Relationship Tips: সম্পর্কটা যে True Love বুঝবেন কী করে, এই কয়টি জিনিস দেখলে নিশ্চিত হন

সম্পর্কে রয়েছেন তা প্রায় অনেক দিন হল। তার কথা-বার্তায় তো মনে হয়, সে আপনাকে ভালোবাসে। কিন্তু, মাঝে মাঝে সন্দেহও হয়। ভেবে পান না, সে সত্যি বলছে নাকি মিথ্যা। রইল কয়টি টিপস। প্রেমিকের আচরণে এই কয়টি জিনিস আছে কি না দেখুন। এই কয়টি জিনিস ইঙ্গিত দেবে সে আপনাকে ভালোবাসে (Love) কি না।

Sayanita Chakraborty | Published : Jan 6, 2022 11:39 AM IST

তার সঙ্গে আলাপ বন্ধুর প্রেমিক মারফত। এক পার্টিতে (Party) ছেলেটি আপনাকে প্রেমের প্রস্তাব দিয়েছিল। তারপর বন্ধুত্ব (Friendship)। বন্ধুত্ব থেকে প্রেম হতে লেগেছে মাত্রা ২ মাস। সম্পর্কে রয়েছেন তা প্রায় অনেক দিন হল। প্রথম ছয় মাস তো ভালোই ছিল। আজকাল সম্পর্কটা একঘেঁয়ে লাগে মাঝে মাঝে। তবে, তার দিক থেকে তেমন পরিবর্তন হয়নি। তার কথা-বার্তায় তো মনে হয়, সে আপনাকে ভালোবাসে। কিন্তু, মাঝে মাঝে সন্দেহও হয়। ভেবে পান না, সে সত্যি বলছে নাকি মিথ্যা। রইল কয়টি টিপস। প্রেমিকের আচরণে এই কয়টি জিনিস আছে কি না দেখুন। এই কয়টি জিনিস ইঙ্গিত দেবে সে আপনাকে ভালোবাসে (Love) কি না। 

ভালো করে দেখুন তো, সে আপনাকে সম্মান (Respect) কে কি না। আপনার প্রতি তার অনুভূতিগুলো ভালো করে বোঝার চেষ্টা করুন। শুধু দুজনে মিলে ঘুরতে গেলে আর সিনেমা (Cinema) দেখলেই হবে না। বোঝার চেষ্টা করুন, সে আপনার ব্যাপারে কী ভাবে। আপনাদের সম্পর্কের (Relationship) কোনও গোপন কথা কাউকে বলে কি না। কতটা সম্মান করে আপনাকে। তবেই, বুঝবেন সম্পর্কটা সত্যি কররে ভালোবাসা। 

আপনার সুরক্ষার (Protection) প্রসঙ্গে প্রেমিকের ভাবনা-চিন্তা কী, সেটা বোঝার চেষ্টা করুন। কখন আপনাকে কোথায় দেখা করতে বলে, কোথায় যেতে বলে, এগুলো খেয়াল রাখুন। তাহলেই বুঝবেন সে আপনার সুরক্ষা নিয়ে চিন্তিত কি না। তবে, সুরক্ষার নামে আপনাকে বাড়ি থেকে বের হতে দেবে না, এমন স্বভাবও ঠিক নয়। 

প্রেমিকের মধ্যে নম্রতা (Gentleness) আছে কি না দেখুন। সম্পর্কের প্রতি নম্রতা থাকা প্রত্যেকের ক্ষেত্রে দরকার। কারণ ছাড়া আপনার ওপর চোটপাট করল, সারাক্ষণ বসিং বসিং (Bossing) আচরণ, আপনাকে সারাক্ষণ চালনা করার অভ্যেস- এমন প্রেমিক মোটেই ভালো নয়। তার আপনার প্রতি সঠিক আচরণই (Attitude) বলে দেবে আপনাকে সে সত্যিই ভালোবাসে কি না।

আরও পড়ুন: Lockdown Love Tips: লকডাউনে প্রেম হয়ে উঠুক আরও জমজমাট, জেনে নিন কী কী করবেন

আরও পড়ুন: প্রেমের খারাপ প্রভাবে দেখা দিচ্ছে মানসিক চাপ, বুঝবেন কী করে সম্পর্ক মানসিক স্বাস্থ্যের ওপর প্রভাব ফেলছে

আপনার ইচ্ছের গুরুত্ব কতটা আপনার প্রেমিকের কাছে, তা ভেবে দেখুন। সে কি ছোট-খাটো সব ব্যাপারে আপনার ওপর তার ইচ্ছে চাপিয়ে দেয়? নাকি সবক্ষেত্রে দুজনের ইচ্ছে গুরুত্ব পায়? যদি দেখেন তার জীবনে আপনার কোনও কিছুর গুরুত্ব নেই, তাহলে সতর্ক হন। যার জীবনে আপনার কথা বা আপনার ইচ্ছের দাম নেই, সেই সম্পর্ক ট্রু লাভ (True Love) হওয়া মুশকিল। 
 

Share this article
click me!