কোন বয়সে কতবার যৌনমিলন করা স্বাস্থ্যের পক্ষে ভাল, জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। ভালবাসা সম্পর্কে যৌনমিলন অত্যন্ত জরুরি। জানেন কি বছরে ঠিক কতবার যৌনমিলনে লিপ্ত হলে দাম্পত্য সুখের হয়।  সম্প্রতি এক গবেষণায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য, যেখানে গোটা বছরের হিসেবটা একেবারেই আলাদা। তবে এর সঙ্গে দারুণ যোগ রয়েছে সুখী দাম্পত্যের ।

Riya Das | Published : Aug 4, 2022 12:13 PM IST

সম্পর্ককে মজবুত করতে মানসিক ভাবে সংযুক্তির বিশেষ প্রয়োজন। যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, পুরুষদের তুলনায় মহিলাদের যৌন চাহিদা অনেকটাই বেশি । অনেকেই উদ্দাম যৌন মিলন পছন্দ করেন। যৌনমিলন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে। ভালবাসা সম্পর্কে যৌনমিলন অত্যন্ত জরুরি। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান । 

যৌন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। জানেন কি বছরে ঠিক কতবার যৌনমিলনে লিপ্ত হলে দাম্পত্য সুখের হয়।  সম্প্রতি এক গবেষণায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য, যেখানে গোটা বছরের হিসেবটা একেবারেই আলাদা। তবে এর সঙ্গে দারুণ যোগ রয়েছে সুখী দাম্পত্যের । সম্প্রতি এক সমীক্ষায় দেখা গেছে  বছরে ঠিক কতবার যৌনমিলনে লিপ্ত হলে সুখের হবে  দাম্পত্য। ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক,  সম্প্রতি ২৬ হাজার মানুষের উপর করা গবেষণা থেকে জানা গেছে একজন প্রাপ্তবয়স্ক মানুষ বছরে ৫৪ বার সঙ্গমে লিপ্ত হন, যা কিনা সপ্তাহে গড়ে একবার। অন্যদিকে যাদের বয়স ২০ থেকে ৩০-এর মধ্যে অর্থাৎ তরুণ প্রজন্মরা  বছরে প্রায় ৮০ বার যৌন সঙ্গমে লিপ্ত হন। এবং গবেষণায় জানা গেছে, এই প্রজন্মের মানুষরাই সবচেয়ে বেশি দাম্পত্য সুখ উপভোগ করেন ।

 

 

মাঝবয়সী লোকেরা মাত্র ২০ বার যৌনমিলনে লিপ্ত হন। কারণ বয়স বাড়লে মানসিক চাপ ও দাম্পত্যের সমস্যা প্রভাব ফেলে যৌনমিলনে। তবে বিশেষজ্ঞদের মতে, যৌনতার ক্ষেত্রে বয়স কোনও বাঁধা হয়ে দাঁড়াতে পারে না । বরং বিশেষজ্ঞরা দাবি করছেন,  বয়সের সঙ্গে সঙ্গে যৌনতাও অনেক বেশি জরুরি। অন্যদিকে সমীক্ষায় দেখা গেছে, ২৭ থেকে ৪৫ বছর বয়সী মহিলাদের মধ্যে যৌন চাহিদা মারাত্মক বেশি থাকে। এই বয়সের বেশিরভাগ মহিলারাই বিবাহিত হন। এই সময়টাতেই সঙ্গীর প্রতি যৌন চাহিদা ক্রমশ বাড়তে থাকে। গবেষণায় দাবি করা হয়েছে,  ৫০-এর পর থেকে একটু একটু করে যৌন চাহিদা কমতে থাকে মহিলাদের মধ্যে। তবে ২৭ পেরোলেই সঙ্গমের প্রতি আকাঙ্খা ক্রমশ বাড়তে থাকে নারীদের। গবেষণায় বলা হচ্ছে, এই সময়টাতেই মহিলারা নিজেদের সঙ্গীর সঙ্গে ঘনঘন যৌন চাহিদা মেটাতে চান। এবং এই বয়সকালেই যৌনমিলনের প্রতি আসক্ত হয়ে পড়েন মহিলারা ।

Share this article
click me!