মাঘ মাসে কালো তিলের এই কৌশল ও প্রতিকার অর্থকষ্ট দূর করে, সম্পদে ভরে উঠবে ঘর

শনিদেবের আশীর্বাদ পেতে কালো তিলের প্রতিকার খুবই কার্যকর। মাঘ মাসে তিল ব্যবহার করলে পাপ নাশ হয়। রোগ নিরাময় করে। কষ্ট থেকে মুক্তি দেয়। মাঘ মাসে ভগবান বিষ্ণু, সূর্য ও শনির পূজা করা খুবই উপকারী। চলুন জেনে নেই কালো তিলের প্রতিকার-

 

Web Desk - ANB | Published : Jan 12, 2023 8:02 AM IST

কালো তিলের অনেক উপকারিতা রয়েছে, এটি খেলে অনেক গুরুত্বপূর্ণ পুষ্টি পাওয়া যায়। একই সঙ্গে ধর্মীয় জ্যোতিষশাস্ত্রে তিলকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়েছে। মকর সংক্রান্তির পুরো উৎসবই তিলকে কেন্দ্র করে। মকর সংক্রান্তিতে তিল ও গুড় খাওয়া, তিল ও গুড় দান করা এবং জলে তিল মিশিয়ে স্নান করা খুবই শুভ। যেখানে কালো তিল শনির সঙ্গে সম্পর্কিত। শনির প্রকোপ থেকে মুক্তি পেতে এবং শনিদেবের আশীর্বাদ পেতে কালো তিলের প্রতিকার খুবই কার্যকর। এই সময় চলছে মাঘ মাস। মাঘ মাসে তিল ব্যবহার করলে পাপ নাশ হয়। রোগ নিরাময় করে। কষ্ট থেকে মুক্তি দেয়। মাঘ মাসে ভগবান বিষ্ণু, সূর্য ও শনির পূজা করা খুবই উপকারী। চলুন জেনে নেই কালো তিলের প্রতিকার-

কালো তিলের কৌশল ও প্রতিকার-

-যাঁদের কুণ্ডলীতে শনিদোষ আছে বা শনির অর্ধেক দশা চলছে, তাঁদের ক্ষেত্রে মাঘ মাসের প্রতি শনিবারে প্রবাহিত জলে কালো তিল প্রবাহিত করতে হবে। এটি করলে শনির প্রকোপ থেকে মুক্তি পাওয়া যায়।

মাঘ মাসের প্রতি শনিবার কালো তিল দান করলে রাহু-কেতুর অশুভ প্রভাব থেকে মুক্তি পাওয়া যায়। এছাড়া কালসর্প যোগ ও পিতৃদোষের কারণে সৃষ্ট সমস্যাও কমায় এই প্রতিকার।

কালো তিল ও কালো উড়দ কালো কাপড়ে বেঁধে মাঘ মাসের প্রতি শনিবারে কোনও গরীবকে দান করুন। সম্ভব হলে কিছু টাকাও দান করুন। এতে করে অর্থ সংক্রান্ত সমস্যা দূর হয়। অর্থের প্রবাহ আরও ভাল।

- ঘন ঘন অর্থহানি হলে পরিবারের সকলের মাথায় এক মুঠো কালো তিল মারুন এবং বাড়ির উত্তর দিকে ফেলে দিন। এটি করলে অর্থের ক্ষতি নিয়ন্ত্রণ হবে।

- যদি খারাপ সময় শেষ হওয়ার নাম না নিচ্ছে, জীবনে যদি কষ্ট ও ঝামেলার পাহাড় থাকে, তাহলে ওম নমো ভগবতে বাসুদেবায় জপ করুন, দুধে কালো তিল মিশিয়ে প্রতি শনিবার বট বা অশ্বত্থ গাছে অর্পণ করুন। এর সঙ্গে খারাপ সময় শেষ হবে এবং জীবন আরও ভাল হয়ে উঠবে।

Share this article
click me!