মানুষের মৃত্যুর আগে কি কোনও ইঙ্গিত দেয় কাকের আচরণ? জেনে নিন চমকে দেওয়া তথ্য

আমাদের পুরাণ,গ্রন্থগুলিতে কাককে যমদূত বলা হয়েছে। এতে সত্যতা কতটুকু..? মানুষের মৃত্যুর সাথে কাকের কোনো সম্পর্ক আছে কি? 

Parna Sengupta | Published : Oct 7, 2024 12:33 PM IST

19

অনেকের কাছে সকালে ঘুম থেকে উঠে কাক দেখা মঙ্গলজনক নয়। কেননা.. কাক কে অশুভ লক্ষণ বলে অনেকে মনে করেন।
 

29

শুধু তাই নয়.. কাকের ডাক শুনলেও.. তা অশুভ বলে মনে করা হয়। আমাদের পুরাণ,গ্রন্থগুলিতে কাককে যমদূত বলা হয়েছে। এতে সত্যতা কতটুকু..? 

39

মানুষের মৃত্যুর সাথে কাকের কোনো সম্পর্ক আছে কি..? এর নেপথ্যের সত্যতা জানতে আমাদের গ্রন্থ, পুরাণ কি বলে তা জেনে নেওয়ার চেষ্টা করব...

49

১.কাকের আশ্চর্য ক্ষমতা.. কাক কোনো কিছু আগে থেকেই টের পেতে পারে। এমনকি তিন মাস আগে থেকেই প্রকৃতিতে যে পরিবর্তন আসবে তা কাক আগে থেকেই টের পেয়ে যায়। আমাদের পূর্বপুরুষরা বিশ্বাস করতেন যে কাকের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করে আসন্ন ঘটনা সম্পর্কে জানানো হত।

59

২.কাকের ঝগড়া দেখলে কি বুঝবেন?: আপনার বাড়িতে কাকের দল এসে বসে তাদের মধ্যে ঝগড়া করলে তা গৃহকর্তার জন্য বিপদ বলে মনে করা হয়।

69

কোন দিক থেকে কাক ডাকছে..? : দুপুরের আগে, আপনি যদি পূর্ব বা উত্তর দিকে বসে থাকা কাকের ডাক শুনতে পান, তাহলে আপনার দিনটি শুভ হবে। এটি স্ত্রীর কাছ থেকে প্রাপ্ত সুখের লক্ষণ বলে মনে করা হয়।আপনার বাড়ির ছাদে এসে দক্ষিণ দিকে বসে কাক ডাকলে, তা অশুভ লক্ষণ। এই লক্ষণ থেকে আপনার বুঝে নিতে হবে আপনার বাড়িতে কারোর মৃত্যু হতে চলেছে। 

79

কাককে জল খেতে দেখা: আপনি যদি কোথাও যাওয়ার সময়, কোনো পাত্র থেকে কাককে জল খেতে দেখেন, তাহলে বুঝবেন আপনি धन লাভ করতে চলেছেন। আপনি যদি কোনো কাজে যান, তাহলে বুঝবেন সেই কাজে আপনি সাফল্য লাভ করবেন।

89

মুখে রুটির টুকরো: যদি দেখা যায় যে কাক তার মুখে রুটির টুকরো অথবা মাংস নিয়ে উড়ছে, তাহলে বুঝবেন আপনার কোনো বড় ইচ্ছা শীঘ্রই পূরণ হতে চলেছে।

কাকের স্পর্শ: কাক যদি এসে কোনো ব্যক্তিকে ঠোকর মারে তাহলে তা অশুভ। অন্যদিকে, যদি কোনো কাক এসে কোনো ব্যক্তির মাথায় বসে, তাহলে সেই ব্যক্তির জীবনে খারাপ সময় আসবে। মনে করা হয় সেই ব্যক্তির মৃত্যু হবে। 

99

আপনি যদি সকালবেলা কোথাও যাওয়ার সময়, আপনার কাছে উড়ে আসা কাক যদি আপনার পায়ে স্পর্শ করে, তাহলে তা খুবই শুভ লক্ষণ বলে মনে করা হয়। এটি জীবনে উন্নতি নিয়ে আসে। সকালবেলা কাক যদি এসে কোনো মানুষের সামনে লাল রঙের জিনিস ফেলে তাহলে বুঝবেন আপনাকে জেলে যেতে হবে। অর্থাৎ আপনার কোনো অমঙ্গল হতে চলেছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos