কানে সোনার দুল পরার বিশেষ গুণ রয়েছে, জ্যোতিষশাস্ত্র অনুযায়ী জেনে নিন এর বিশেষত্ব

সোনা পরা শুধুমাত্র ধর্মীয় এবং বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে উপকারী নয়, এর জ্যোতিষশাস্ত্রীয় উপকারিতাও রয়েছে। এটা বিশ্বাস করা হয় যে কানে সোনা পরা খুবই শুভ। আসুন জেনে নিই কানে সোনা পরার উপকারিতা সম্পর্কে।

Parna Sengupta | Published : Apr 11, 2024 12:08 PM IST

শুরু থেকেই ভারতীয় সংস্কৃতিতে গয়না পরার ঐতিহ্য রয়েছে। বিশেষ করে সোনা পরার প্রবণতা খুবই জনপ্রিয়। সোনা পরা শুধুমাত্র ধর্মীয় এবং বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে উপকারী নয়, এর জ্যোতিষশাস্ত্রীয় উপকারিতাও রয়েছে। এটা বিশ্বাস করা হয় যে কানে সোনা পরা খুবই শুভ। আসুন জেনে নিই কানে সোনা পরার উপকারিতা সম্পর্কে।

১. জ্যোতিষ অনুসারে, বিভিন্ন গ্রহ মানুষের শরীরের প্রতিটি অংশকে প্রভাবিত করে। তার মানে শরীরের প্রতিটি অঙ্গ কোন না কোন গ্রহের সাথে যুক্ত এবং এর অধীনে আসে। একইভাবে, কানটি বুধ গ্রহের সাথে সম্পর্কিত। কান সংক্রান্ত সমস্যা বুধের দুর্বলতা নির্দেশ করে।

২. একই সাথে রাহু অশুভ অবস্থানে থাকলে রোগের জন্ম দেয় এবং কেতু অশুভ হলে সেই রোগ বাড়ে। এমন অবস্থায় বুধ ও রাহুর একত্রে প্রভাব থাকলে সেই ব্যক্তিকে কান সংক্রান্ত রোগে ভুগতে হতে পারে।

৩. এটি বিশ্বাস করা হয় যে সোনা হল এমন ধাতু যার প্রভাবে বুধের অবস্থার উন্নতি হয় এবং রাহুর খারাপ প্রভাব দূর হয়। কানে সোনা পরলে বা সোনার দুল পরলে কানের রোগ হয় না এবং শোনার ক্ষমতা বাড়ে।

৪. এ ছাড়া কানে সোনা পরলে বৃহস্পতির আশীর্বাদ পাওয়া যায়। বুধ ও বৃহস্পতির সংমিশ্রণে শুভ ফল দেখা যায়।

৫. কানে সোনা পরলে বুদ্ধি তীক্ষ্ণ হয় কারণ কানে ছিদ্র করলে মস্তিষ্কের শক্তি তীব্র হয় এবং সোনা পরলে সেই শক্তি শক্তিশালী হয়।

৬. বৈজ্ঞানিক উপকারিতা সম্পর্কে কথা বলা, কানে সোনা পরা দৃষ্টিশক্তি উন্নত করে এবং মানসিক চাপও দূর করে।

৭. বৈজ্ঞানিক ভিত্তি অনুযায়ী কানে সোনা পরলে পক্ষাঘাত, হার্নিয়া প্রভৃতি মারাত্মক রোগ হয় না।এছাড়া কানে সোনা পরলে মন শান্ত হয় এবং প্রতিকূল পরিস্থিতিতেও কাজ করার ক্ষমতা ভালো থাকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!