Way to Forget Ex: ব্রেকআপের পর দিশেহারা লাগা স্বাভাবিক, জেনে নিন নিজেকে সামলাবেন কী করে

ব্রেকআপের (Breakup) পর নিজেকে সামলানো বেশ কঠিন। এক্ষেত্রে মেনে চলুন কয়টি টিপস (Tips)।

Sayanita Chakraborty | Published : Dec 17, 2021 1:06 PM IST / Updated: Dec 17 2021, 06:38 PM IST

সম্পর্কটা শুরু ইউনিভার্সিটি (University) থেকে। সমস্যা প্রথম থেকেই ছিল। কিন্তু, আপনি সব ভুল উপেক্ষা করে সম্পর্কটা এক প্রকার টেনে নিয়ে গিয়েছেন। কিন্তু শেষ রক্ষা হল না। প্রায় ৫ বছর পর ব্রেকআপ (Breakup)। এখন নিজেকে কীভাবে সামলাবেন বুঝতে পারছেন না। সকলের সামনে ‘ডোন্ট কেয়ার অ্যাটিটিউড’  (Don’t Care Attitude) থাকলেও, মনে মনে নিজে জানেন আপনি কতটা দূর্বলয এখন সবেতেই মেজেজ হারিয়ে ফলছেন, নিজেকে দিশেহারা লাগছে। ব্রেকআপের কথা যাকেই বলছেন, সে দুঃখ প্রকাশ করছে। এখন বন্ধুদের থেকে সহানুভূতি পেতেও যেন ভালো লাগছে না। একথা ঠিক যে, পুরনো প্রেম ভোলা খুবই মুশকিল। আর তা যদি হয়, প্রথম প্রেম (First Love), তাহলে সমস্যা দ্বিগুণ হয়ে যায়। কিন্তু, যে সম্পর্ক নেই, তাকে তো ভুলতেই হবে। এক্ষেত্রে মেনে চলুন কয়টি জিনিস। 

সব সময় মনে করুন এই সম্পর্ক থেকে আপনি কী শিখলেন। কারও দোষ বছরের পর বছর ধরে উপেক্ষা করাটাও কিন্তু ভুল। তাই ভেবে দেখুন, সম্পর্কটা কতটা ঠিক ছিল কতটা ভুল। দেখবেন, মন হালকা লাগবে। সব ঘটনা থেকে মানুষের জ্ঞানের (Knowledge) ভান্ডার পূর্ণ হয়। তাই সম্পর্ক থেকে কী শিখলে তা মনে করুন। প্রাক্তর প্রেমিকের দোষ-গুণের কথা ভাববেন না। 

ব্রেকআপের (Breakup) পর নানা অছিলায় অনেকে দেখা করতে চায়। এই কাজ ভুলেও করবেন না। সম্পর্ক একবার ভেঙে গেলে তা জোড়া লাগানো মুশকিল। তা জোড়া লাগলেও, একটা সমস্যা থেকেই যাবে। তাই সম্পর্ক ভেঙে গেলে তা ভোলার চেষ্টা করুন। সম্পর্ককে আবার জুড়তে গিয়ে সমস্যা বাড়াবেন না। 

এখন নিজেকে সময় দিন। এই সময় একাকীত্ম্যে (Loneliness) ভোগে অনেকে। এটা করবেন না। নিজেকে ব্যস্ত রাখুন। নিজেকে সময় দিন। ভুল ভাবনা মাথা থেকে দূর করুন। প্রয়োজনে বন্ধুদের সঙ্গে ঘুরতে যান, দেখা করুন। কিন্তু, প্রাক্তন প্রেম নিয়ে আলোচনা করবেন না। এতে আরও মন খারাপ হবে। নিজেকে ব্যস্ত রাখুন, দেখবেন ধীরে ধীরে সব স্বাভাবিক হয়ে যাবে। পুরনো কোনও স্বপ্ন পূরণ করুন। দেখবেন সব ঠিক লাগছে।  

আরও পড়ুন: Christmas Dating Tips: ক্রিস্টমাস হয়ে উঠুন প্রেমের, জেনে নিন এই সময় প্রেম খুঁজবেন কী করবে

আরও পড়ুন: Dating a Married Man: বিবাহিত পুরুষের প্রেমে পড়েছেন, আবেগে ভাসার আগে কয়টি জিনিস মাথায় রাখুন

এখুনই কোনও এখনই নতুন প্রেম নয়। ব্রেকআপ (Breakup) হল মানেই, আবার এখনই একটা প্রেম করতে হবে। এমন করবেন না। নিজেকে সময় দিন। নিজের মনকে বোঝার চেষ্টা করুন। পুরনো প্রেম পুরোপুরি ভুলে যাওয়ার পর নতুন সম্পর্কে যাবে। তাড়াহুড়ো করলে ফেল ভুল সিদ্ধান্ত নিতে পারেন। তাই বুদ্ধি করে সিদ্ধান্ত নিন। 
 

Share this article
click me!