Black rice remedy: অর্থলাভ থেকে দাম্পত্য সুখ- একটুখানি কালো চালই বদলে দেবে ভাগ্য

চাল ছাড়া কোনও ধর্মীয় আচার পুরণ হয় না। পুজোর কাজে নানাভাবে ব্যবহার করা হয় চাল। তবে খুব কম মানুষই জানে সাদা চাল নয়, কালো চালও পুজোর কাজে ব্যাবহার করা হয়।

 

Saborni Mitra | Published : Sep 27, 2023 3:49 PM IST

হিন্দু ধর্মে চাল ও ভাত খুবই গুরুত্বপূর্ণ। যে কোনও পুজোর কাজে চাল ব্যবহার করা হয়। অনেক পুজোতে ভাত ব্যবহার করার রীতিও রয়েছে। ভোগ হিসেবে অনেক পুজোবাড়িতে ভাত নিবেদন করা হয়। জ্যোতিষশাস্ত্র চালকে অক্ষত বলা হয়। চাল শুধু পবিত্র বা শুভ -ই নয়, এটি যেকোনও মানুষের ভাগ্য ফেরাতে দারুন কাজ করে।

চাল ছাড়া কোনও ধর্মীয় আচার পুরণ হয় না। পুজোর কাজে নানাভাবে ব্যবহার করা হয় চাল। তবে খুব কম মানুষই জানে সাদা চাল নয়, কালো চালও পুজোর কাজে ব্যাবহার করা হয়। কালো চাল পুজোর কাজেও ব্যবহার করা হয়। কালো চালের টোটকা জীবনে সুখ আর সমৃদ্ধি আনে। কালো চালের টোটকা জীবনের অনেক সমস্যা দূর করতেও পারে।

 

কালো চালের প্রতিকারঃ

১. কালো চাল বাড়িতে সুখ আর সমৃদ্ধি আনে। বাড়িতে আশান্তি থাকতে এই প্রতিকার ব্যবহার করতে পারেন। এর জন্য একটি সাদে কাপড়ে এক চামচ কালো চাল বেঁধে সোমবার মা কালীর পায়ে অর্পণ করুন। জ্যোতিষশাস্ত্র অনুসারে এই প্রতিকার যে কোনও মানুষের জীবনের সুখ ভরিয়ে দেয়।

২. চাকরি থেকে ব্যবসায় সাফল্যের জন্য খুবই উপকারী কালো চাল। চাকরি পেতে সমস্যা থাকলে বা ব্যবসায় সাফল্য পেতে দেরি হলে শনিবার মন্দিরে যান। শনিদেবকে স্মরণ করুন। ভগবানকে সরিষার তেলের সঙ্গে কালো চান নিবেদন করুন। সঙ্গে শনিমন্ত্র জপ করুন।

৩. বিবাহিত জীবনের সুখের জন্য কালো চালের টোটকা খুবই উপকারী। দাম্পত্যে অশান্তি বা সন্দেহ থাকলে একটি পেঁপে গাছে জল নিবেদন করুন। জলের সঙ্গে অবশ্যই কালো চাল মিশিয়ে নিন। এছাড়া শনিবার কালো চাল অশ্বত্থ গাছের নিচে প্রদীপ জ্বালান। এতে আপনার সন্তানের জীবনও সুখের হয়।

৪. আটকে থাকা কাজ সমাধান করতে কালো চালের টোটকা খুবই উপকারী। কোনও কাজ যদি দীর্ঘদিন অমীমাংসিত থাকে , আইন আদালতের ঝামেলা থাকে তাহলে হনুমানজির মন্দিরে বা ছবির সামনে একটি পাত্রে কালো চাল ভরে রেখে দিন। তাতে দ্রুত সমস্যার সমাধান হবে।

৫. বাড়ির কেউ যদি বহুদিন ধরে অসুস্থ থাকে, তাহলে জলে দুধ ও কালো চাল মিশিয়ে সোমবার শিবলিঙ্গে অর্পণ করুন। এতে করে দ্রুত রোগ থেকে মুক্তি পাবেন।

Share this article
click me!