দুর্গাপুজা ২০২৩: ৪০০ বছর পর শারদীয়ায় ৯ দুর্লভ যোগ, বহু রাশির পুজোয় হবে মালামাল

১৫ অক্টোবর রবিবার প্রতিপদ তিথি থেকে দেবীপক্ষ শুরু হচ্ছে। শারদীয়ার সময় দেবী দুর্গার নয়টি ভিন্ন রূপের পূজা করা হয়। দেখুন শারদীয়ায় কোন দিনে কি যোগ তৈরি হবে-

 

deblina dey | Published : Oct 18, 2023 6:55 AM IST / Updated: Oct 18 2023, 12:29 PM IST

দুর্গাপুজা ২০২৩: হিন্দু ধর্মে শুভ সময় এবং শুভ যোগকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়। শুভ সময়ে যে কোনও শুভ কাজ দেখলে তার মাহাত্ম্য বৃদ্ধি পায়। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, ১৫ অক্টোবর রবিবার প্রতিপদ তিথি থেকে দেবীপক্ষ শুরু হচ্ছে। শারদীয়ার সময় দেবী দুর্গার নয়টি ভিন্ন রূপের পূজা করা হয়।

শারদীয়া নবরাত্রি এই বছর বিরল শুভ যোগে পালিত হবে। শারদীয়ায় নয় দিনে নয়টি শুভ যোগ তৈরি হচ্ছে। এতে তিনটি সর্বার্থ সিদ্ধি যোগ, তিনটি রবি যোগ এবং একটি ত্রিপুষ্কর যোগ অন্তর্ভুক্ত থাকবে। ৪০০ বছর পর শারদীয়ায় নয়টি শুভ যোগ গঠিত হবে।

দেখুন শারদীয়ায় কোন দিনে কি যোগ তৈরি হবে-

দেবীপক্ষের প্রথম দিন রবিবার, ১৫ অক্টোবর। ওই দিন পদ্মযোগ ও বুধাদিত্য যোগ হবে। চিত্রা নক্ষত্রও তার সঙ্গে থাকবে। কেনাকাটার জন্য এই দিনটি খুবই শুভ।

১৬অক্টোবর সোমবার তিথির দ্বিতীয় দিনে ছাত্র যোগ গঠিত হবে। সঙ্গে থাকবে স্বাতী নক্ষত্র ও ভাদ্র তিথি। এটি একটি নতুন মোবাইল বা ল্যাপটপ কেনার জন্য সবচেয়ে শুভ দিন।

মঙ্গলবার, ১৭ অক্টোবর, দেবীপক্ষের তৃতীয়া তিথিতে, প্রীতি যোগ, আয়ুষ্মান যোগ এবং শ্রীবাৎস্য যোগ গঠিত হবে। এই দিনটি ইলেকট্রনিক সামগ্রী কেনার জন্য খুবই শুভ।

১৮অক্টোবর বুধবার শারদীয়ায়চতুর্থী। সেই দিন সর্বার্থ সিদ্ধি যোগ এবং অমৃত সিদ্ধি যোগ গঠিত হবে। নতুন গাড়ি কেনার জন্য দিনটি ভালো।

১৯ অক্টোবর বৃহস্পতিবার দেবীপক্ষের পঞ্চমী তিথি। ওই দিন জ্যৈষ্ঠ নক্ষত্র ও পূর্ণ তিথি গঠিত হয়। আপনি সেদিন নতুন সম্পত্তি কিনতে পারেন।

আগামী ২০ অক্টোবর শুক্রবার মহাষষ্ঠী উদযাপিত হবে। ওই দিন মূল নক্ষত্রে রবিযোগ গঠিত হবে। এই দিনটি নতুন সম্পত্তি এবং সরঞ্জাম ক্রয়ের জন্য খুব শুভ।

২১ অক্টোবর শনিবার দুর্গাপূজার মহাসপ্তমী। ওই দিন ত্রিপুষ্কর যোগ হবে। আপনি যদি আজ একটি নতুন বিনিয়োগ করেন তবে আপনি ভাল আয় পাবেন।

আগামী ২২ অক্টোবর রবিবার মহাঅষ্টমী উদযাপিত হবে। সেই দিন সর্বার্থ সিদ্ধি যোগ ও রবি যোগ গঠিত হবে। কোনও নির্মাণ কাজ শুরু করার জন্য দিনটি শুভ।

নবরাত্রি ও দুর্গাপূজার শেষ দিন পালিত হবে ২৩ অক্টোবর সোমবার। এই দিনে সর্বার্থ সিদ্ধি যোগ এবং রবি যোগ গঠিত হবে। এই দিনটি যেকোনও জিনিস কেনার জন্য শুভ।

Read more Articles on
Share this article
click me!