আপনার সঙ্গী আপনাকে ব্যবহার করছে- আদতে ভালবাসে না- তা বোঝার জন্য রইল চারটি উপায়

আপনি যখন কোনও একটি সম্পর্কে আবদ্ধ থাকেন তখন অবশ্যই চান সেই সম্পর্কটা যেন মসৃণ হয় । আপনি যেমন আপনার সঙ্গীর সব দিক খেয়াল রাখেন সম্মান করেন তখন আপনিও চাইবেন উল্টোটা। সম্মান বা যত্ন - এই দুটি জিনিস কোনও একটি সম্পর্ক টিকিয়ে রাখার ক্ষেত্রে মূল চাবিকাঠি।

Web Desk - ANB | Published : Jul 30, 2022 2:14 PM IST

আপনি যখন কোনও একটি সম্পর্কে আবদ্ধ থাকেন তখন অবশ্যই চান সেই সম্পর্কটা যেন মসৃণ হয় । আপনি যেমন আপনার সঙ্গীর সব দিক খেয়াল রাখেন সম্মান করেন তখন আপনিও চাইবেন উল্টোটা। সম্মান বা যত্ন - এই দুটি জিনিস কোনও একটি সম্পর্ক টিকিয়ে রাখার ক্ষেত্রে মূল চাবিকাঠি। কিন্তু আপনি যখন দেখেন আপনার সঙ্গী জনসমক্ষে আপনাকে অপমান করেন বা আপনার পরিচয় অস্বীকার করেন বা আপনাকে তাঁর চেনাশোনা গণ্ডীর মধ্যে নিয়ে যেতে চান না তখন আপনি ধরেই নিতে পারেন যে আপনার সঙ্গী যাকে আপনি মনপ্রাণ দিয়ে ভালবাসেন তিনি আপনার কাছ থেকে সবরকম সুবিধে নিচ্ছেন। কিন্তু আপনাকে আদতে ভালবাসে না।

এখানে রইল চারটে টিপস, যা দেখলে আপনি আগে থেকেই সাবধান হতে পারে। 

১। সঙ্গী কখনই আপনাকে নিয়ে তাঁর পরিবার বা বন্ধুদের সঙ্গে কোনও প্ল্যান করে না
যখনই আপনি বাইরে যেতে এবং আপনার সঙ্গীর সাথে আনন্দের সময় কাটাতে উত্তেজিত হন এবং আপনি তাদের তাদের বন্ধু বা পরিবারকে আমন্ত্রণ জানাতে চান তখনই নানা কারণ দেখিয়ে সে এড়িয়ে যায়। কিন্তু আপনাকে বাদ দিয়ে সে যদি তার পরিবার ও বন্ধুদের সঙ্গে সময় কাটায় বা ছুটি কাটাতে যায় তাহলে আপনি ধরেই নিতে পারেন আপনাকে সে ব্যবহার করছে। সময় এলে আপনার থেকে দূরে সরে যেতে তার একদমই সময় লাগবে না। 

২। সর্বদা একান্তে দেখা করতে চায় 
আপনার সঙ্গী যদি নির্জন বা তাদের এলাকা থেকে দূরে এমন জায়গায় দেখা করার জন্য এবং ঠাণ্ডা করার জন্য জোর দেয় এবং তারা যেখানে আপনাকে বা আপনার সঙ্গীকে চেনে এমন লোকেদের সাথে মেলামেশা এড়াতে চেষ্টা করে, তবে এটি একটি চিহ্ন যে আপনার সঙ্গী আপনার সাথে জড়িত হওয়া থেকে বিরত আছেন। কোনও সম্পর্ক টিকিয়ে রাখতে একান্তে দেখা হওয়া বা কথা বলা জরুরি। কিন্তু সর্বদাই যে একান্তে কথা বলতে হবে এমনটাও নয়। 

৩. পরিবার বা বন্ধু সম্পর্কে এড়িয়ে যাওয়া 
আপনার পরিবার সম্পর্কে কথোপকথন করা বা আপনার বন্ধুদের সাথে স্মৃতির কথা বলা এমন কিছু যা খুব স্বাভাবিক। আপনি যখন স্মৃতির গলিতে যান এবং আপনি আপনার সঙ্গীকে জানতে চান যে আপনি কেমন ছিলেন এবং আপনি দুজনে একসাথে আসার আগে আপনি যা করেছেন তা এমন কিছু যা বোঝাপড়া তৈরি করে এবং বন্ধনকে শক্তিশালী করে। কিন্তু যদি আপনার সঙ্গী সবসময় তাদের বন্ধু বা পরিবারের সাথে সম্পর্কিত কথোপকথন এড়িয়ে চলে এবং তাদের অতীত সম্পর্কে অনেক কিছু শেয়ার না করে তবে এটি একটি স্পষ্ট লক্ষণ যে আপনি সুবিধা গ্রহণ করছেন।


৪. সোশ্যাল মিডিয়ায় আপনি গায়েব 
একসাথে, ছবি তোলা এটা খুবই স্বাভাবিক। আপনি যদি আপনার সঙ্গী সম্পর্কে আত্মবিশ্বাসী হন তবে আপনার সোশ্যাল মিডিয়াতে সেই সুন্দর ক্লিকগুলি পোস্ট করতে ভুল কী। আপনার সঙ্গী যদি তাদের সোশ্যাল নেটওয়ার্কে পোস্ট না করে বা আপনাকে আপডেট না রাখে তবে এটি বিভ্রান্তিকর এবং পকেটমারের একটি সতর্কতা চিহ্ন৷ যদিও এই উদাসীনতার  জন্য অনেক যুক্তিযুক্ত ব্যাখ্যা থাকতে পারে, যা খুব রহস্যময় হতে পারে, আপনি যদি একটি প্যাটার্ন লক্ষ্য করেন তবে আপনার সঙ্গীকে সম্বোধন করা উচিত। যোগাযোগের মাধ্যমে সমস্যাগুলি সমাধান করা যেতে পারে, তবে সর্বদা নজর রাখুন। 

Share this article
click me!