধ্যে কি খবরদারি করার স্বভাব আছে, এই কয়টি জিনিস দেখলে সতর্ক হন 

যেদি কেউ আপনার সঙ্গে কিছু শেয়ার (Share) করেন, তাহলে তার কথা শোনার চেষ্টা করুন। সব সময় বক্তা নয়, কখনও কখনও শ্রোতা হওয়ারও প্রয়োজন আছে। বিপরীতে থাকা মানুষটাকে কথা বলার সুযোগ না দিলে, সম্পর্ক তৈরি হওয়া মুশকিল। তাই যার সঙ্গে ডেট (Date) করবেন ভাবছেন, আগে বোঝার চেষ্টা করুন সে কেমন। কে কী চায়। তর মানসিকতা সম্পর্কে আন্দাজ করুন। তা না হলে চট করে ডেটিং-এ (Dating) বেরিয়ে পড়বেন না। মানসিকতার মিল না হলে সম্পর্ক তৈরি হওয়া বেশ মুশকিল। 
 

Share this article
click me!