৪০-এই জীবন থেমে যায় না, তারপরেও প্রেম-ভালবাসা টিকিয়ে রাখার জন্য রইল ৫টি টোটকা

শুধু আপনার একার নয় একসঙ্গে অনেকগুলি জীবন বেঁধে রাখে। কিন্তু আপনি যখন ৪০ এর কোটায় পৌঁছায় তখন এই সম্পর্কগুলি অনেকটাই নিঃস্তেজ হয়ে যায়।

Web Desk - ANB | Published : Jun 20, 2022 1:28 PM IST

আপনার কি বয়স ৪০এর চৌকাঠ পার করেছে? তাহলে অবশ্যই এটি আপনার জীবনে খুবই গুরুত্বপূর্ণ সময়। আর যদি পার নাও করে তাহলেও এই প্রতিবেদন খুবই গুরুত্বপূর্ণ। কারণ একদিন আপনিও ৪০এর কোটায় পৌঁছাবেন। যাইহোক এবার আসি আসল কথায়- বিয়ে বা প্রেম- এই সম্পর্কগুলি টিকিয়ে রাখা কিন্তু খুবই কঠিন। দীর্ঘস্থায়ী একটি ব্যবস্থা। যা শুধু আপনার একার নয় একসঙ্গে অনেকগুলি জীবন বেঁধে রাখে। কিন্তু আপনি যখন ৪০ এর কোটায় পৌঁছায় তখন এই সম্পর্কগুলি অনেকটাই নিঃস্তেজ হয়ে যায়। সম্পর্কের থেকেও কাজকে তারা বেশি অগ্রাধিকার দেয়। তবে ধীরে ধীরে তা নিয়ে সঙ্গীর মধ্যে ক্ষোভ তৈরি হয়। যা অনেকসময়ই অশান্ত ডেকে আনে। তাই জীবনে রোমান্স, প্রেম আর যৌনতা ফিরে আনা খুবই জরুরি। আর সেই জন্যই রইল কিছু টিপস-


১. আরও মনোযোগ-
সঙ্গী সর্বদাই চায় আপনি তার প্রতি বেশি মনোযোগী হন। তাঁর কথা শুনুন। আমরা কথা বলতে আর আমাদের চিন্তাভাবনা একে অপরের সঙ্গে শেয়ার করতে পছন্দ করি। এক্ষেত্রেও নিজেদের সম্পর্ক অটুট রাখতে কথা বলা জরুরি। 

২. কিছু সিদ্ধান্ত একাই নিন
সবক্ষেত্রেই সঙ্গীকে জড়াবেন না। কিছু সিদ্ধান্ত একাই নিন। সবেই সঙ্গীকে জড়ালে দ্রুত সম্পর্ক নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। যে সমস্যাগুলি সঙ্গী ছাড়া সমাধান করতে পারবেন না শুধুমাত্র সেগুলিতেই তাঁকে ইনভল্ব করুন। 

৩. হাতে হাত 
হাতে হাত, চোখে চোখ রেখে সময় কাটান সঙ্গী। একে অপরের সঙ্গে নিভৃতে সময় কাটালে অনেক সমস্যার সমাধান হয়। সিনেমা দেখা, বেড়াতে যাওয়া , ব্যায়াম করা - এই জাতীয় কাজগুলি একসঙ্গে করুন। 

৪. অনুসরণ করুন
সম্পর্কের প্রতি আপনার প্রতিশ্রুতি পূরণে হারিয়ে যাবেন না। তুমি এখনো তুমি। আপনার শখ অনুসরণ করুন এবং আপনার নিজস্ব পরিচয় এবং বন্ধু আছে। 

৫. আরও ঘনিষ্ট হন
গবেষণায় দেখা গেছে সক্রিয় যৌন জীবন সুখের ইঙ্গিত দেয়। আপনি যদি সঙ্গীর সঙ্গে আবেগদিয়ে যৌন জীবনে সক্রিয় থাকেন তাহলে সেই সম্পর্ক দীর্ঘস্থায়ী হয়। 
 

Share this article
click me!